বাংলা নিউজ > ময়দান > বিদর্ভের প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে রাজস্থানের কোচ হয়ে নজির প্রিয়াঙ্কার
প্রিয়াঙ্কা আচার্য।
প্রিয়াঙ্কা আচার্য।

বিদর্ভের প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে রাজস্থানের কোচ হয়ে নজির প্রিয়াঙ্কার

  • ২০০৭ সালের অক্টোবরে এই রাজস্থানের বিরুদ্ধেই প্রিয়াঙ্কার একদিনের ম্যাচে অভিষেক হয়েছিল। এ বার সেই টিমকেই কোচিং করাবেন ৩৬ বছরের এই প্রাক্তন ক্রিকেটার।

বিদর্ভের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক প্রিয়াঙ্কা আচার্য এ বার নতুন দায়িত্ব পেলেন। রাজস্থানের মহিলা টিমের কোচিংয়ের দায়িত্ব পেলেন প্রিয়াঙ্কা। সেই সঙ্গেই তিনি গড়ে ফেললেন নতুন নজিরও। বিদর্ভের প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে তিনি কোনও রাজ্য ক্রিকেট দলের কোচিংয়ের দায়িত্ব পেলেন। প্রিয়াঙ্কার আগে বিদর্ভের অন্য কোনও মহিলা ক্রিকেটার কোনও রাজ্য ক্রিকেট দলের কোচিংয়ের দায়িত্ব পাননি।

প্রিয়াঙ্কার আগে বিদর্ভ থেকে প্রীতম গাণ্ডে গত বছর মিজোরামের মহিলা ক্রিকেট দলের কোচ হিসেবে নিযুক্ত হয়েছিলেন। তার পর সেই তালিকায় নাম লেখালেন প্রিয়াঙ্কা। মজার বিষয় হল, ২০০৭ সালের অক্টোবরে এই রাজস্থানের বিরুদ্ধেই প্রিয়াঙ্কার একদিনের ম্যাচে অভিষেক হয়েছিল। এ বার সেই টিমকেই কোচিং করাবেন ৩৬ বছরের এই প্রাক্তন ক্রিকেটার।

প্রিয়াঙ্কাই কিন্তু বিদর্ভের প্রথম প্লেয়ার, যিনি অন্য রাজ্যের জার্সিতেও ক্রিকেট খেলেছেন। ২০১৮-'১৯ সালে সিকিমের হয়ে ক্রিকেট খেলেছেন। এর পরেই অবশ্য ব্যক্তিগত কারণে অবসর নেন বিদর্ভের অল রাউন্ডার। প্রিয়াঙ্কা, যিনি ১২ বছরেরও বেশি সময় ধরে বিদর্ভ দলের অধিনায়ক ছিলেন। বিসিসিআই মহিলা ক্রিকেটের নিয়ন্ত্রণ নেওয়ার আগে এবং পরে এই রাজ্যের দল গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকাও পালন করেছিলেন তিনি। এ বার কোচ হিসেবে একেবারে নতুন দায়িত্বে দেখা যাবে বিদর্ভের প্রাক্তন অল রাউন্ডারকে।

বন্ধ করুন