বাংলা নিউজ > ময়দান > ICC-র বর্ষসেরা ক্রিকেটারের চেয়ে বয়সে ছোট উদীয়মান ক্রিকেটার, প্রথম বার ঘটল এমন মজার ঘটনা
আইসিসি-র বার্ষিক পুরস্কার।

ICC-র বর্ষসেরা ক্রিকেটারের চেয়ে বয়সে ছোট উদীয়মান ক্রিকেটার, প্রথম বার ঘটল এমন মজার ঘটনা

  • বর্ষসেরা প্লেয়ারের চেয়ে বয়সে বড় উদীয়মান প্লেয়ার। শাহিন আফ্রিদির বয়স ২১ বছর। আর জানেমন মালানের বয়স ২৫ বছর। এমন ঘটনা আগে কখনও ঘটেনি।

পুরুষ বিভাগে তিন ফর্ম্যাট মিলিয়ে আইসিসির বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন পাকিস্তানের শাহিন আফ্রিদি। আর এই বছর আইসিসি-র উদীয়মান ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন জানেমন মালান। মজার বিষয় হল ,আফ্রিদির চেয়ে মালান চার বছরের বড়।

এমন ঘটনা আইসিসি-র বার্ষিক পুরস্কার বিতরণীতে প্রথম বার ঘটল। বর্ষসেরা প্লেয়ারের চেয়ে বয়সে বড় উদীয়মান প্লেয়ার। শাহিন আফ্রিদির বয়স ২১ বছর। আর জানেমন মালানের বয়স ২৫ বছর। এমন ঘটনা আগে কখনও ঘটেনি।

শাহিন আফ্রিদি আবার বর্ষসেরা ক্রিকেটার হয়ে নয়া নজিরও গড়ে ফেলেছেন। আইসিসির বার্ষিক পুরস্কারের ইতিহাসে সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে এই পুরস্কার জিতলেন শাহিন শাহ আফ্রিদি। ভেঙে দিলেন প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ স্মিথের সর্বকনিষ্ঠ পুরস্কার বিজয়ীর রেকর্ড। ২০১৫ সালে স্টিভ স্মিথ এই পুরস্কার জিতেছিলেন। স্মিথ যখন এই পুরস্কার জিতেছিলেন তখন তার বয়স ছিল ২৬। আর শাহিন আফ্রিদি এই পুরস্কার জিতলেন ২১ বছর বয়সে।

এ দিকে পুরুষদের বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক দলনায়ক জো রুটের হাতে। আর বর্ষসেরা ওয়ান ডে ক্রিকেটারের পাকিস্তানের ক্যাপ্টেন বাবর আজম। আইসিসির বর্ষসেরা টি-২০ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ান।

ভারতীয় ক্রিকেটের পুরুষ বিভাগে কেউ বর্ষসেরা হওয়ার তালিকাতেই ঢুকতে পারেননি। তবে ভারতের মান বাঁচিয়েছেন স্মৃতি মান্ধানা। মেয়েদের বিভাগে তিন ফর্ম্যাট মিলিয়ে আইসিসির বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন স্মৃতি। যেটা কিছুটা হলেও ভারতের জন্য সম্মানের।

বন্ধ করুন