টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠালেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।
টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠালেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

আজ মরণপণ লড়াই বিরাটদের, টসে হেরে ব্যাট করতে নামল ভারত

  • ঋষভ পন্থের জায়গায় দলে এসেছেন মনীশ পান্ডে এবং শার্দূল ঠাকুরের বদলে নেওয়া হয়েছে নভদীপ সাইনিকে। রাজকোটে শিশিরের সমস্যা নেই বলে ব্যাটসম্যানরা বেশ কিছুটা স্বস্তিতে থাকবেন।

শুক্রবার রাজকোটে শুরু হল ভারত বনাম অস্ট্রেলিয়া দ্বিতীয় ওডিআই। টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠালেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথমটিতেই অস্ট্রেলিয়ার কাছে ১০ উইকেটে হারের কারণে বড় ধাক্কা খেয়েছে বিরাট কোহলির ভারত। আজ ম্যাচ না জিতলে সিরিজও হারাতে হবে টিম ইন্ডিয়াকে।

এ দিন প্রথম এগারোয় দু’টি পরিবর্তন করেছে ভারতীয় দলের থিংকট্যাঙ্ক। ঋষভ পন্থের জায়গায় এসেছেন মনীশ পান্ডে এবং শার্দূল ঠাকুরের বদলে নেওয়া হয়েছে নভদীপ সাইনি। দলের এক নম্বর উইকেটরক্ষক পন্থের অনুপস্থিতিতে স্টাম্পের পিছনে দেখা যাবে কে এল রাহুলকে।

ওয়াংখেড়েতে প্রথম ম্যাচেও টস জিতেছিলেন ফিঞ্চ। গত ম্যাচে মিডল অর্ডার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা বিশেষ ফলদায়ী না হওয়ায় কিছুটা চাপে রয়েছে ভারত। প্রশ্ন উঠেছে অধিনায়ক নিজে ৪ নম্বরে ব্যাট করতে নামার সিদ্ধান্ত নিয়েও।

এ দিন টসে জিতলেও প্রথমে ব্যাট করতেন বলে জানিয়েছেন বিরাট। বিশেষ করে রাজকোটে শিশিরের সমস্যা নেই বলে ব্যাটসম্যানরা বেশ কিছুটা স্বস্তিতে থাকবেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এই কারণে, পরে ব্যাট করতে নেমে বেশ সুবিধা পাবে অস্ট্রেলিয়া। পাশাপাশি, ভারতীয় বোলিং স্কোয়াডকে মনে রাখতে হবে ওয়াংখেড়েতে ওয়ার্নার ও ফিঞ্চের দুর্ধর্ষ জোড়া শতরানের কথাও।

রাজকোটে দ্বিতীয় ওডিআই-তে ভারতীয় দল: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল (উইকেটরক্ষক), শ্রেয়স আয়ার, মনীশ পান্ডে, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, নভদীপ সাইনি, কুলদীপ যাদব ও জসপ্রীত বুমরা।

এ দিন অস্ট্রেলিয়া দলে খেলছেন: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মারনাস ল্যাবুশানে, স্টিভেন স্মিথ, অ্যাশটন টার্নার, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), অ্যাশটন আগার, প্যাট কামিন্স, মিশেল স্টার্ক, কেন রিচার্ডসন ও অ্যাডাম জাম্পা।

বন্ধ করুন