বাংলা নিউজ > ময়দান > 'শেষ কয়েক বছরে খেলাই দেখেননি', বাবর-রিজওয়ানের সমালোচনায় রেগে লাল নাসের হুসেন
বাবর-রিজওয়ান (AFP)

'শেষ কয়েক বছরে খেলাই দেখেননি', বাবর-রিজওয়ানের সমালোচনায় রেগে লাল নাসের হুসেন

  • নাসের হুসেন টুইট করে লেখেন 'যদি আপনি মনে করেন বাবর এবং রিজওয়ান সমস্যা তাহলে আমি বলব আপনি শেষ কয়েক বছরে খেলাই দেখেননি।' উল্লেখ্য ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচের টি-২০ সিরিজে প্রথম ম্যাচে হেরে গিয়েছিল পাকিস্তান।

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হওয়া এশিয়া কাপে রান পাননি বাবর আজম। তারপরেই তার ফর্ম নিয়ে উঠেছিল প্রশ্নচিহ্ন। সেই সবের জবাব যেন দিয়ে দিয়েছেন বাবর আজম। ঘরের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচেই ফর্মে ফিরেছেন তিনি। অনবদ্য শতরান করে পাকিস্তানকে ম্যাচ জিতিয়েছেন তিনি। এখানেই শেষ নয় বাবর-রিজওয়ানের ওপেনিং জুটিতেই ম্যাচ জিতে যায় পাকিস্তান। প্রথম উইকেট জুটিতে বিশ্বরেকর্ড করে দুই ব্যাটার। আর তারপরেই বাবর-রিজওয়ানদের সমালোচকদের একহাত নিয়েছেন প্রাক্তন ইংরেজ কিংবদন্তি নাসের হুসেন। টুইটে সমালোচকদের একহাত নিয়েছেন তিনি।

নাসের হুসেন টুইট করে লেখেন 'যদি আপনি মনে করেন বাবর এবং রিজওয়ান সমস্যা তাহলে আমি বলব আপনি শেষ কয়েক বছরে খেলাই দেখেননি।' উল্লেখ্য ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচের টি-২০ সিরিজে প্রথম ম্যাচে হেরে গিয়েছিল পাকিস্তান। সেই ম্যাচে ও ব্যাট হাতে রান পাননি বাবর আজম। তবে দ্বিতীয় ম্যাচে ন্যাশনাল স্টেডিয়ামে যেন বদলে গেল চিত্রটা। ৬৬ বলে ১১০ রানের একটি অনবদ্য অপরাজিত ইনিংস উপহার দিলেন তিনি। পাশাপাশি দলকে এনে দিলেন বড় ব্যবধানে জয়। ফলে সিরিজে ১-১ ফলে সমতা ফেরাতে সক্ষম হল পাক দল।

অন্যদিকে রিজওয়ানকে সঙ্গী করে প্রথম উইকেটে তোলেন ২০৩ রান। যা বিশ্ব টি-২০ ক্রিকেটের ইতিহাসে নজির। উল্লেখ্য তারা নিজেরাই ভাঙেন নিজেদের নজির। এর আগে প্রথম উইকেটে ১৯৭ করার নজির ছিল তাদের। ইংল্যান্ড ২০ ওভারে ১৯৯ রান করেছিল। জবাবে ১৯.৩ ওভারেই ২০৩ রান করে ফেলে পাক দল। মহম্মদ রিজওয়ান ৫১ বলে ৮৮ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। ইনিংস সাজানো ছিল ৫ টি চার এবং ছটি চারে।

পাক দল এই পারফরম্যান্সের মধ্যে দিয়ে তাদের সমালোচকদের কড়া জবাব দিল। এশিয়া কাপের ফাইনালে হার, ইংল্যান্ড সিরিজের প্রথম ম্যাচে হারের পরে বাবরদের নিয়ে কঠোর সমালোচনা হচ্ছিল। তার যোগ্য জবাব দিল তারা। বাবরের ফর্মের পাশাপাশি কথা উঠছিল মহম্মদ রিজওয়ানের কম স্ট্রাইক রেট নিয়ে সেইসবকেই যেন স্ট্রেট ব্যাটে একেবারে বাউন্ডারির ওপারে ফেললেন দুই পাকিস্তানি তারকা। আর তাদের এই পারফরম্যান্সের পরেই সমালোচকদেরও কড়া জবাব দিলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন।

বন্ধ করুন