বাংলা নিউজ > ময়দান > ভারত সফরের আগে অস্ট্রেলিয়া শিবিরে বড় ধাক্কা, RCB-র জন্য দায়িত্ব ছাড়লেন এই কোচ
RCB-র জন্য দায়িত্ব ছাড়লেন শ্রীধরন শ্রীরাম (ছবি:গেটি ইমেজ)

ভারত সফরের আগে অস্ট্রেলিয়া শিবিরে বড় ধাক্কা, RCB-র জন্য দায়িত্ব ছাড়লেন এই কোচ

  • অস্ট্রেলিয়ার ভারত সফরের আগে একটি বড় সিদ্ধান্ত নিয়েছেন ভারতের প্রাক্তন অলরাউন্ডার এবং অস্ট্রেলিয়ার স্পিন কোচ শ্রীধরন শ্রীরাম। আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে (আরসিবি) নিজের দায়িত্বের উপর মনোযোগ দেওয়ার জন্য তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন

অস্ট্রেলিয়ার ভারত সফরের আগে একটি বড় সিদ্ধান্ত নিয়েছেন ভারতের প্রাক্তন অলরাউন্ডার এবং অস্ট্রেলিয়ার স্পিন কোচ শ্রীধরন শ্রীরাম। আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে (আরসিবি) নিজের দায়িত্বের উপর মনোযোগ দেওয়ার জন্য তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন। অস্ট্রেলিয়ার স্পিন বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ২০১৫ সাল থেকে অস্ট্রেলিয়ান দলের স্পিন কোচের ভূমিকা পালন করছিলেন শ্রীরাম।

এ বছর অস্ট্রেলিয়া দল ভারত সফরে যাবে। যেখানে সেপ্টেম্বরে দুই দলের মধ্যে সীমিত ওভারের সিরিজ খেলা হবে। এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপও অনুষ্ঠিত হওয়ার কথা। এই প্রেক্ষাপটে ভারত বনাম অস্ট্রেলিয়ার এই সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। তবে এর আগে অস্ট্রেলিয়া দল বড় ধাক্কা খেয়েছে,কারণ অস্ট্রেলিয়া দলের স্পিন কোচ শ্রীধরন নিজের পদ থেকে পদত্যাগ করেছেন।

আরও পড়ুন… ভিডিয়ো: ক্রিকেট টুর্নামেন্ট চলাকালীন আফগানিস্তানের স্টেডিয়ামে আত্মঘাতী হামলা

শ্রীরাম পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়ে বলেন,‘অস্ট্রেলিয়ান ক্রিকেটে ৬বছর কাটানোর পর,আমি ভারাক্রান্ত হৃদয় নিয়ে অস্ট্রেলিয়ান পুরুষ দলের সহকারী কোচের দায়িত্ব ছেড়ে দিচ্ছি।’ এছাড়াও তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সাথে কোচিংয়ে মনোনিবেশ করার এবং চেন্নাইতে পরিবারের সাথে আরও বেশি সময় কাটানোর সিদ্ধান্ত নেন।

আরও পড়ুন… ভিডিয়ো: ক্রিকেট টুর্নামেন্ট চলাকালীন আফগানিস্তানের স্টেডিয়ামে আত্মঘাতী হামলা

শ্রীরাম আরও বলেন,‘আমি মনে করি,দলের কথা মাথায় রেখে পদত্যাগ করার এটাই সঠিক সময়। এটি তাদের দুটি বিশ্বকাপ এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির জন্য যথেষ্ট সময় পেয়ে যাবে। বিশ্বকাপ এবং অ্যাশেজ সব ফর্ম্যাটে কাজ করাটা আমার জন্য দারুণ অভিজ্ঞতা ছিল।’

বন্ধ করুন