বাংলা নিউজ > ময়দান > ৫০ ওভারে আমিই ১ নম্বর,কোহলি আমার চেয়ে পিছিয়ে- হাস্যকর দাবি অনামী পাক ক্রিকেটারের

৫০ ওভারে আমিই ১ নম্বর,কোহলি আমার চেয়ে পিছিয়ে- হাস্যকর দাবি অনামী পাক ক্রিকেটারের

বিরাট কোহলি।

খুররম মঞ্জুর একজন ডান-হাতি টপ অর্ডার ব্যাটসম্যান। তিনি তাঁর ক্যারিয়ারে ১৬টি টেস্ট, ৭টি ওয়ানডে এবং ৩টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। টেস্টে তিনি ২৮.১৭ গড়ে মোট ৮১৭ রান করেছেন। ওয়ানডে-তে ৩৩.৭১ গড়ে ২৩৬ এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র ১১ রান করেছেন।

ক্রিকেট বিশ্বের মুকুটহীন রাজা বিরাট কোহলি। তাঁর ঝোলায় রয়েছে উপচে পড়া রেকর্ড। তাঁকে বিশ্বের সেরা ক্রিকেটারদের মধ্যে গণ্য করা হয়। সচিন তেন্ডুলকরের পর আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরি রয়েছে কোহলির। কেউ যদি বর্তমান যুগের শীর্ষ ক্রিকেটারদের তালিকা তৈরি করেন, তা হলে অবশ্যই বিরাটের নাম অনেক উপরেই থাকবে। তবে সকলকে অবাক করে দিয়ে, পাকিস্তানের এক অনামী ক্রিকেটার নিজেকে বিরাটের চেয়ে এগিয়ে বলে ঘোষণা করেছেন। এই পাকিস্তানি খেলোয়াড় শুধু এ হেন শিশুসুলভ কাজই করেননি, সেই সঙ্গে তথ্যও গোপন রেখেছেন, যা ক্রিকেট বিশ্বে বিতর্কের জন্ম দিয়েছে।

আরও পড়ুন: ১,১০০ দিন পর শতরান মানে কী,মাত্র ১২টি ODI খেলেছি- টিভি চ্যানেলের ওপর খাপ্পা রোহিত

পাক ক্রিকেটার নিজেকে বললেন নম্বর ওয়ান

৩৪ বছর বয়সী বিরাট কোহলি যখন মাঠে নামেন, তখন তাঁকে আটকালে তাবড় তাবড় বোলার নানা ধরনের কৌশল তৈরি করতে শুরু করেন। আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ২৫ হাজার রান করা বিরাটের এত রেকর্ড থাকা সত্ত্বেও, পাকিস্তানি ক্রিকেটার নিজেকে ওয়ানডে ফরম্যাটের নম্বর ওয়ান খেলোয়াড় হিসেবে দাবি করেছেন। যে খেলোয়াড় এই বক্তব্য দিয়েছেন, তিনি হলেন ৩৬ বছর বয়সী খুররম মঞ্জুর। তিনি বলেছেন যে, তিনি বিরাটের চেয়ে ভালো খেলোয়াড় এবং এই সুপারস্টার ভারতীয় ক্রিকেটার তার পরে রয়েছেন, তাঁর আগে নয়।

কি বলেছেন খুররম?

পাকিস্তানি ক্রিকেটার খুররম মঞ্জুর একটি ইউটিউব চ্যানেলের সঙ্গে কথোপকথনে বলেছেন, ‘আমি নিজেকে বিরাটের সঙ্গে তুলনা করছি না, তবে ঘটনাটি দেখুন। ও সেরা দশে আছে কিন্তু আমি ওয়ানডে ফরম্যাটে বিশ্বের এক নম্বর খেলোয়াড়। কোহলি আমার পরে আসে। আমার খেলার ধরন ওর চেয়ে অনেক ভালো। ও ছয় ইনিংসে গড়ে সেঞ্চুরি করলেও, আমি ৫.৬৮ ইনিংসে সেঞ্চুরি করি।’ এতেই থেমে থাকেননি মঞ্জুর। তাঁরও আরও দাবি, গত ১০ বছর ধরে লিস্ট-এ ক্রিকেটে ভালো ফল করে চলেছেন তিনি। এবং তিনি ৫ নম্বরে রয়েছেন।

আরও পড়ুন:  কয়েক মাস আগেই ট্রোল হতেন, আজ ICC ODI Player Rankings-এর শাহেনশাহ হলেন সিরাজ

তিনি বলেছেন, ‘৩৬ বছর বয়সী মঞ্জুর আরও বলেন, 'গত ১০ বছর, আমি লিস্ট-এ ক্রিকেটে ৫৩ গড়ে রান করেছি এবং বর্তমানে আমি বিশ্বে পঞ্চম স্থানে আছি। আমি গত ৪৮ ইনিংসে ২৪টি সেঞ্চুরি করেছি কিন্তু তার পরও নির্বাচকেরা আমাকে উপেক্ষা করছেন। এর সঠিক কারণ আজ পর্যন্ত কেউ আমাকে বলেনি।’

কে এই খুররম?

খুররম মঞ্জুর একজন ডান-হাতি টপ অর্ডার ব্যাটসম্যান। তিনি তাঁর ক্যারিয়ারে ১৬টি টেস্ট, ৭টি ওয়ানডে এবং ৩টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। টেস্টে তিনি ২৮.১৭ গড়ে মোট ৮১৭ রান করেছেন। ওয়ানডে-তে ৩৩.৭১ গড়ে ২৩৬ এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র ১১ রান করেছেন।

বন্ধ করুন