বাংলা নিউজ > ময়দান > ‘আমি নিশ্চিত নই যে সে অধিনায়কত্ব করতে পারবে কিনা!’ কাকে নিয়ে এমন বললেন ভারতের প্রাক্তন বোলিং কোচ

‘আমি নিশ্চিত নই যে সে অধিনায়কত্ব করতে পারবে কিনা!’ কাকে নিয়ে এমন বললেন ভারতের প্রাক্তন বোলিং কোচ

ভারতের প্রাক্তন বোলিং কোচ (ছবি:গেটি ইমেজ)

ভারতের প্রাক্তন বোলিং কোচ ভরত অরুণ আরও বলেন, ‘সুস্থ থাকার জন্য বুমরাহকে ম্যাচ এবং সিরিজের মধ্যে পর্যাপ্ত বিরতি দিতে হবে। এটা বিবেচনায় করতে হবে। আমি নিশ্চিত নই যে সে অধিনায়ক হতে পারবে কিনা।’ ভরত অরুণ মনে করেন বুমরাহকে নেতা করা উচিত নয়।

বিরাট কোহলির পদত্যাগের পর ভারতীয় দলের পরবর্তী টেস্ট অধিনায়ক নিয়ে চলছে নানা জল্পনা। এই রেসের সামনের তালিকায় রয়েছেন রোহিত শর্মা এবং কেএল রাহুল। তালিকায় রয়েছে ঋষভ পন্তের নামও। এই রেসে অন্তর্ভুক্ত হয়েছে জসপ্রীত বুমরাহের নামও। তবে পন্তের নামকে সমর্থন করেছেন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর।

অধিনায়ক হিসেবে কেএল রাহুলের পারফরম্যান্স ভালো নয়। দক্ষিণ আফ্রিকাতে নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকা সফরে তিনি তিনটি ওয়ানডে ও জোহানেসবার্গ টেস্টে পরাজিত হয়েছেন। ঋষভ পন্তকে নিয়ে অনেকেই বাজি ধরতে চাইছেন। ভারতীয় দলের উইকেট-রক্ষক ব্যাটসম্যানের উপর দীর্ঘ সময়ের জন্য অধিনায়কত্ব দিতে চাইছেন অনেকেই। তবে সকলকে ছাপিয়ে রয়েছেন রোহিথ শর্মা। চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে না যেতে পারলেও তার উপরেই নেতৃত্বের দায়িত্ব দিচ্ছে টিম ম্যানেজমেন্ট। তবে এর মাঝেই উঠে আসছে ভারতের পেস বোলার জসপ্রীত বুমরাহের নাম। 

ভারতের প্রাক্তন বোলিং কোচ ভরত অরুণ বলেছেন যে দলের এমন একজন অধিনায়ক দরকার যিনি চিন্তামুক্তভাবে সবকিছু দেখতে পারেন। একজন যুক্তিবাদী ব্যক্তি যিনি রোহিত শর্মার মতো হতে পারেন। ভরত অরুণ বলেন, ‘আমি মনে করি ব্যাটসম্যানকে অধিনায়ক করা ঠিক হবে। কারণ সে খুব বেশি বিশ্রাম ছাড়াই তিন ফর্ম্যাটেই খেলতে পারেন। জসপ্রীত বুমরাহ এমন একজন খেলোয়াড় যার অধিনায়কত্ব করার মানসিকতা আছে, কিন্তু বুমরাহকে অধিনায়কত্ব দেওয়ার পর বিবেচনা করতে হবে যে তিনি তিন ফর্ম্যাটেই পুরো সময় দিতে পারবেন তো? এটা একটা বড় প্রশ্ন। আপনার মনে এই প্রশ্নটা উঠছে কারণ বুমরাহ এমন একজন বোলার যাকে আমাদের যত্ন করে রাখতে হবে।’

ভারতের প্রাক্তন বোলিং কোচ ভরত অরুণ আরও বলেন, ‘সুস্থ থাকার জন্য বুমরাহকে ম্যাচ এবং সিরিজের মধ্যে পর্যাপ্ত বিরতি দিতে হবে। এটা বিবেচনায় করতে হবে। আমি নিশ্চিত নই যে সে অধিনায়ক হতে পারবে কিনা।’ ভরত অরুণ মনে করেন বুমরাহকে নেতা করা উচিত নয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গত রবিবার ছিল পৃথিবীর উষ্ণতম দিন আসতে-আসতে থেকে আচমকা মিনিবাস থেকে ধোঁয়া, অফিস টাইমে ভয়াবহ কাণ্ড হাইকোর্টের ৯ বিচারপতিকে স্থায়ী করা গেল না, মতামত দেননি রাজ্যপাল, মুখ্য়মন্ত্রী ঋষিকে মানসিক রোগী প্রতিপন্ন করতে চেয়েছেন দেবযানী! বিচ্ছেদের পথে তারকা দম্পতি? আইভিএফ কী? কেনই বা পালন করা হয় বিশ্ব আইভিএফ দিবস ভয়ে পুরো ঘামছিল! ল্যাপটপ চোর সন্দেহে ছাত্রকে হেনস্থা যাদবপুরের হস্টেলে শেষবেলায় ঝড়, ধীরাজের ম্যাজিকে তৃতীয় হয়ে অলিম্পিক্সের কোয়ার্টারে ভারতীয় পুরুষরা আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ২৬ জুলাইয়ের রাশিফল তিলকের চোটই ভাগ্য খুলে দিয়েছে- রিয়ান পরাগকে লঙ্কা সফরের স্কোয়াডে রাখার কারণ ফাঁস পর্দায় চুমু খেলেই স্ত্রীকে বিশেষ উপহার দিতেন ইমরান! কী সেটা? কেন বন্ধ করলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.