বাড়ি > ময়দান > IND Vs AUS, 1st ODI: অজিদের বিরুদ্ধে ১০ উইকেটে হার বিরাটদের
খেল খতম! জয়ের পর আলিঙ্গরত ওয়ার্নার ও ফিঞ্চ (AP)
খেল খতম! জয়ের পর আলিঙ্গরত ওয়ার্নার ও ফিঞ্চ (AP)

IND Vs AUS, 1st ODI: অজিদের বিরুদ্ধে ১০ উইকেটে হার বিরাটদের

  • অভয়ারণ্যে বাঘের হরিণ শিকারের মতো একে একে তাঁদের শিকার হন জশপ্রীত বুমরাহ, শার্দুল ঠাকুর, মহম্মদ সামি, কুলদীপ যাদব ও রবীন্দ্র জাদেজা।

ব্যাটিংয়ের পর ব্যর্থ বোলিংও। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়াংখেড়েতে লজ্জার হার হারল ভারত। অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারের জোড়া শতরানে ভর করে প্রথম একদিনের ম্যাচে ১০ উইকেটে ভারতকে হারাল স্মিথের দল। ফলে তিন ম্যাচের সিরিজে ১-০-য় এগিয়ে গেল অজিরা।

এদিন প্রথমে ব্যাট করে ৪৯.১ বলে অস্ট্রেলিয়ার সামনে ২৫৬ রানের লক্ষ্যমাত্রা দেয় ভারত। ব্যাটসম্যানদের ব্যর্থতার পর এদিন কিছু করে উঠতে পারেননি বোলাররাও। অবললীলায় ব্যাট করতে থাকেন ২ অজি ব্যাটসম্যান। অভয়ারণ্যে বাঘের হরিণ শিকারের মতো একে একে তাঁদের শিকার হন জশপ্রীত বুমরাহ, শার্দুল ঠাকুর, মহম্মদ সামি, কুলদীপ যাদব ও রবীন্দ্র জাদেজা। এদিন অস্ট্রেলিয়ার হয়ে সেরা ওপেনিং পার্টনারশিপের রেকর্ড করলেন ওয়ার্নার ও ফিঞ্চ। এর আগে ২৩১ রানের সর্বোচ্চ ওপেনিং পার্টনারশিপ ছিল অজিদের।

ম্যাচের শেষে এদিন ১২৮ রানে অপরাজিত থাকেন ওয়ার্নার, ফিঞ্চ অপরাজিত ছিলেন ১১০ রানে। এদিন কেরিয়ারের ১৮তম সেঞ্চুরি করেন ওয়ার্নার। ১৬তম সেঞ্চুরি করেন ফিঞ্চ। মাত্র ৩৭.৪ ওভারে ম্যাচ পকেটে পুরে ফেলে ভারত।

টসে জিতে ভারতের হয়ে এদিন ব্যাট করতে নেমে রান পাননি তেমন কেউ। কেএল রাহুলের ৪৭ ও শিখর ধওয়ানের ৭৮ রান ছাড়া বলার মতো রান করেননি কেউ। উলটে অজি পেসের সামনে ভারতীয় মিডল অর্ডারের ধারাপতন টিম ম্যানেজমেন্টতে ভাবাবে।

বন্ধ করুন