বাংলা নিউজ > ময়দান > কলকাতায় কি থাকবে শিল্ড? নাকি যাবে কাশ্মীরে? উত্তর মিলবে শনিবার
আইএফএ শিল্ড: মহামেডান পর্যদুস্ত করে ফাইনালে জর্জ টেলিগ্রাফের মুখোমুখি কাশ্মীর (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
আইএফএ শিল্ড: মহামেডান পর্যদুস্ত করে ফাইনালে জর্জ টেলিগ্রাফের মুখোমুখি কাশ্মীর (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

কলকাতায় কি থাকবে শিল্ড? নাকি যাবে কাশ্মীরে? উত্তর মিলবে শনিবার

  • ১৯ ডিসেম্বরে হবে করোনা পরবর্তীতে হয়া আইএফএ শিল্ডের ফাইনাল।

শুভব্রত মুখার্জি

রিয়াল কাশ্মীরের হয়ে যুবভারতীতে ফুল ফোটালেন বিদেশি ফুটবলার। বিদেশি রিক্রুট লুকম্যানের দুরন্ত পারফরম্যান্সে ভর করে ম্যাচ বের করে নিয়ে গেল আই লিগের দল রিয়াল কাশ্মীর।

আইএফএ শিল্ডের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল রিয়াল কাশ্মীর এবং মহামেডান। সেই ম্যাচেই হ্যাটট্রিক করলেন কাশ্মীরের সাত নম্বর জার্সি পরিহিত লুকম্যান। ফলে সেমিফাইনালেই থেমে গেল মহমেডান স্পোর্টিং। রিয়াল কাশ্মীর ৪-০ গোলে বিধ্বস্ত করল মহামেডানকে। রিয়ালের চারটি গোলের মধ্যে তিনটিই করেন লুকম্যান। একটি গোল করেন দলের কোচ ডেভিড রবার্টসনের ছেলে ম্যাসন রবার্টসন। প্রথমার্ধে খেলার ফল ছিল গোলশূন্য।

দ্বিতীয়ার্ধে খেলার ছবিটাই বদলে যায়। দুরন্ত লুকম্যানকে আটকাতে তখন হিমশিম অবস্থা মহমেডান ডিফেন্ডারদের। খেলার ৫৯ মিনিটে আভাস থাপার ভাসানো বলে হেড করে দলকে লিড দেন লুকম্যান। আট মিনিট পরেই তিনি দ্বিতীয় গোল করে লিড ২-০ করেন তিনি।

৮৮ মিনিটে প্রায় ৩০ গজ দূর থেকে নেওয়া শটে গোল করে ব্যবধান বাড়িয়ে ৩-০ করেন লুকম্যান। রিয়াল কাশ্মীর চতুর্থ গোলটি আসে ম্যাচের সংযুক্ত সময়ে। সেনা রালতের কর্নার থেকে হেডে ম্যাসন রবার্টসন ৪-০ করেন। 

অপর সেমিফাইনালে জর্জ টেলিগ্রাফ ২-১ গোলে ইউনাইটেড স্পোর্টসকে হারিয়ে ফাইনালে প্রবেশ করে। ১৯ ডিসেম্বরে (শনিবার) হবে করোনা পরবর্তীতে হয়া আইএফএ শিল্ডের ফাইনাল।

বন্ধ করুন