বাংলা নিউজ > ময়দান > অ্যাওয়ে ODI সিরিজ জিতে ইতিহাস আয়ারল্যান্ডের, ওয়েস্ট ইন্ডিজকে ২-১ হারিয়ে নয়া নজির গড়ল তারা
ওডিআই সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ২-১ হারিয়ে ইতিহাস আয়ারল্যান্ডের।

অ্যাওয়ে ODI সিরিজ জিতে ইতিহাস আয়ারল্যান্ডের, ওয়েস্ট ইন্ডিজকে ২-১ হারিয়ে নয়া নজির গড়ল তারা

  • এই প্রথম বার আয়ারল্যান্ড টেস্ট ক্রিকেট খেলা কোনও দলের বিরুদ্ধে আন্তর্জাতিক কোনও অ্যাওয়ে সিরিজে জয় পেল।

ওয়েস্ট ইন্ডিজে গিয়ে তাদেরই বিরুদ্ধে ওডিআই সিরিজে ২-১ দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছে আয়ারল্যান্ড। ১-০ পিছিয়ে থাকার পর, তারা ২-১ সিরিজ জিতে নেয়। আর সেই সঙ্গেই আয়ারল্যান্ড গড়ে ফেলল নয়া নজির। এই প্রথম বার আয়ারল্যান্ড টেস্ট ক্রিকেট খেলা কোনও দলের বিরুদ্ধে আন্তর্জাতিক কোনও অ্যাওয়ে সিরিজে জয় পেল। এর আগে টেস্টে খেলা কোনও দলের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটের কোনও ফর্ম্যাটের কোনও সিরিজেই জয় পায়নি আয়ারল্যান্ড।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওডিআই-এ মুখ থুবড়ে পড়েছিল আয়ারল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজ ২৪ রানে ম্যাচটি জিতে যায়। দ্বিতীয় ম্যাচে অবশ্য ঘুরে দাঁড়ায় আয়ারল্যান্ড। তারা ৫ উইকেটে ম্যাচ জিতে নেয়

শেষ ম্যাচটিকে ঘিরে ছিল টানটান উত্তেজনা। কারণ এই ম্যাচটি সিরিজের নির্ধারক ম্যাচ হয়ে গিয়েছিল। রবিবার টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠায় আয়ারল্যান্ড। প্রথমে ব্যাট করে ২১২ রান করে ক্যারিবানরা। ওপেন করতে নেমে সাই হোপ ৫৩ রান করেন। জেসন হোল্ডার করেন ৪৪ রান। এর বাই রে সে ভাবে কেউ নজর কাড়তে পারেননি। ৪৪.৪ ওভারেই ২১২ রানে অল আউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। অ্যান্ডি ম্যাকব্রায়ান ৪ উইকেট নিয়েছেন। ক্রেগ ইয়ং ৩ উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২১৪ রান তুলে নেয় আয়ারল্যান্ড। অধিনায়ক পল স্টার্লিং ৪৪ করেন। অ্যান্ডি ম্যাকব্রায়ান ৫৯ এবং হ্যারি টেকটর ৫২ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের আকিল হোসেন এবং রোস্টন চেস ৩টি করে উইকেট নিয়েছেন।

শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ২ উইকেটে হারিয়ে ২-১ সিরিজ জিতে নেয় আয়ারল্যান্ড। সেই সঙ্গে গড়ে ফেলে নতুন নজিরও। ম্যাচ এবং সিরিজের সেরা হয়েছেন আয়ারল্যান্ডের অ্যান্ডি ম্যাকব্রায়ান।

বন্ধ করুন