বাংলা নিউজ > ময়দান > করোনার নতুন ভ্যারিয়েন্টের আতঙ্কে স্থগিত হয়ে গেল গুরুত্বপূর্ণ CWCL2 ত্রিদেশীয় সিরিজ
স্থগিত হয়ে গেল গুরুত্বপূর্ণ ত্রিদেশীয় সিরিজ (ছবি:গেটি ইমেজ)

করোনার নতুন ভ্যারিয়েন্টের আতঙ্কে স্থগিত হয়ে গেল গুরুত্বপূর্ণ CWCL2 ত্রিদেশীয় সিরিজ

  • করোনা ভাইরাসের নতুন রূপ ওমিক্রনের কারণে সৃষ্ট জরুরি পরিস্থিতি নিয়ে উদ্বেগের মধ্যে অনেক দেশ দক্ষিণ আফ্রিকা থেকে ভ্রমণ নিষিদ্ধ করেছে। ফলস্বরূপ,  বাকি CWC লিগ 2 ত্রিপক্ষীয় সিরিজটি স্থগিত করা হয়েছে।

করোনা ভাইরাসের নতুন রূপ ওমিক্রনের কারণে সৃষ্ট জরুরি পরিস্থিতি নিয়ে উদ্বেগের মধ্যে অনেক দেশ দক্ষিণ আফ্রিকা থেকে ভ্রমণ নিষিদ্ধ করেছে। ফলস্বরূপ,  বাকি CWC লিগ 2 ত্রিপক্ষীয় সিরিজটি স্থগিত করা হয়েছে। এই সিরিজে অংশ নিচ্ছে সংযুক্ত আরব আমিরশাহি (ইউএই ক্রিকেট দল), ওমান (ওমান ক্রিকেট দল) এবং নামিবিয়া। শিগগিরই দেশে ফিরবে সংযুক্ত আরব আমিরশাহি ও ওমানের দল।

শুক্রবার সংযুক্ত আরব আমিরশাহির তরফ থেকে দক্ষিণ আফ্রিকার দেশগুলিতে বেশ কয়েকটি অভ্যন্তরীণ ফ্লাইট স্থগিত করেছে। এছাড়াও, সংযুক্ত আরব আমিরশাহির সরকার নামিবিয়া, জিম্বাবোয়ে, দক্ষিণ আফ্রিকা, লেসোথো, এসওয়াতিনি, বতসোয়ানা এবং মোজাম্বিকের মধ্য দিয়ে যাওয়া ভ্রমণকারীদের তাদের দেশে প্রবেশ নিষিদ্ধ করেছে। ব্রিটেন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপের ইউনিয়ন দ্বারা একই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে যার ফলে জিম্বাবোয়েতে চলমান মহিলা বিশ্বকাপ বাছাইপর্ব এবং নেদারল্যান্ডস ও দক্ষিণ আফ্রিকার মধ্যে শেষ দুটি ওডিআই স্থগিত করা হয়েছিল।

একটি ম্যাচও খেলতে পারেনি সংযুক্ত আরব আমিরশাহি। ওমান ও আমিরশাহি দল আইসিসির চার্টার্ড একই ফ্লাইটে ফিরবে। হারারে থেকে নারীদের বাছাইপর্বের দলগুলো ফিরবে। ডাচ দল প্রিটোরিয়ায় থাকবে এবং নেদারল্যান্ডসে প্রত্যাবাসনের জন্য অপেক্ষা করবে। এই সপ্তাহের শুরুতে, ওমান এবং নামিবিয়া সিরিজের প্রথম দুটি ওয়ানডে খেলার সম্মান ভাগ করে নিয়েছে। অগস্ট ২০১৯ এ লিগ শুরু হওয়ার পর থেকে, প্রতিযোগিতায় নির্ধারিত ২১টি সিরিজের মধ্যে এখন পর্যন্ত সাতটি অনুষ্ঠিত হয়েছে। ২০২৩ বিশ্বকাপ বাছাইপর্বের আগে এখনও ১৪টি ত্রিপক্ষীয় সিরিজ খেলা হবে। এই লিগ শেষ করা সম্ভব না হওয়ায় উদ্বেগ বাড়ছে।

বন্ধ করুন