বাংলা নিউজ > ময়দান > IND Predicted XI vs BAN, 2nd Test: রাহুল খেলবেন? উনাদকাট সুযোগ পাবেন? কী হবে ভারতের সম্ভাব্য ১১?

IND Predicted XI vs BAN, 2nd Test: রাহুল খেলবেন? উনাদকাট সুযোগ পাবেন? কী হবে ভারতের সম্ভাব্য ১১?

অনুশীলনের সময়ে রাহুল দ্রাবিড়ের পরামর্শ কেএল রাহুলকে।

ওপেনার হিসেবে কেএল রাহুল যদি চোটের জন্য একান্তই না খেলতে পারেন, সে ক্ষেত্রে হয়তো তাঁর জায়গায় পরিবর্ত নিতে হবে। রাহুল না খেললে বাংলার অভিমন্যু ঈশ্বরনের ভাগ্যের শিকে ছিঁড়তে পারে। তবে রাহুল খেললে, ব্যাটিং অর্ডারের প্রথম ছয়ের মধ্যে পরিবর্তনের সম্ভাবনা কম।

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে দুরন্ত ছন্দে ১৮৮ রানে বড় জয় ছিনিয়ে নিয়েছে টিম ইন্ডিয়া। আর এই জয়ের হাত ধরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লিউটিসি) তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে তারা। পাশাপাশি তারা নিজেদের ফাইনালে ওঠার একটা সম্ভাবনাও তৈরি করেছে। আর এই জায়গাটা ধরে রাখতে হলে দ্বিতীয় টেস্টেও জয় প্রয়োজন। যে কারণে বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ভারত খুব সমস্যায় না পড়লে দলে বড় কোনও পরিবর্তন আনবে না। তারা উইনিং কম্বিনেশনই ধরে রাখতে চাইবে।

আরও পড়ুন: হাতে চোট পেলেন রাহুল, দ্বিতীয় টেস্ট খেলতে পারবেন তো? আপডেট দিলেন ব্যাটিং কোচ

শুভমান গিল এবং চেতেশ্বর পূজারা- দুই ব্যাটারই প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে শতরান করেছিলেন। সিরিজ নির্ধারক ম্যাচে তাই তাঁদের ঘিরে প্রত্যাশা বেশি। এবং তাঁরা টপ অর্ডারকে শক্তিশালী করেছেন। মিডল অর্ডারে বিরাট কোহলি, ঋষভ পন্ত এবং শ্রেয়স আইয়ারের উপস্থিতি টিম ইন্ডিয়ার ব্যাটিং অর্ডারকে একটি ভারসাম্য দেয়। ওপেনার হিসেবে কেএল রাহুল যদি চোটের জন্য একান্তই না খেলতে পারেন, সে ক্ষেত্রে হয়তো তাঁর জায়গায় পরিবর্ত নিতে হবে। রাহুল না খেললে বাংলার অভিমন্যু ঈশ্বরনের ভাগ্যের শিকে ছিঁড়তে পারে। তবে রাহুল খেললে, ব্যাটিং অর্ডারের প্রথম ছয়ের মধ্যে পরিবর্তনের সম্ভাবনা কম।

আরও পড়ুন: চাপ না সহ্য করতে পারলে দোকান দাও, ডিম বেচো-ফের ক্রিকেটারদের উপহাস কপিলের

অক্ষর প্যাটেল এবং রবিচন্দ্রন অশ্বিনের ৭ এবং আটে সম্ভবত খেলবেন। তাঁরা অলরাউন্ডারের কাজ করে থাকেন। প্রথম টেস্টে দুরন্ত পারফরম্যান্স করেছেন কুলদীপ যাদব। তিনি দ্বিতীয় টেস্টেও দলে থাকছেন। টিম ইন্ডিয়া চাইলে দশ এবং এগারো নম্বরে পরিবর্তন করতে পারে। কিন্তু শেষ ম্যাচে মহম্মদ সিরাজের দুর্দান্ত পারফরম্যান্সের পর তাঁকে বাদ দেওয়ার সম্ভাবনা নেই। জয়দেব উনাদকাটের দলে ঢোকার একটি ছোট সম্ভাবনা রয়েছে। তিনি সৌরাষ্ট্রকে বিজয় হাজারে ট্রফি জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। উমেশ যাদবের জায়গায় তাঁকে খেলানো হলেও হতে পারে। তবে উমেশের অভিজ্ঞতার কারণে পরিবর্তনের কথা নাও ভাবতে পারে ভারতের ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে অপরিবর্তিত একাদশ বৃহস্পতিবার মাঠে নামবে।

ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টেস্টের সম্ভাব্য একাদশ:

ওপেনার: শুভমান গিল, কেএল রাহুল (অধিনায়ক)/অভিমন্যু ঈশ্বরন

মিডল অর্ডার: চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার

উইকেটরক্ষক: ঋষভ পন্ত

স্পিনার: অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন

স্পিনার: কুলদীপ যাদব

পেসার: মহম্মদ সিরাজ, জয়দেব উনাদকাট/উমেশ যাদব

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এবার ইরানে জবাবি হামলা ইজরায়েলের, বিস্ফোরণ শোনা গেল একাধিক জায়গায় লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো প্রকাশিত মাধ্যমিক পরীক্ষার ফলাফল, এবার ঝাড়খণ্ডের পাশের হার কমে দাঁড়াল ৯০.৩১% ফের শোকের ছায়া ইংল্যান্ডের ক্রিকেটে, ৯২ বছর বয়সে প্রয়াত রমন সুব্বা রাও অনুশীলনে গুরুতর চোট হাঁটুতে,প্যারিসের টিকিট পেয়েও যেতে পারবেন না শ্রীশঙ্কর মুরলি পাল্টে গেল DD নিউজের লোগো, DD ইন্ডিয়ার পর গেরুয়ার ছোঁয়া সরকারি খবরের চ্যানেলে প্রথম দফার নির্বাচন, সকাল সকাল বুথে লাইন দিয়ে ভোট দিলেন রজনীকান্ত, ধনুশ, বিজয়রা ‘আবগারি দুর্নীতির ৫০ কোটি তো BJP-র’, কেজরি জেলে থাকলে নড্ডা নয় কেন? তোপ অভিষেকের জলপাইগুড়িতে বিজেপির বুথ অফিসে ঢুকে পড়লেন তৃণমূল প্রার্থী, কী ঘটল সেখানে?‌ PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও

Latest IPL News

লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.