বাংলা নিউজ > ময়দান > ২২ গজে অজিদের সঙ্গে বন্ধুত্ব নয়, সবসময় বিপক্ষ হিসেবেই দেখেন জেমস অ্যান্ডারসন

২২ গজে অজিদের সঙ্গে বন্ধুত্ব নয়, সবসময় বিপক্ষ হিসেবেই দেখেন জেমস অ্যান্ডারসন

জেমস অ্যান্ডারসন (ছবি-টুইটার)

আসন্ন আ্যাসেজের আগে প্রতিফলিত হল কিংবদন্তি ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের গলাতে। তিনি স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সঙ্গে বন্ধুত্বে একেবারেই নারাজ তিনি। বরঞ্চ তাদেরকে বিপক্ষ হিসেবেই দেখতে চান তিনি। 

শুভব্রত মুখার্জি: ২২ গজে ভারত বনাম পাকিস্তানের লড়াই যেমন দীর্ঘদিনের। যেমন উত্তেজনা, উন্মাদনা বিরাজ করে এই লড়াইকে ঘিরে, তেমন কোন অংশে কম যায় না ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার লড়াই। ২২ গজে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর একেবারে সেয়ানে সেয়ানে টক্কর হয়। কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ থাকে। আর সেই কথাই আসন্ন অ্যাসেজের আগে প্রতিফলিত হল কিংবদন্তি ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের গলাতে। তিনি স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সঙ্গে বন্ধুত্বে একেবারেই নারাজ তিনি। বরঞ্চ তাদেরকে বিপক্ষ হিসেবেই দেখতে চান তিনি। অ্যাসেজ শুরুর আগে জেমস অ্যান্ডারসনের এই বিবৃতি যে সিরিজের উত্তাপ কয়েকগুণ বাড়িয়ে দেবে তা নিঃসন্দেহে বলা যায়।

আরও পড়ুন… কোথায় দাঁড়াতে হবে সেটা জানা উচিত- কোহলি-পূজারারা অলস ফিল্ডার, সাফ কথা কাইফের

১৬ জুন থেকে শুরু হচ্ছে অ্যাসেজ সিরিজ। এজবাস্টনে প্রথম টেস্ট খেলবে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া দুই দল। তার আগে জেমস অ্যান্ডারসনের স্পষ্ট বক্তব্য অস্ট্রেলিয়ানদের সঙ্গে বন্ধুত্ব করতে তেমন আগ্রহ নেই তাঁর। বিপক্ষকে ক্রিকেটের বাইরে যতটা কম জানেন, ততই নাকি তাঁর জন্য ভালো! পাশাপাশি অ্যান্ডারসনের মন্তব্য এবারের অ্যাসেজটি হতে পারে ‘সবচেয়ে বন্ধুত্বপূর্ণ'! বিশ্ব জুড়ে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটের কারণে ক্রিকেটারদের মধ্যে সম্পর্কের দূরত্ব অনেকটাই কমে গিয়েছে। এমন আবহেই 'দ্য টেলিগ্রাফকে' দেওয়া এক ভিডিয়ো সাক্ষাৎকারে এমন বিস্ফোরক কথা বলেছেন অ্যান্ডারসন।

আরও পড়ুন… জুয়ান ফেরান্দোর উপরেই ভরসা! চ্যাম্পিয়ন কোচের হাতেই ফের দলের দায়িত্ব তুলে দিল মোহনবাগান

অ্যান্ডারসন বলেছেন, ‘জানি না কোনও পার্থক্য গড়ে কি না (বন্ধুত্বপূর্ণ সম্পর্ক)। তবে তাদের (অজিদের) ক্রিকেটের বাইরে না জানাটাই আমার জন্য ভালো। হ্যাঁ আমি অজিদের বন্ধু হতে চাই না। তাদের প্রতিপক্ষ হিসেবেই দেখতে চাই। তাদের বিরুদ্ধে সবসময়ে লড়াইয়ে নামতে চাই।’

আরও পড়ুন… ভারতের টেস্ট দলকে শক্তিশালী করতে এখনই এই তিন তারকাকে দলে নিতে বললেন দীনেশ কার্তিক

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট কি দুই দেশের ক্রিকেটারদের সম্পর্ক আরও সহজ করে দিয়েছে? তাঁর প্রভাব কি অ্যাসেজ সিরিজের প্রতিদ্বন্দ্বিতায় পড়বে? এই প্রশ্নের উত্তরে অ্যান্ডারসন জানিয়েছেন, ‘এখনও হয়তো হয়নি, তবে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে যত ক্রিকেট হচ্ছে, নানা জাতীয় দলের ক্রিকেটাররা একসঙ্গে খেলছে, হয়তো অ্যাসেজের সেই প্রতিদ্বন্দ্বিতার ব্যাপারটা একটু হলেও কমাতে পারে। তবে সেটা এখনই হবে বলে মনে হয় না। তবে ভবিষ্যতে হবে এটা তো নিশ্চিত।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিম্নচাপের জেরে আজ বেশি বৃষ্টি! শুক্রে হবে আরও ১টি, কোন কোন জেলায় বর্ষণ বাড়বে? ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? দেখে নিন ১৬ জুলাইয়ের রাশিফল সিংহ, কন্য়া, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ১৬ জুলাই মঙ্গলবারের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে লাকি কারা? ১৬ জুলাইয়ের রাশিফল দেখে নিন লেজেন্ডস লিগের ফাইনালে ভারতকে জেতালেন ইরফান, কান্নাভেজা চোখে জড়িয়ে ধরলেন হরভজন অলিম্পিক্সের আগে বাস্টাডে ডাবলসে জয় দিয়ে কামব্যাক করলেন রাফায়েল নাদাল 'জনপ্রিয়তা ও ক্ষমতা পেলে লোকে ভাবে.…', বিরাটকে নিয়ে বোমা অমিতের, ‘রোহিত ওরকম নয়’ প্রতি বলে বিরাটকে আউট করতে পারব বলে মনে হত! ‘লড়াই’ নিয়ে মুখ খুললেন অ্যান্ডারসন ভারতের TT দলে আজব ঘটনা, খেলোয়াড়ের থেকে বেশি সাপোর্ট স্টাফ যাচ্ছেন অলিম্পিক্সে 'হ্যাঁ, আমরা সত্যিই...' শাম্মি কাপুরের সঙ্গে সত্যিই বিয়ে হয়েছিল আশা পারেখের!

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.