বাংলা নিউজ > ময়দান > IND vs AUS 3rd Test: অশ্বিনকে নিয়ে ক্যাপ্টেনের পরিকল্পনা দেখে বিস্মিত শাস্ত্রী, জনসন, আগরকররা

IND vs AUS 3rd Test: অশ্বিনকে নিয়ে ক্যাপ্টেনের পরিকল্পনা দেখে বিস্মিত শাস্ত্রী, জনসন, আগরকররা

রবিচন্দ্রন অশ্বিন ও রোহিত শর্মা (AP)

দ্বিতীয় দিন সকালে ৫৫ মিনিট খেলা হয়ে যায়। ১৫ ওভার বোলিং করা হয়ে যায়। তারপরেই অশ্বিনকে আক্রমণে আনেন ভারত অধিনায়ক। যা দেখে বিস্মিত ভারত এবং অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকারা।

শুভব্রত মুখার্জি: ইন্দোর টেস্টে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে ভারতের। প্রথম ইনিংসে মাত্র ১০৯ রানে অলআউট হয়ে যায় রোহিত শর্মারা। জবাবে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ভারতের থেকে ৮৮ রানে এগিয়ে যায়। দ্বিতীয় ইনিংসে ১৬৩ রানে অলআউট হয়েছে তাঁরা। ফলে ইন্দোর টেস্ট জিততে অজিদের দরকার মাত্র ৭৬ রান। হাতে রয়েছে গোটা তিন দিন। ফলে অতিমানবীয় কিছু না ঘটলে এই টেস্ট যে রোহিত শর্মারা হারতে চলেছে তা বলাই যায়। আর এমন আবহে দাঁড়িয়েই ভারত অধিনায়ক রোহিত শর্মার ম্যাচ পরিকল্পনা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। দ্বিতীয় দিনে অজিদের প্রথম ইনিংসের খেলা চলাকালীন অশ্বিনকে বেশ‌ দেরি করেই আক্রমণে আনেন রোহিত। যা দেখে রীতিমতো বিস্মিত রবি শাস্ত্রী, মিচেল জনসন, অজিত আগরকররা!

দ্বিতীয় দিন সকালে ৫৫ মিনিট খেলা হয়ে যায়। ১৫ ওভার বোলিং করা হয়ে যায়। তারপরেই অশ্বিনকে আক্রমণে আনেন ভারত অধিনায়ক। যা দেখে বিস্মিত ভারত এবং অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকারা। এদিন সকালে মহম্মদ সিরাজ এবং রবীন্দ্র জাদেজাকে দিয়ে বোলিং শুরু করেন রোহিত। এরপর বল দেন অক্ষর প্যাটেলকে। তারপরে আক্রমণে আনেন রবিচন্দ্রন অশ্বিনকে। এতেই বেজায় বিস্মিত শাস্ত্রীরা!

আগরকর ধারাভাষ্য দিতে দিতেই জানান, 'আমি মনে করি আজ ভারতের পরিকল্পনা একেবারে নিখুঁত। প্রথম ঘণ্টায় অশ্বিনকে দিয়ে বল করানোই হল না? ও তো আমাদের দলের প্রেমিয়ার বোলার। এখন পর্যন্ত মাত্র ১৬ ওভার বল করেছে ও। আমি জানি অক্ষর খেলছে। ও একজন বিশেষজ্ঞ স্পিনার হিসেবেই খেলছে। তবে এই অবস্থাতেও অশ্বিনকে দিয়ে বল করানো উচিত ছিল। ভীষণরকম বিস্ময়কর।'

আগরকরের সঙ্গে সহমত পোষণ করে মিচেল জনসন জানান, 'ডান হাতি ব্যাটারদের ক্ষেত্রে যেটা ও (অশ্বিন) রাউন্ড দ্য উইকেট থেকে করে তা ব্যাটারকে চিন্তায় ফেলতে পারে। একটা বল স্পিন করতে পারে আবার নাও পারে। আমরা স্মিথকে এই সিরিজে এর আগেও আউট হতে দেখেছি। বল ওর ব্যাটের কোণা ছুঁয়ে বেরিয়ে গিয়েছে।'

আগরকর তখন পাল্টা বলেন, 'এখন তো দেখে মনে হচ্ছে পিচ থেকে আগের মতো সাহায্যও পাওয়া যাবে না। তা সত্ত্বেও অবশ্য এখনও পিচে অনেক কিছু আছে।' রবি শাস্ত্রী যোগ করেন 'ও (অশ্বিন) তো সকাল থেকে ওয়ার্ম আপ করছে। তাও ওকে বল দেওয়া হল না!' এদিন পিটার হ্যান্ডসকম্ব, অ্যালেক্স ক্যারি এবং নাথান লিয়নকে প্যাভিলিয়নে ফেরান অশ্বিন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হাওড়ায় গেরুয়া সাজে রামনবমীর মিছিল বের করল তৃণমূল! সাইকেল নিয়ে ছুটছেন নদিয়ার জেলাশাসক, মানুষের সঙ্গে কথা বলছেন, কেন এমন ভূমিকায়?‌ ব্যক্তিগত জীবন নিয়ে মন্তব্য মুমতাজের, ‘সহকর্মীদের ক্ষতি করিনি..’, পালটা জিনাত মোদীর 'ঘরে ঢুকে মারব' মন্তব্য নিয়ে প্রশ্ন ওয়াশিংটনকে, কী বলল USA? স্বল্প ব্যয়ে প্রচুর আয়! কম দামের সামগ্রী ব্যবহার গার্ডেনরিচে,বলেছে তদন্ত রিপোর্ট আমার উরফিকে বড়ই ভালো লাগে, LSD-2 বানানোর আগে আমি ওঁর ভিডিয়ো দেখতাম: দিবাকর ‘দুর্গাপুজোয় তো অস্ত্র থাকে’, রামনবমীতে তলোয়ার মিছিল নিয়ে বলল BJP, গেরুয়া হল TMC ‘মনে হচ্ছে শুটকি মাছ…’! সরু পেট, পাথরের উপর শুয়ে ‘পারুল’ প্রমিতা, শুরু ট্রোল আজ বিকেল থেকে বন্ধ থাকবে মদের দোকান, মাথায় হাত পড়ল সুরাপ্রেমীদের, কেন?‌ 'আমেঠি থেকে লড়বেন?' বাউন্সারের হাত থেকে বাঁচতে কার ঘাড়ে দায় চাপালেন রাহুল?

Latest IPL News

গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.