বাংলা নিউজ > ময়দান > হেপ্টাথলনে সকলকে পিছনে ফেলে আবার সোনা জিতলেন বাংলার স্বপ্না বর্মন
সোনা জিতলেন বাংলার স্বপ্না বর্মন

হেপ্টাথলনে সকলকে পিছনে ফেলে আবার সোনা জিতলেন বাংলার স্বপ্না বর্মন

  • কালিকটে আয়োজিত ২৫ তম ফেডারেশন কাপ অ্যাথলেটিক্স মিটে সোনা জিতলেন বাংলার মেয়ে স্বপ্না বর্মন। মঙ্গলবার তিনি তাঁর প্রিয় ইভেন্টে হেপ্টাথলনে সকলকে পিছনে ফেলে দেন।

২০১৮ সালে জাকার্তা এশিয়াডে হেপ্টাথলনে সোনা জয়ের পরেই ক্রমাগত চোট আঘাত পেয়েছিলেন বাংলার তারকা অ্যাথলিট স্বপ্না বর্মন। এরফলে বাকিদের থেকে তিনি অনেকটাই পিছিয়ে পড়েছিলেন। পরের বছর দোহাতে এশিয়ান মিটে রুপো জেতেন স্বপ্না। এরপর মাঝের আড়াই বছর সেভাবে সাফল্য পাননি তিনি। তবে অ্যথলিটের আকাশে নিজেকে আবারে মেলে ধরলেন জলপাইগুড়ির মেয়ে স্বপ্না বর্মন।

কালিকটে আয়োজিত ২৫তম ফেডারেশন কাপ অ্যাথলেটিক্স মিটে সোনা জিতলেন বাংলার মেয়ে স্বপ্না বর্মন। মঙ্গলবার তিনি তাঁর প্রিয় ইভেন্টে হেপ্টাথলনে সকলকে পিছনে ফেলে দেন। সাত ইভেন্টে তাঁর সংগৃহীত পয়েন্ট ৫৮০০, প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছেন কেরালার মারিনা জর্জ। তাঁর পয়েন্ট ৫২৪৯ এবং হরিয়ানার সোনু কুমারীর পয়েন্ট ৪৯৬১, তিনি এই ইভেন্টে তৃতীয় হয়েছেন।

সম্প্রতি আন্তঃ রেল মিটে স্বপ্না বর্মন জ্যাভলিনে সোনা এবং হাই জাম্পে রুপো জিতেছিলেন। তবে সেই প্রতিযোগিতায় তিনি হেপ্টাথলনে অংশ নেননি। ফেডারেশন কাপে সেই হেপ্টাথলনে নেমে ২০০ মিটার এবং লং জাম্প বাদ দিলে বাকি পাঁচটি ইভেন্টেই সেরা হয়েছিলেন। আন্তর্জাতিক মিটে সাফল্য পেতে হলে এই ফলের সঙ্গে স্বপ্নাকে পেতে হবে আরও অনেক সাফল্য। তবে কালিকটে স্বপ্নার এই সোনা জয় আবার তাঁকে লড়াই করার মানসিকতা তৈরি করবে।

বন্ধ করুন