বাংলা নিউজ > ময়দান > ‘অবিশ্বাস্য ভারত’- ডিওয়াই প্যাটিল স্টেডিয়ামের রোমাঞ্চ ভুলতে পারছেন না অজি তারকা বেথ মুনি

‘অবিশ্বাস্য ভারত’- ডিওয়াই প্যাটিল স্টেডিয়ামের রোমাঞ্চ ভুলতে পারছেন না অজি তারকা বেথ মুনি

ডিওয়াই প্যাটিল স্টেডিয়ামে তখন ঝড় তুলেছেন বেথ মুনি (ছবি-এএফপি)

ভারতে মেয়েদের ক্রিকেটের জনপ্রিয়তা কীভাবে বাড়ছে, বোঝা যায় এই পরিসংখ্যানেই। আর এই সব ছবি দেখে অবাক হয়েছেন অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেটার বেথ মুনি। ম্যাচের পরে তিনি নিজের সোশ্যাল মিডিয়াতে একটি বার্তা লেখেন, যেখানে তিনি এই ম্যাচের রোমাঞ্চকে এক কথায় বর্ণনা করেছেন।

বিসিসিআইয়ের দেওয়া তথ্য অনুযায়ী রবিবার মুম্বইয়ের ডিওয়াই প্যাটিল স্টেডিয়ামে বসে ভারত ও অস্ট্রেলিয়ার মেয়েদের দ্বিতীয় টি-২০ ম্যাচ দেখেছেন ৪৭ হাজারেরও বেশি দর্শক। আরও জানা যাচ্ছে যে,শুধুমাত্র হটস্টারেই এই ম্যাচ দেখেছেন ১১ লক্ষের বেশি মানুষ। এছাড়া টেলিভিশনের পর্দায় চোখ রেখেছিলেন অসংখ্য ক্রিকেটপ্রেমী। ভারতে মেয়েদের ক্রিকেটের জনপ্রিয়তা কীভাবে বাড়ছে,বোঝা যায় এই পরিসংখ্যানেই। আর এই সব ছবি দেখে অবাক হয়েছেন অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেটার বেথ মুনি।

আরও পড়ুন… মেসির মন্তব্যের ফলেই কি দেশে পাঠান হল বিশ্বকাপের সেই রেফারিকে?

ম্যাচের পরে তিনি নিজের সোশ্যাল মিডিয়াতে একটি বার্তা লেখেন, যেখানে তিনি এই ম্যাচের রোমাঞ্চকে এক কথায় বর্ণনা করেছেন। আসলে ভারতের পর্যটন নিয়ে একটি বিজ্ঞাপন সব সময় দেখা যায়। যার ট্যাগ লাইনটা হল‘ইনক্রেডিবল ইন্ডিয়া’ অর্থাৎ অবিশ্বাস্য ভারত। আর রবিবারের ডিওয়াই প্যাটিল স্টেডিয়ামের ছবিটা দেখে সেটাই লিখেছেন। তবে শুধু কি দর্শক সংখ্যা, ম্যাচের ফল আর রোমাঞ্চ যেন বেথ মুনিকে ছুঁয়ে গেছে। কিছুতেই যেন তিনি এই ম্যাচের কথা ভুলতে পাচ্ছেন না।

<p>কী লিখলেন বেথ মুনি?</p>

কী লিখলেন বেথ মুনি?

আসলে ভারতের বিরুদ্ধে এদিন প্রথমে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া দল। নির্ধারিত ২০ ওভারে ১ উইকেট হারিয়ে ১৮৭ রান করে তাঁরা। অবিচ্ছেদ্য জুটিতে ১৫৮ রান করেন বেথ মুনি-তাহিলা ম্যাকগ্রাথ। এদিন বেথ মুনি ৫৪ বলে ৮২ রানের দুরন্ত অপরাজিত ইনিংস খেলেন। তাঁর ইনিংস সাজানো ছিল ১৩টি চারে। ১৫১.৮৫ স্ট্রাইক রেটে ব্যাট করেন তিনি। অপরদিকে ৫১ বলে ৭০ রান করে অপরাজিত থাকেন তাহিলা ম্যাকগ্রাথ। তাঁর ইনিংসে তিনি হাঁকান ১০টি চার এবং ১টি ছয়। এদিন অপর ওপেনার তথা অধিনায়ক অ্যালিসি হিলি ১৫ বলে ২৫ রান করে আউট হয়ে যান। তারপরেই জুটি বাঁধেন বেথ মুনি-তাহিলা ম্যাকগ্রাথ। ভারতের হয়ে এদিন একমাত্র উইকেটটি নেন দীপ্তি শর্মা। রান তাড়ায় ওপেনার স্মৃতি মন্ধানা ৪৯ বলে ৭৯ রান করেন। আরও একটা বিধ্বংসী ইনিংস রিচা ঘোষের। মাত্র ১৩ বলে ২৬ রান করেন। শেষ বলে ৫ রান প্রয়োজন ছিল ভারতের। দেবিকা বৈদ্য বাউন্ডারি মেরে ম্যাচ সুপার ওভারে নিয়ে যান।

আরও পড়ুন… বাংলাদেশের বিরুদ্ধে কি ‘ব্যাজবল’ ক্রিকেট খেলবে ভারত? কী বললেন অধিনায়ক কেএল রাহুল?

সুপার ওভারে ওপেনার রিচা ২ বলে ৬ রান, স্মৃতি ৩ বলে ১৩ রান করেন। অস্ট্রেলিয়াকে ২১ রানের লক্ষ্য দেয় ভারত। রেনুকা সিংয়ের প্রথম চার বলে ৭ রান দিয়ে অ্যাশলে গার্ডনারের উইকেট নেন। পঞ্চম বলে মিস ফিল্ডে বাউন্ডারি এবং শেষ বলে ৬ মারলেও মোট ১৬ রান তোলে অস্ট্রেলিয়া। ৪ রানের রুদ্ধশ্বাস জয় পায় ভারত।

টি-টোয়েন্টি বিশ্বচ্য়াম্পিয়ন। কমনওয়েলথ গেমসে গোল্ড মেডেলিস্ট। টি-টোয়েন্টি ফর্ম্যাটে এ বছর একটিও ম্যাচ হারেনি অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দল। তাদের অশ্বমেধের ঘোড়া থামল ভারতের কাছেই। কমওয়েলথ গেমসে গোল্ড মেডেল ম্যাচে ভারত অল্পের জন্য হেরেছিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজেও হার দিয়ে শুরু করেছিল ভারতীয় মহিলা ক্রিকেট দল। দ্বিতীয় ম্যাচে সুপার ওভারে অবিশ্বাস্য জয়।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আফগানিস্তানে হিন্দুদের সম্পত্তির অধিকার মানছে তালিবান, মুখ খুলল ভারত 'ইতিবাচক উন্নতি', ভারতের সঙ্গে সীমান্ত সম্পর্ক নিয়ে মুখ খুলল চিন তুষ্টিকরণের জন্য় রাজস্থানে মন্দির ভেঙেছে কংগ্রেস, অভিযোগ মোদীর সিপিএমের FB পেজে ‘ইদহীন’ শুভেচ্ছা, রণনীতি নিয়ে জোর চর্চা রাজ্যের আপত্তি খারিজ, শর্ত দিয়ে শ্রীরামপুরে রামনবমীর মিছিলে অনুমতি হাইকোর্টের আগামিকাল মেষ সংক্রান্তি, করুন এই প্রতিকার, জেনে নিন এই দিনের গুরুত্ব রবিবার হওয়ায় পয়লা বৈশাখের ছুটি নষ্ট! নয়া ১টি ‘হলিডে’ ঘোষণা করে ‘উপহার’ দিল রাজ্য ৪৮ ঘণ্টার মধ্যে ইজরায়েলে সরাসরি হামলা করতে পারে ইরান- বিস্ফোরক দাবি রিপোর্টে Love Sex Aur Dhokha 2: ডিজিটাল প্রজন্মের প্রেম-যৌনতা-প্রতারণার গল্পে স্বস্তিকা ‘বিজেপি চ্যালাকাঠ নিয়ে ভোটকেন্দ্রের বাইরে থাকবে’,বিতর্কিত মন্তব্য BJP প্রার্থীর

Latest IPL News

কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.