বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: রোহিত শর্মার বোলারদের মোকাবেলা করতে ফিঞ্চরা তৈরি, প্রকাশ্যে স্মিথদের পরিকল্পনা
নেট অনুশীলনে ল্যাপ শট খেলছেন স্টিভ স্মিথ

IND vs AUS: রোহিত শর্মার বোলারদের মোকাবেলা করতে ফিঞ্চরা তৈরি, প্রকাশ্যে স্মিথদের পরিকল্পনা

ভারতের বিরুদ্ধে প্রথম T20I এর আগে, স্টিভ স্মিথের কিছু ছবি প্রকাশিত হয়েছে যাতে তাঁকে কমফোর্ট জোন থেকে বেরিয়ে এসে সুইপ শট এবং ল্যাপ শট খেলার চেষ্টা করতে দেখা যাচ্ছে। এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে, ফিঞ্চ বলেছিলেন যে আধুনিক দিনের গ্রেটরা তাদের খেলায় নতুন স্কোরিং বিকল্প যুক্ত করার চেষ্টা করে।

অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ভারতের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টির আগে ঘোষণা করেছেন যে এই সিরিজে তিন নম্বরে ব্যাট করবেন স্টিভ স্মিথ। ভারত সফরে অস্ট্রেলিয়া দল তাঁর কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে মিস করবে। শীর্ষ ছয়ে-এ মার্শ ছাড়াও, তিনি ডেভিড ওয়ার্নার এবং মার্কাস স্টোয়নিসের পরিষেবা মিস করবেন। অন্যদিকে মিচেল স্টার্ক ছিটকে গিয়েছেন। এমন অবস্থায় অ্যারন ফিঞ্চের সামনে প্লেয়িং ইলেভেন নিয়ে বড় চ্যালেঞ্জ থাকবে।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ফিঞ্চ বলেছেন, ‘মিচেল মার্শের অনুপস্থিতির কারণে সম্ভবত সে (স্টিভ স্মিথ) এই সিরিজে ৩ নম্বরে ব্যাট করবে। স্টিভের যে গুণাবলী রয়েছে তা আমরা জানি। খেলার সব ফর্ম্যাটে খেলা সেরা খেলোয়াড়দের একজন তিনি। তাই আমরা জানি তাঁর খেলার কী দক্ষতা এবং বোঝাপড়া রয়েছে। সেই সঙ্গে তার কৌশলগত দক্ষতাও রয়েছে। তাই আমরা সত্যিই আত্মবিশ্বাসী যে দলের কাঠামোর মধ্যে যে ভূমিকাই পালন করুক না কেন সে খুব ভালো করতে পারবে।’

আরও পড়ুন… খেলা ছেড়ে দাও, একটা ফেয়ারওয়েল ম্যাচের ব্যবস্থা করছি-ফাঁস হল কিংবদন্তি কপিলের অবসরের কাহিনি

ভারতের বিরুদ্ধে প্রথম T20I এর আগে, স্টিভ স্মিথের কিছু ছবি প্রকাশিত হয়েছে যাতে তাঁকে কমফোর্ট জোন থেকে বেরিয়ে এসে সুইপ শট এবং ল্যা শট খেলার চেষ্টা করতে দেখা যাচ্ছে। এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে, ফিঞ্চ বলেছিলেন যে আধুনিক দিনের গ্রেটরা তাদের খেলায় নতুন স্কোরিং বিকল্প যুক্ত করার চেষ্টা করে। ভারতের বোলিং-এর বিরুদ্ধে এই শট খেলেই রান করতে চাইবেন স্মিথ। 

আরও পড়ুন… ২০১১ বিশ্বকাপের আগে সিনিয়ররা কী বলেছিলেন? গম্ভীরের মন্তব্য ঘিরে শুরু নতুন বিতর্ক

এই বিষয়ে অ্যারন ফিঞ্চ বলেন, ‘এটা এমন নয় যে আমরা ড্রেসিংরুমে সুইপ শট খেলার বিষয়ে বিশেষভাবে কথা বলেছি, তবে এটি একটি অনুশীলন ছিল যে খেলোয়াড়রা মধ্য ওভারে মুখোমুখি হতে পারে। আপনি অনুশীলন করেননি এমন আন্তর্জাতিক ম্যাচে আপনি কখনই সেই শট খেলতে চান না। দলের কিছু লোক শুধুমাত্র বিকল্পগুলি খোলা রাখার জন্য তাদের খেলায় সুইপ এবং ল্যাপ যোগ করার চেষ্টা করছেন।’

বন্ধ করুন