বাংলা নিউজ > ময়দান > ILT20: দাপুটে ব্যাটিং সিকন্দর-শানাকার, MI-কে হারিয়ে প্লে-অফের লড়াইয়ে টিকে ইউসুফ পাঠানরা

ILT20: দাপুটে ব্যাটিং সিকন্দর-শানাকার, MI-কে হারিয়ে প্লে-অফের লড়াইয়ে টিকে ইউসুফ পাঠানরা

দুবাইকে ম্যাচ জেতালেন সিকন্দর-শানাকা। ছবি- আইএল টি-২০ টুইটার।

International League T20: দুবাই ক্যাপিটালস প্লে-অফের টিকিট হাতে পাবে কিনা, নির্ধারিত হবে লিগের একেবারে শেষ ম্য়াচে।

ইউসুফ পাঠানের নেতৃত্বে লিগের শেষ ম্য়াচে এমআই এমিরেটসকে হারিয়ে প্লে-অফের দৌড়ে টিকে রইল দুবাই ক্যাপিটালস। ডেজার্ট ভাইপার্স ও গালফ জায়ান্টসের সঙ্গে এমআই এমিরেটসও আগেই চলতি আইএল টি-২০'র প্লে-অফের টিকিট নিশ্চিত করেছে। লড়াইয়ে ভেসে থাকতে লিগের শেষ ম্যাচ জিততেই হতো দুবাইকে।

এমন ডু অর ডাই ম্যাচে দুবাই তাদের ক্যাপ্টেন্সি তুলে দেয় ইউসুফের হাতে। ক্যাপিটালসকে হতাশ করেননি সিনিয়র পাঠান। যদিও ব্যাটে-বলে ম্যাচে নিজের ছাপ রাখার প্রয়োজন হয়নি ক্যাপ্টেনের। তার আগেই দলের জয় নিশ্চিত করেন জ্যাক বল, অ্যাডাম জাম্পা, রবিন উথাপ্পা, দাসুন শানাকা, সিকন্দর রাজারা।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে এমআইকে শুরুতে ব্যাট করতে পাঠায় দুবাই। এই ম্যাচে এমআইকে নেতৃত্ব দেন নিকোলাস পুরান। এমিরেটস নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬৪ রান তোলে।

পুরান দলের হয়ে সব থেকে বেশি ৪৩ রান করেন। ৩১ বলের ইনিংসে তিনি ৫টি চার ও ১টি ছক্কা মারেন। এছাড়া মহম্মদ ওয়াসিম ৩১, লরকান টাকার ২১, ড্যান মাউসলি ৩১ ও জর্ডন থম্পসন ১৬ রান করেন। ক্যাপিটালসের হয়ে জ্যাক বল ৩৭ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। ২৪ রানে ২টি উইকেট নেন অ্যাডাম জাম্পা। ২৯ রানে ১টি উইকেট নিয়েছেন সিকন্দর রাজা।

আরও পড়ুন:- SA20: রিলে ক্যাচ দেখেছেন, দু'জন ফিল্ডারের 'যুগ্ম' ক্যাচ দেখেছেন কখনও? দেখুন ‘চার হাতে’ ক্যাচের ভিডিয়ো

জবাবে ব্যাট করতে নেমে দুবাই ক্যাপিটালস ১৮.১ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৬৬ রান তুলে ম্য়াচ জিতে যায়। হাফ-সেঞ্চুরি করেন দাসুন শানাকা ও সিকন্দর রাজা। নজরকাড়া ব্যাটিং করেন রবিন উথাপ্পাও।

ওপেন করতে নেমে উথাপ্পা ২০ বলে ২৯ রান করেন। তিনি ২টি চার ও ২টি ছক্কা মারেন। অপর ওপেনার জর্জ মুন্সি করেন ১৬ বলে ১৪ রান। মারেন ১টি চার ও ১টি ছক্কা। শানাকা ৩৬ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন। তিনি ৫টি চার ও ৩টি ছক্কা মারেন। খাতা খুলতে পারেননি রোভম্য়ান পাওয়েল। সিকন্দর রাজা নট-আউট থাকেন ৩৬ বলে ৫৬ রান করে। তিনি ৪টি চার ও ৪টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- SA20: ‘উপেক্ষিত’ বাভুমার একক লড়াই ব্যর্থ, সুপার কিংসকে সেমিফাইনালে তুললেন ডু'প্লেসি

এমআই এমিরেটসের হয়ে ৩২ রানে ২টি উইকেট নেন জাহির খান। ১৪ রানে ১টি উইকেট দখল করেন ক্রেগ ওভার্টন। ১১ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জেতে দুবাই ক্যাপিটালস। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন শানাকা।

এই জয়ের ফলে ১০ ম্য়াচে ৯ পয়েন্ট নিয়ে প্লে-অফের সম্ভাবনা জিইয়ে রাখে ক্যাপিটালস। টুর্নামেন্টের লিগ পর্যায়ে আর একটি মাত্র ম্যাচ বাকি রয়েছে। সেই ম্যাচে গালফ জায়ান্টসের (৯ ম্যাচে ১৪ পয়েন্ট) কাছে শারজা ওয়ারিয়র্স (৯ ম্যাচে ৭ পয়েন্ট) হেরে গেলে প্লে-অফের টিকিট নিশ্চিত হয়ে যাবে ইউসুফদের। অবশ্য শারজা জিতলে টুর্নামেন্ট থেকে ছিটতে যেতে হতে পারে ক্যাপিটালসকে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১ নবীনের স্বাস্থের অবনতির পিছনে ষড়যন্ত্রের অভিযোগ মোদীর, তদন্ত করার আশ্বাস NEET-এ কত নম্বর উঠবে? মিলল প্রাথমিক আভাস! বাড়তে পারে কীভাবে? কবে রেজাল্ট? আর কয়েকটা দিন বাকি… বিদায়ী ম্যাচের আগে আবেগঘন বার্তা ভারত অধিনায়ক সুনীলের

Latest IPL News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.