বাংলা নিউজ > ময়দান > ভারতের বিরুদ্ধেই পুকুর চুরি করতে গিয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক! মানকাডিং বিতর্কের মধ্যেই ভাইরাল ভিডিয়ো

ভারতের বিরুদ্ধেই পুকুর চুরি করতে গিয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক! মানকাডিং বিতর্কের মধ্যেই ভাইরাল ভিডিয়ো

ভাইরাল হল ব্রিটিশ ক্যাপ্টেনের পুরানো ভিডিয়ো

দুই দেশের সমর্থকরা তাদের মতামতে বিভক্ত হয়ে পড়ায় দীপ্তির করা চার্লি ডিনকে রান আউট আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। ‘ম্যানকাডিং’ নিয়ে হাই-অক্টেন বিতর্কের মধ্যে, ইংল্যান্ডের অধিনায়ক অ্যামি জোনসও একটি মন্তব্য করেন। তারপরেই তাঁর একটি পুরানো ভিডিয়ো বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ঘুরতে শুরু করে।

এই প্রথম বাইশ গজে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করল ভারতের মহিলা দল। এরমধ্যে দিয়েই ঝুলন গোস্বামীকে আদর্শ ফেয়ারওয়েল দিলেন হরমনপ্রীতরা। তবে সিরিজের শেষODI ম্যাচ হেরে একেবারেই বিরক্ত ইংল্যান্ড অধিনায়ক এমি জোন্স। শেষে যেভাবে মানকাডিং করে দীপ্তি ম্যাচ শেষ করেন,সেই নিয়েও ক্ষোভ উগরে দেন ইংল্যান্ডের অধিনায়ক।

শনিবার মহিলা ক্রিকেটে ভারত বনাম ইংল্যান্ডের তৃতীয় ওয়ানডেতে ইংল্যান্ডের ব্যাটার চার্লি ডিনকে‘ম্যানকাডিং’-এর মাধ্যমে আউট করার পর টিম ইন্ডিয়ার অলরাউন্ডার দীপ্তি শর্মা ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় আলোচনার বিষয় হয়ে উঠেছেন। দুই দেশের সমর্থকরা তাদের মতামতে বিভক্ত হয়ে পড়ায় দীপ্তির করা চার্লি ডিনকে রান আউট আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।‘ম্যানকাডিং’নিয়ে হাই-অক্টেন বিতর্কের মধ্যে,ইংল্যান্ডের অধিনায়ক অ্যামি জোনসও একটি মন্তব্য করেন। তারপরেই তাঁর একটি পুরানো ভিডিয়ো বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ঘুরতে শুরু করে।

আরও পড়ুন… সিঙ্গাপুরের বিরুদ্ধে একাধিক সুযোগ নষ্ট করে ড্র, হতাশ অধিনায়ক সুনীল ছেত্রী

আসলে ঘটনার সূত্রপাত হয়েছিল শনিবার। এদিন লর্ডসে নিয়মরক্ষার তৃতীয় একদিনের ম্যাচ রুদ্ধশ্বাস জায়গায় পৌঁছে যায়। ৪৪ তম ওভারে যখন বাংলার মেয়ে দীপ্তি বল করতে আসেন,তখন জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ছিল ১৮ রান। হাতে ছিল এক উইকেট। প্রথম বলে এক রান হয়। দ্বিতীয় বলে কোনও রান হয়নি। তৃতীয় বলে চার্লি ডিনকে মানকাডিং করেন।

তৃতীয় বলটা করার মধ্যেই থেমে যান ভারতীয় অল-রাউন্ডার দীপ্তি। পিছন দিকে ফেরেন এবং ভেঙে দেন স্টাম্প। অনফিল্ড আম্পায়ার তৃতীয় আম্পায়ারের কাছে পাঠান। তাতে স্পষ্ট দেখা যায়,ক্রিজের বাইরে ছিলেন ডিন। আউট দিয়ে দেন আম্পায়ার। তার ফলে ঝুলনের শেষ আন্তর্জাতিক ম্যাচে ১৬ রানে জিতে যায় ভারত।

আরও পড়ুন… ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ! এশিয়ার বাইরে প্রথমবার এমনটা করে দেখালেন হরমনপ্রীতরা

এরপরে জোন্স জানিয়েছিলেন,‘ফলাফল নিয়ে একেবারেই খুশি নই। আমি মনে করি আমরা ভালো বোলিং করেছি। শেষের উইকেটের পতন নিয়ে মতামতের পার্থক্য থাকবেই। আমি এর (এইভাবে আউটের) ফ্যান একেবারেই নই। তবে এটা নির্ভর করছে ভারত বিষয়টাকে কিভাবে দেখছে। এটা নিয়মের মধ্যেই রয়েছে। আশা করছি এই ঘটনা এই সিরিজের উপর কোন প্রভাব ফেলবে না।’

এরপরেই ২০২০ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়া ত্রি-দেশীয় মহিলা টি-টোয়েন্টি সিরিজের উদ্বোধনী ম্যাচের সময়ে ঘটে যাওয়া একটি ঘটনার ভিডিয়ো ভাইকাল হতে শুরু করেছে। যেখানে ইংল্যান্ড ভারতের বিরুদ্ধে খেলতে নেমেছিল। ম্যাচে,ভারত যখন ১৪০ রান তাড়া করছিল, তখন ইংল্যান্ডের ক্যাথরিন ব্রান্টের বলে ওপেনার স্মৃতি মান্ধানা ব্যাট ঠেকান, সেই বল সেই সময়কার ব্রিটিশ উইকেটরক্ষক জোন্সের হাতে যায়। তবে জোন্স প্রথমে তাঁর বাম গ্লাভ দিয়ে বলটি ধরেছিলেন কিন্তু পরে বলটি ফেলে দেন। এরপরে মাটি থেকে বল তুলে স্মৃতির জন্য আউটের আপিল করতে থাকেন তিনি। জোন্স হয়তো ভেবেছিলেন তাঁর চুরি কেউ ধরতে পারেনি। কিন্তু তাঁর ভুল ধরে ফেলে টিভি ক্যামেরা। এবার সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হচ্ছে।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ট্রাম্পকে হত্যার ছক ছিল ইরানের! গুলি চালনার কিছু দিন আগেই খবর পান US গোয়েন্দারা মাদক খাইয়ে পরিচারিকাকে ধর্ষণ করতেন আরমান? সবই জানতেন পায়েল! ভাইরাল FIR কপি কর্মস্থলে যখন শ্লীলতাহানি করা হয়…'নিয়োগকর্তা' রাজ্যপালকে নিশানা করলেন কল্যাণ T20 ক্যাপ্টেন্সির দৌড়ে ২ কেউকেটার ভোট সূর্যর দিকে, তাই কোণঠাসা হার্দিক- রিপোর্ট England Women বনাম New Zealand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হাতে কাজ ছিল না,আত্মহত্যা করতে চান ক্যাটরিনার শ্বশুর! বাবার কষ্টে চোখ ভিজল ভিকির সমালোচনার মাঝে কর্ণাটকে আপাতত স্থগিত বেসরকারি চাকরির জন্য স্থানীয়দের ‘কোটা’ বিল নতুন ফৌজদারি আইন পর্যালোচনা করবে মমতার সরকার, তৈরি হল সাত সদস্যের কমিটি মা লক্ষ্মীর শুভ দৃষ্টিতে বহু রাশিতে আগামী কয়েক মাস সোনার চমক! লাকি কারা? 'ম্যাজিক হত…' চোখের বালিতে ঐশ্বর্যর সঙ্গে অন্তরঙ্গ দৃশ্য নিয়ে অকপট প্রসেনজিৎ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.