বাংলা নিউজ > ময়দান > কোনও সম্প্রদায় নয়, আমি আমার দেশকে প্রতিনিধিত্ব করি: নিখাত জারিন
নিখাত জারিন (PTI)

কোনও সম্প্রদায় নয়, আমি আমার দেশকে প্রতিনিধিত্ব করি: নিখাত জারিন

  • ২৫ বছর বয়সি বক্সার আরও জানান 'আমি আমার দেশের হয়ে মেডেল‌ জিততে পেরে খুব খুশি। আমাদের ভারতীয় বক্সাররা অত্যন্ত প্রতিভাবান। অন্য কারুর থেকে কোন অংশে আমরা পিছিয়ে নেই।

শুভব্রত মুখার্জি: সদ্য মহিলা বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছেন ভারতীয় বক্সার নিখাত জারিন। গত মাসেই থাইল্যান্ডের জিটপঙ্গ জুটামাসের বিরুদ্ধে ৫-০ ফলে ফাইনালে জিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন নিখাত। তুরস্কের সেই ফাইনালে জয়ের মুহূর্ত প্রত্যেক ভারতবাসীর কাছে এক অত্যন্ত গর্বের মুহূর্ত। সম্প্রতি তেলেঙ্গানা রাজ্যে এক অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন নিখাত জারিন। যেখানে তার স্পষ্ট বক্তব্য আমি কোন‌ সম্প্রদায় নয়। আমি আমার দেশের হয়ে প্রতিনিধিত্ব করি।

তাকে অনুষ্ঠানে প্রশ্ন করা হয়েছিল তার অ্যাচিভমেন্টকে ছাপিয়ে তার ধর্মের যে ব্যাকগ্রাউন্ড রয়েছে তা সামনে চলে আসে। সেই প্রসঙ্গে তার স্পষ্ট জবাব 'একজন অ্যাথলিট হিসেবে আমি ভারতের প্রতিনিধিত্ব করতে এসেছি। আমার কাছে হিন্দু-মুসলমান এই বিষয়টির আলাদা কোন গুরুত্ব নেই। আমি কোনও সম্প্রদায় নয় আমি আমার দেশের প্রতিনিধিত্ব করি।'

২৫ বছর বয়সি বক্সার আরও জানান 'আমি আমার দেশের হয়ে মেডেল‌ জিততে পেরে খুব খুশি। আমাদের ভারতীয় বক্সাররা অত্যন্ত প্রতিভাবান। অন্য কারুর থেকে কোন অংশে আমরা পিছিয়ে নেই। আমাদের কাছে গতি, শক্তি এবং ক্ষমতা রয়েছে। তবে বিশ্ব পর্যায়ে যখন কোন বক্সার পৌঁছচ্ছে তখন তাকে কীভাবে মানসিক চাপকে হ্যান্ডেল করতে হয় তা শেখানোটা খুব গুরুত্বপূর্ণ। কারণ বড় প্ল্যাটফর্মে অনেক বড় বড় অ্যাথলিট নার্ভাস হয়ে গিয়ে নিজের সেরাটা দিয়ে পারফরম্যান্স করতে পারে না।' উল্লেখ্য জুলাই মাসের ২৮ তারিখ থেকে শুরু হতে চলা বার্মিংহাম কমনওয়েলথ গেমসের মূলপর্বের টিকিট নিখাত ইতিমধ্যেই নিশ্চিত করে ফেলেছেন।

বন্ধ করুন