বাংলা নিউজ > ময়দান > 'বইপ্রকাশ অনুষ্ঠানে গিয়ে আমারই একমাত্র করোনা হয়েছিল',অন্য যুক্তি রবি শাস্ত্রীর
রবি শাস্ত্রী।
রবি শাস্ত্রী।

'বইপ্রকাশ অনুষ্ঠানে গিয়ে আমারই একমাত্র করোনা হয়েছিল',অন্য যুক্তি রবি শাস্ত্রীর

  • পঞ্চম টেস্ট শুরুর দু'দিন আগেই রবি শাস্ত্রীর বই প্রকাশের অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল। পঞ্চম টেস্টের আগে সেই সিরিজে ভারত ২-১ ফলে এগিয়ে ছিল। এর পরেই করোনায় আক্রান্ত হন রবি শাস্ত্রী। যে কারণে ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট বাতিলই করে দেওয়া হয়।

শুভব্রত মুখার্জি: টি-২০ বিশ্বকাপ এবং আইপিএল শুরুর আগে ভারতীয় দল ইংল্যান্ড সফরে গিয়েছিল পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে। সেই সিরিজের পঞ্চম টেস্ট শুরুর আগেই ভারতীয় শিবিরে করোনা হানা দেয়। যে কারণে সেই টেস্ট আর খেলা হয়নি। সেই ঘটনার পিছনে অনেকেই তৎকালীন ভারতীয় কোচ রবি শাস্ত্রীর বই প্রকাশের অনুষ্ঠানে যাওয়াকে দায়ী করেন। যা টেস্ট শুরুর কয়েক দিন আগেই করা হয়েছিল। অনেকেই মনে করেন, এতে বাবলের সুরক্ষা বিঘ্নিত হয়েছিল। সেই বিষয়ে এতদিন পরে মুখ খুললেন প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী। জানিয়ে দিলেন, সেই অনুষ্ঠানে একমাত্র কোভিড আক্রান্ত তিনিই হয়েছিলেন। সেই ঘটনা নিয়ে রটনা বন্ধ করারও আবেদন জানান তিনি।

উল্লেখ্য ভারতীয় দলের কোচ হিসেবে রবি শাস্ত্রীর টার্ম শেষ হয়েছে চলতি টি-২০ বিশ্বকাপে ভারতের অভিযান শেষ হওয়ার পরেই। শাস্ত্রী বরাবর স্পষ্টবাদী হিসেবে পরিচিত। এ বার সেই বই প্রকাশের অনুষ্ঠান নিয়েও অকপটে কথা বললেন তিনি। উল্লেখ্য পঞ্চম টেস্ট শুরুর দু'দিন আগেই শাস্ত্রীর বই প্রকাশের অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল। পঞ্চম টেস্টের আগে সেই সিরিজে ভারত ২-১ ফলে এগিয়ে ছিল।

রবি শাস্ত্রী এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানান, ‘জুলাই মাসের ১৯ তারিখ ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন গোটা ইংল্যান্ডকে খুলে দিয়েছিলেন। দেশে সেই সময় কোনও বাবল ছিলনা। আমরা লিডসে যাই। সেখানে গিয়ে হোটেলে থাকা শুরু করি। হোটেলের লিফ্ট যা সমস্ত মানুষ ব্যবহার করেছে, সেটাই আমরাও ব্যবহার করেছি। লন্ডনে সমস্ত জায়গা খোলা ছিল। ওই বই প্রকাশের অনুষ্ঠান থেকে আমি একমাত্র ব্যক্তি যিনি কোভিড আক্রান্ত হয়েছিলাম। এটা মিডিয়া মনে করে। আমি মনে করি ঘটনাটা লিডসেই ঘটেছিল। ৩১ তারিখ আমার ওই অনুষ্ঠানে ২০০-৩০ মানুষ ছিল।ওই অনুষ্ঠানে আমার বন্ধুরা যারা উপস্থিত হয়েছিলেন তাদের কেউ কোভিড আক্রান্ত হননি।’

বন্ধ করুন