বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: T20-তে আর ৯৮ করলে প্রথম ভারতীয় হিসেবে কোহলি গড়বেন বড় নজির,ভাঙবেন কোচের রেকর্ডও
বিরাট কোহলি।

IND vs AUS: T20-তে আর ৯৮ করলে প্রথম ভারতীয় হিসেবে কোহলি গড়বেন বড় নজির,ভাঙবেন কোচের রেকর্ডও

  • টি-টোয়েন্টি ক্রিকেটে ১১ হাজার রানের থেকে মাত্র ৯৮ রান দূরে রয়েছেন বিরাট কোহলি। আসন্ন সিরিজে তিনি এই রান করতে পারলে, প্রথম ভারতীয় হিসেবে টি-টোয়েন্টিতে ১১ হাজার রান তিনি পূরণ করবেন।

এশিয়া কাপে বিরাট কোহলিকে পুরনো ছন্দে দেখা গিয়েছে। তাঁর পারফরম্যান্স নতুন করে সকলকে আশা দেখাচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁকে নিয়ে আশায় রয়েছে ভারত। অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা এই বিশ্বকাপের আগে ঘরের মাটিতে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলতে হবে ভারতকে। আর এই সিরিজে বিরাট কোহলি দু'টি বড় রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন।

আরও পড়ুন: কোহলি না রোহিত, টি২০-তে অজিদের রাতের ঘুম কেড়েছেন কে?

টি-টোয়েন্টি ক্রিকেটে ১১ হাজার রান

টি-টোয়েন্টি ক্রিকেটে ১১ হাজার রানের থেকে মাত্র ৯৮ রান দূরে রয়েছেন বিরাট কোহলি। আসন্ন সিরিজে তিনি এই রান করতে পারলে, প্রথম ভারতীয় হিসেবে টি-টোয়েন্টিতে ১১ হাজার রান তিনি পূরণ করবেন। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে ৪০.৩৭ গড়ে কোহলির সংগ্রহ এখন ১০৯০২ রান। কোহলি এখনও পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৪৯টি ম্যাচ খেলেছেন, যে সময়ে তার স্ট্রাইক রেট ছিল ১৩২.৯৫। অন্যদিকে যদি রোহিত শর্মার কথা ধরা হয়, তিনি এই ফর্ম্যাটে ১০৪৭০ রান নিয়ে ভারতীয় ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন।

বিরাট কোহলি বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় ক্রিস গেইল (১৪৫৬২), শোয়েব মালিক (১১৮৯৩) এবং কায়রন পোলার্ডের (১১৮২৯) পরে চতুর্থ স্থানে রয়েছেন।

আরও পড়ুন: এমন খারাপ হাল ভারতের? কোহলি-রোহিত নির্ভরতা নিয়ে খোঁটা প্রাক্তন আফগান অধিনায়কের

রাহুল দ্রাবিড়ের রেকর্ড ভাঙবেন কোহলি

২,৪০০২ রান নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় বিরাট কোহলি রয়েছেন সপ্তম স্থানে। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন সিরিজে কোহলি ২০৭ রান করতে পারলে, তিনি রাহুল দ্রাবিড়ের রেকর্ড ভেঙে ষষ্ঠ স্থানে পৌঁছে যাবেন। আন্তর্জাতিক ক্রিকেটে ৫০৯ ম্যাচে দ্রাবিড়ের রান ২৪২০৮। অন্যদিকে সচিন তেন্ডুলকরের ৩৪৩৫৭ রান করে তালিকার শীর্ষে রয়েছেন।

বন্ধ করুন