বাংলা নিউজ > ময়দান > ফাইনালে আমি আমার পরিকল্পনামাফিক খেলতেই পারিনি: প্যারালিম্পিক্সের রুপোজয়ী ভাবিনাবেন প্যাটেল
ভাবিনাবেন প্যাটেল
ভাবিনাবেন প্যাটেল

ফাইনালে আমি আমার পরিকল্পনামাফিক খেলতেই পারিনি: প্যারালিম্পিক্সের রুপোজয়ী ভাবিনাবেন প্যাটেল

  • ফাইনাল হারের কয়েক ঘন্টা পরে ভাবিনাবেন জানিয়ে দিলেন ফাইনালে তিনি তার পরিকল্পনা মতন খেলতেই পারেননি।

শুভব্রত মুখার্জি: ভারতের হয়ে প্যারালিম্পিক্সে টোকিও থেকে প্রথম পদক জিততে সমর্থ হয়েছেন ভাবিনাবেন প্যাটেল। মহিলা টেবিল টেনিসের ব্যক্তিগত বিভাগে ক্লাস ৪'র ফাইনালে তাকে স্ট্রেট সেটে হারতে হয় বিশ্ব ক্রমতালিকায় এক নম্বরে থাকা চিনের ঝাউ-ইঙ্গের কাছে। উল্লেখ্য তার অভিষেক গেমসেই টোকিও গেমস থেকে রুপোর পদক জিতেছেন ভাবিনাবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে গোটা দেশের শুভেচ্ছা বন্যাতে ভেসেছেন তিনি। ফাইনাল হারের কয়েক ঘন্টা পরে ভাবিনাবেন জানিয়ে দিলেন ফাইনালে তিনি তার পরিকল্পনা মতন খেলতেই পারেননি।

যদিও এই হারের মধ্যে দিয়েও তিনি ভারতীয় খেলার জগতে ইতিহাস রচনা করেছেন। টিটি বোর্ড থেকে গেমসের ইতিহাসে ভারতকে তিনি এনে দিয়েছেন প্রথম পদক। উল্লেখ্য ২০১৬ সালে রিও প্যারালিম্পিক্সে শটপাটে দীপা মালিক রুপো জেতার পরে দ্বিতীয় ভারতীয় মহিলা হিসেবে রুপো জিতলেন ভাবিনাবেন। ১১-৭,১১-৫,১১-৬ ফলে ভাবিনাবেন ফাইনালে হারের মুখ দেখলেন। এ দিনের হারের পরে ফাইনাল নিয়ে তার অকপট মন্তব্য।

ভাবিনাবেন জানালেন 'একটা দিকে আমি খুশি ছিলাম। অন্যদিকে আমি বেশ নার্ভাস ছিলাম। সেই কারণেই আমি আমার ১০০% দিতে পারিনি। আমি একেবারেই সন্তুষ্ট না বলা ভালো আমি এই পারফরম্যান্সে বেশ হতাশ। তবে পরবর্তী টুর্নামেন্টে আমি আমার খামতিগুলো শুধরে নেব। আমি নিজেকে মানসিকভাবে নিয়ন্ত্রণ করতে জানি। এটা আমর প্রথম অভিজ্ঞতা ছিল। চাইনিজ প্রতিপক্ষ খুব ভালো খেলেছে। চিনের প্রতিপক্ষের বিপুল অভিজ্ঞতার সামনে আমি নার্ভাস হয়ে পড়েছিলাম। আমি আমার ১০০% দেওয়ার চেষ্টা করেও পারিনি। যে পরিকল্পনা নিয়ে ফাইনালে নেমেছিলাম সেই অনুযায়ী খেলতে পারিনি। সোনাটা আমি অবশ্যই জিততে মরিয়া ছিলাম।'

বন্ধ করুন