বাংলা নিউজ > ময়দান > IND vs AUS 1st ODI: আজকের ম্যাচে কি বৃষ্টির কোনও সম্ভাবনা রয়েছে? পিচের চরিত্র কেমন হবে?

IND vs AUS 1st ODI: আজকের ম্যাচে কি বৃষ্টির কোনও সম্ভাবনা রয়েছে? পিচের চরিত্র কেমন হবে?

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম (ছবি-টুইটার)

মুম্বইয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই ম্যাচ, তাই সকলের মনেই বৃষ্টির আশঙ্কা রয়েছে। শুক্রবার এখানে আকাশ মেঘলা থাকবে? তবে এটি আনন্দের বিষয় যে বৃষ্টির সম্ভাবনা নগণ্য এবং ভক্তরা অবশ্যই একটি পূর্ণ ওডিআই ম্যাচ উপভোগ করার সুযোগ পেতে পারেন।

ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে ওয়ানডে সিরিজ শুরু হবে ১৭ মার্চ থেকে। শুক্রবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। টেস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারানোর পর টিম ইন্ডিয়ার মনোবল তুঙ্গে রয়েছে। ভারতীয় দলের অভিপ্রায় প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে লিড নেওয়া। একই সঙ্গে টেস্ট সিরিজে হারের হতাশা থেকে বেরিয়ে আসতে চাইবে ক্যাঙ্গারু দল। ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে প্রথম ওয়ানডে চলাকালীন মুম্বইয়ের আবহাওয়া কেমন থাকবে তা একবার দেখে নেওয়া যাক।

মুম্বইয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই ম্যাচ, তাই সকলের মনেই বৃষ্টির আশঙ্কা রয়েছে। শুক্রবার এখানে আকাশ মেঘলা থাকবে? তবে এটি আনন্দের বিষয় যে বৃষ্টির সম্ভাবনা নগণ্য এবং ভক্তরা অবশ্যই একটি পূর্ণ ওডিআই ম্যাচ উপভোগ করার সুযোগ পেতে পারেন। তাপমাত্রা সম্পর্কে কথা বললে, আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেন্টিগ্রেড পর্যন্ত হতে পারে যা আর্দ্রতার সাথে খেলোয়াড়দের, বিশেষ করে সফরকারী দলের খেলোয়াড়দের বিরক্ত করতে পারে। এটি একটি দিবারাত্রির ম্যাচ যা শুরু হবে দুপুর ১.৩০ মিনিটে। একই সময়ে, সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেন্টিগ্রেড পর্যন্ত থাকতে পারে, যার অর্থ সন্ধ্যায় এমনকি খেলোয়াড়রা আর্দ্রতা থেকে খুব বেশি স্বস্তি পাবেন না।

আরও পড়ুন… ICC Elite Panel: সরে দাঁড়ালেন আলিম দার, দায়িত্বে এহসান রাজা ও আদ্রিয়ান হোল্ডস্টক

আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, ১৭ মার্চ ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে অনুষ্ঠিত ম্যাচ চলাকালীন মুম্বইয়ের আবহাওয়া ক্রিকেটের জন্য অনুকূল থাকবে। ম্যাচের সময় মুম্বই শহরের তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস বলে অনুমান করা হয়েছে। একই সঙ্গে আকাশের পাঁচ শতাংশ মেঘলা থাকবে। এ সময় আর্দ্রতা থাকবে ৪৬ শতাংশ। সামগ্রিকভাবে, ম্যাচ চলাকালীন খেলোয়াড়দের আর্দ্রতার মুখোমুখি হতে হতে পারে।

দেখে নেওয়া যাক কেমন থাকবে আজকের ম্যাচের পিচের চরিত্র। ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে এই ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। উভয় দলেই অনেক খেলোয়াড় আছে যারা এই মাঠ এবং পিচ সম্পর্কে ভালভাবে সচেতন এবং এখানে খেলার অনেক অভিজ্ঞতা রয়েছে। আইপিএল চলাকালীন অস্ট্রেলিয়ান খেলোয়াড়রাও এখানে প্রচুর অভিজ্ঞতা অর্জন করেছেন। পিচ সম্পর্কে কথা বলতে গেলে, এটি সবসময়ই একটি ফ্ল্যাট উইকেট যেখানে ব্যাটসম্যানরা অনেক সুবিধা দেখতে পায়। সন্ধ্যার শিশিরও পরবর্তীতে ব্যাট করা দলকে বাড়তি সুবিধা দেবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন… ফাইনালের আগে জনি কাউকোকে ফিনল্যান্ড থেকে উড়িয়ে আনতে চায় এটিকে মোহনবাগান

এখানে ২০২০ সালে শেষবার খেলা হয়েছিল। সেই ম্যাচে ভারত প্রথমে ব্যাট করে ২৫৫ রান করে। জবাবে অস্ট্রেলিয়া দল ১০ উইকেটে জিতে সকলকে চমকে দিয়েছিল। অস্ট্রেলিয়া দলের হয়ে ওই ম্যাচে তাদের দুই ওপেনারই সেঞ্চুরি করেন। ডেভিড ওয়ার্নার অপরাজিত ১২৮ এবং প্রাক্তন অধিনায়ক অ্যারন ফিঞ্চ অপরাজিত ১১০ রান করে দলকে ৩৭.৪ ওভারে জয়ের পথে নিয়ে যান। ফিঞ্চ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন তবে ডেভিড ওয়ার্নার বর্তমান দলের অংশ এবং ভারতীয় বোলারদের পক্ষে তাঁকে কাবু করা সহজ হবে না।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে পাওয়া যাবে না নিয়মিত অধিনায়ক রোহিত শর্মাকে। ব্যক্তিগত কারণে এই ম্যাচে খেলবেন না তিনি। তার জায়গায় প্রথম ওয়ানডেতে অধিনায়কত্ব করবেন হার্দিক পান্ডিয়া। এই প্রথম ওয়ানডেতে ভারতের দায়িত্ব নেবেন হার্দিক। এর আগে তিনি টি-টোয়েন্টিতে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করেছেন। ইতিমধ্যে, তিনি জসপ্রীত বুমরাহের অনুপস্থিতিতে টিম ইন্ডিয়ার বোলিং ইউনিটকে সমর্থন করেছেন।

হার্দিকের মতে, ‘দীর্ঘদিন ধরে দলে নেই জসপ্রীত বুমরাহ। বোলিং গ্রুপ ভালো কাজ করছে।’ হার্দিক পান্ডিয়া আরও বলেছেন, ‘জসপ্রীত বুমরাহর থাকাটা অনেক পার্থক্য করে। তবে সত্যি কথা বলতে, বুমরাহের ভূমিকায় যারা পারফর্ম করেছেন, আমরা খুব একটা চিন্তিত নই। আমি নিশ্চিত তারা খুব ভালো করবেন।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মমতার উস্কানিতেই একাধিক রামনবমী মিছিলে 'হামলা', গুরুতর অভিযোগ শুভেন্দুর 'গসিপ খুঁজছিল...' সুশান্তের মৃত্যুতে কিচ্ছু যায় আসেনি আমজনতার, দাবি দিবাকরের ইয়ালিনিকে ছেড়ে নতুন খেলার সঙ্গী ইউভানের! রাজ-পুত্র গাইল ‘তেরে বাতো মে অ্যায়সা…’ জারি হল স্কুলের গরমের ছুটির বিজ্ঞপ্তি, সঙ্গে অতিরিক্ত ক্লাসের নির্দেশিকা গরমের মধ্যে মনখারাপ করবেন না, এখনই পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, মনটা জুড়িয়ে যাক 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি উইকেটের পিছনে দাঁড়িয়েই ব্যাটারদের সাজঘরে ফেরালেন, ছুঁয়ে ফেললেন কার্তিকের রেকর্ড আবিরকে সরিয়ে এবার সারেগামাপার সঞ্চালনার দায়িত্বে অনির্বাণ? মূল্যবৃদ্ধির হ্যাটট্রিক, আজ কলকাতার সোনার দোকানগুলিতে হিমালয়ের উচ্চায় গয়নার রেট এ বাবা! খাওয়ার টেবিলে গোটা বলিউড, লুকিয়ে নাক খুঁটছেন রবিনা, ধরা পড়লেন ক্যামরায়

Latest IPL News

2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.