বাংলা নিউজ > ময়দান > ওয়েস্ট ইন্ডিজ সফরের মাঝেই চোটের জন্য ছিটকে গেলেন বাংলাদেশের দুই তারকা
চোটের জন্য ছিটকে গেলেন বাংলাদেশের দুই তারকা

ওয়েস্ট ইন্ডিজ সফরের মাঝেই চোটের জন্য ছিটকে গেলেন বাংলাদেশের দুই তারকা

  • ওয়েস্ট ইন্ডিজের বিমানে ওঠার একদিন আগেই ছিটকে গেলেন মহম্মদ সাইফউদ্দিন। এদিকে ওয়েস্ট ইন্ডিজ সফরের মাঝেই দেশে ফিরছেন ইয়াসির আলি রাব্বি। পিঠের চোটের কারণে কোনও ম্যাচ না খেলেই সফর থেকে দেশে ফিরছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিমানে ওঠার একদিন আগেই ছিটকে গেলেন মহম্মদ সাইফউদ্দিন। পিঠের পুরানো সমস্যার জন্য ক্যারেবিয়ান দ্বীপপুঞ্জে যেতে পারলেন না এই অলরাউন্ডার। চোটের কারণে দীর্ঘ সময় ধরে জাতীয় দলের বাইরে ছিলেন পেস-অলরাউন্ডার সাইফউদ্দিন। গত বছর অনুষ্ঠিত বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা সিরিজে খেলা হয়নি তার। এবার ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছিটকে গেলেন। 

এদিকে ওয়েস্ট ইন্ডিজ সফরের মাঝেই দেশে ফিরছেন ইয়াসির আলি রাব্বি। পিঠের চোটের কারণে কোনও ম্যাচ না খেলেই সফর থেকে দেশে ফিরছেন তিনি। শুরুতে টেস্ট সিরিজ থেকে বাদ পড়েছিলেন ইয়াসির। এবার টি-টোয়েন্টি, ওয়ানডে সিরিজেও খেলা হচ্ছে না তার। চোট ভালো না হওয়ায় তাকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন… অসহায় আত্মসমর্পণ শাকিবদের, ‘৭ ওভারেই’ বাংলাদেশকে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

অ্যান্টিগায় ১০ জুন প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে ব্যাটিংয়ের সময় পিঠের পেশিতে টান পড়েছিল ইয়াসিরের। কয়েকদিন বিশ্রামের পরেও ঠিক হয়নি সেই ব্যথা। পরে এমআরআই স্ক্যান করা হয়। সেখানে ধরা পড়ে, তার মেরুদণ্ডের হাড়ে ব্যথা রয়েছে। তখনই বলা হয়েছিল কয়েক সপ্তাহ লাগবে ব্যথা সারতে। টি-টোয়েন্টি, ওয়ানডে সিরিজ খেলতে পারবেন এমন আশায় ইয়াসিরকে ক্যারিবিয়ানে দলের সঙ্গেই রেখে দেওয়া হয়। কিন্তু এতদিনেও কোনও উন্নতি হয়নি তার। রিহ্যাবও শুরু করতে পারেননি। তাই টেস্টের পর সীমিত ওভারের দুই ফর্ম্যাটের সিরিজ থেকেও ছিটকে গেলে তরুণ মিডল অর্ডার ব্যাটসম্যান।

আরও পড়ুন… অসহায় আত্মসমর্পণ শাকিবদের, ‘৭ ওভারেই’ বাংলাদেশকে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

অন্যদিকে ঢাকা প্রিমিয়ার লিগ দিয়ে মাঠে ফিরেছিলেন মহম্মদ সাইফউদ্দিন। আবাহনীর হয়ে ১৪ ম্যাচ খেলে ২২ উইকেটের পাশাপাশি করেছেন ২৭০ রানও। তার এমন পারফরম্যান্সে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের টি-টোয়েন্টি আর ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন মহম্মদ সাইফউদ্দিন। কিন্তু দুর্ভাগ্যক্রমে এই পেস বোলিং অলরাউন্ডারের অপেক্ষা আরও বাড়ছে। পিঠের পুরানো চোট নতুন করে ফেরায় ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছিটকে গেছেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসকরা জানিয়েছেন, তার অবস্থা ভালো নয়।

বন্ধ করুন