বাংলা নিউজ > ময়দান > National T20 Cup: ব্যাটে-বলে দুরন্ত ইফতিকার, রিয়াজদের হারিয়ে ফের চ্যাম্পিয়ন খাইবার
চ্যাম্পিয়ন খাইবার পাখতুনখোয়া। ছবি- পিসিবি।
চ্যাম্পিয়ন খাইবার পাখতুনখোয়া। ছবি- পিসিবি।

National T20 Cup: ব্যাটে-বলে দুরন্ত ইফতিকার, রিয়াজদের হারিয়ে ফের চ্যাম্পিয়ন খাইবার

  • ম্যাচ তথা টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন ইফতিকার আহমেদ।

ওয়াহাব রিয়াজের সেন্ট্রাল পঞ্জাবকে হারিয়ে পুনরায় পাকিস্তানের ন্যাশনাল টি-২০ কাপের খেতাব ঘরে তুলল খাইবার পাখতুনখোয়া। খেতাব ধরে রাখার লড়াইয়ে খাইবারকে সামনে থেকে নেতৃত্ব দেন ইফতিকার আহমেদ।

গতবারের চ্যাম্পিয়ন খাইবার পাখতুনখোয়া এবার লাহোরের ফাইনালে ৭ উইকেটে হারিয়ে দেয় সেন্ট্রাল পঞ্জাবকে। টস হেরে প্রথমে ব্যাট করতে নামে পঞ্জাব। তারা ১৯.২ ওভারে ১৪৮ রানে অল-আউট হয়ে যায়। আহমেদ শেহজাদ ৪৪ ও কামরান আকমল ৪২ রান করেন। এছাড়া ২০ রানের যোগদান রাখেন কাসিম আক্রম।

২ ওভারে মাত্র ৫ রান খরচ করে ৩টি উইকেট নেন ইফতিকার আহমেদ। ২৬ রানের বিনিময়ে ৩টি উইকেটে নেন মহম্মদ ইমরান। ২টি উইকেট আর্শাদ ইকবালের।

জবাবে ব্যাট করেত নেমে খাইবার পাখতুনখোয়া ১৭ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৫২ রান তুলে ম্যাচ জিতে যায়। ইফতিকার ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৯ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন। ৩৭ রান করেন কামরান গুলাম। এছাড়া ফারহান ২৬, হ্যারিস ১০ ও আদিল আমির অপরাজিত ২৫ রানের যোগদান রাখেন। ১টি করে উইকেট নেন সামিন গুল, মহম্মদ ফৈজান ও কাসিম আক্রম।

ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম্যান্স উপহার দেওয়া ইফতিকার ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন। টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কারও উঠেছে তাঁর হাতেই।

বন্ধ করুন