বাংলা নিউজ > ময়দান > নতুন বছরেই ৩টি ওয়ান ডে খেলতে ভারত সফরে আসছেন রশিদরা, কবে অনুষ্ঠিত হবে ভারত-আফগানিস্তান দ্বি-পাক্ষিক সিরিজ?

নতুন বছরেই ৩টি ওয়ান ডে খেলতে ভারত সফরে আসছেন রশিদরা, কবে অনুষ্ঠিত হবে ভারত-আফগানিস্তান দ্বি-পাক্ষিক সিরিজ?

ভারত বনাম আফগানিস্তান। ছবি- টুইটার।

ভারতের বিরুদ্ধেই নিজেদের প্রথম টেস্ট ম্যাচ খেলেছিল আফগানিস্তান।

টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর ভারতের বিরুদ্ধে ম্যাচ দিয়েই দীর্ঘতম ফর্ম্যাটে যাত্রা শুরু করে আফগানিস্তান। যদিও তার পর থেকে দু'দল আর কখনও দ্বি-পাক্ষিক ক্রিকেট সিরিজে মুখোমুখি হয়নি। এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো বহুজাতিক ইভেন্টগুলি ছাড়া তাই ভারত-আফগানিস্তানের ক্রিকেটীয় লড়াই চোখে পড়েনি। অবশেষে দু'দেশ দ্বি-পাক্ষিক ক্রিকেট সিরিজে একে-অপরের মুখোমুখি হতে চলেছে।

নতুন বছরেই তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলতে ভারত সফরে আসবে আফগানিস্তান। ২০২২-এর মার্চে রোহিত শর্মাদের মুখোমুখি হবেন রশিদ খানরা। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের তরফে সোমবার প্রকাশ করা হয় তাদের ফিউচার ট্যুর প্রোগ্রাম। সেই সূচিতেই ২০২২-এর মার্চে ভারতের বিরুদ্ধে তিনটি ওয়ান ডে ম্যাচের অ্যাওয়ে সিরিজ খেলার কথা উল্লেখ রয়েছে।

২০২২-এ আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১টি ও জিম্বাবোয়ের বিরুদ্ধে ২টি টেস্ট খেলবে আফগানিস্তান। মে-জুন মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩টি টি-২০ ম্যাচেও মাঠে নামবেন নবিরা। ফেব্রুয়ারি-মার্চে বাংলাদেশের বিরুদ্ধে ৩টি ওয়ান ডে ও ২টি টি-২০ ম্যাচ খেলবে আফগানিস্তান। এছাড়া তারা দ্বি-পাক্ষিক ওয়ান ডে সিরিজে মুখোমুখি হবে নেদারল্যান্ডস ও জিম্বাবোয়ের।

২০২৩ সালে আফগানিস্তান দ্বি-পাক্ষিক ওয়ান ডে সিরিজ খেলবে শ্রীলঙ্কা, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে ‘আপনাকে তাড়া করেছে?’ নামের গেরোয় পিংলার বিধায়ককে হাসপাতালেই নাগড়ে ফোন অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ মা-মামিমার বনিবনা হচ্ছে না! অশান্তির মাঝেই বোন আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নভ্যা সাভারকার হয়ে উঠতে জেলে নিজেকে বন্দি করে রাখেন রণদীপ! লেখেন, ‘আমি ২০ মিনিটও…’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.