বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: একের পর এক সেঞ্চুরি, তাও অস্ট্রেলিয়া সিরিজের টেস্ট দল থেকে বাদ পড়লেন বাংলার অভিমন্যু

IND vs AUS: একের পর এক সেঞ্চুরি, তাও অস্ট্রেলিয়া সিরিজের টেস্ট দল থেকে বাদ পড়লেন বাংলার অভিমন্যু

অভিমন্যু ঈশ্বরন। ছবি- সিএবি।

India Test Squad: লিস্ট-এ ও ফার্স্ট ক্লাস ক্রিকেট মিলিয়ে শেষ ৭টি ম্যাচে ৫টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরি করেন বাংলার ওপেনার।

ধারাবাহিকতা নিয়ে প্রশ্ন তোলার জায়গা নেই। কোন ফর্ম্যাটে খেলছেন, তাতে কিচ্ছু যায় আসে না। অভিমন্যু ঈশ্বরন ব্যাট হাতে যখনই মাঠে নেমেছেন, বড় রানের ইনিংস উপহার দিয়েছেন। শুধু ঘরোয়া রঞ্জি ম্যাচেই নয়, বরং ভারতীয়-এ দলের হয়ে ঘরে-বাইরে যখনই কোনও আন্তর্জাতিক দলের বিরুদ্ধে ব্যাট হাতে মাঠে নেমেছেন অভিমন্যু, নির্ভরতা দিয়েছেন দলকে। তা সত্ত্বেও চরম উপেক্ষা জুটল বাংলার তরুণ ওপেনারের ভাগ্যে।

বাংলাদেশ সফরে ভারতীয় এ-দলের বেসরকারি টেস্ট সিরিজে জোড়া সেঞ্চুরি করার সুবাদে অভিমন্যু ঢুকে পড়েছিলেন ভারতের টেস্ট স্কোয়াডে। রোহিত শর্মা চোট পেয়ে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে যাওয়ায় ঈশ্বরনকে জাতীয় দলে ঢুকিয়ে দেন নির্বাচকরা। তবে ২ ম্যাচের সিরিজে মাঠে নামার সুযোগ হয়নি তাঁর।

এই অবস্থায় ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ২টি টেস্টের জন্য দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড। অবাক করার বিষয় হল, গত সিরিজে কোনও ম্যাচ খেলার সুযোগ না পেয়েই টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়তে হল অভিমন্যুকে।

আরও পড়ুন:- IND vs AUS: পন্ত নেই, তবু শিকে ছিঁড়ল না ঋদ্ধির ভাগ্যে, অস্ট্রেলিয়া সিরিজের টেস্ট স্কোয়াডে সূর্যকুমার যাদব

অথচ এমন নয় যে, মাঝের সময়ে তাঁর ব্যাটে রান নেই। বাংলাদেশ সফর থেকে দেশে ফিরে বাংলার হয়ে তিনটি রঞ্জি ম্যাচে মাঠে নামেন ঈশ্বরন। ওপেন করতে নেমে টানা ২টি সেঞ্চুরি ও ১টি হাফ-সেঞ্চুরি করেন তিনি। এমন দুরন্ত ফর্মে থাকা ব্যাটসম্যানের দিক থেকে কীভাবে মুখ ফিরিয়ে থাকলেন জাতীয় নির্বাচকরা, সেটা ভেবেই অবাক হওয়া স্বাভাবিক ভারতীয় ক্রিকেটপ্রেমীদের।

লিস্ট-এ ও ফার্স্ট ক্লাস মিলিয়ে অভিমন্যু ঈশ্বরনের শেষ ৭টি ম্যাচের পারফর্ম্যান্স:-
১. বনাম বরোদা (রঞ্জি ট্রফি): ২২ ও ৯ রান।
২. বনাম উত্তরাখণ্ড (রঞ্জি ট্রফি): ১৬৫ ও অপরাজিত ৮২
৩. বনাম নাগাল্যান্ড (রঞ্জি ট্রফি): ১৭০
৪. বনাম বাংলাদেশ-এ (বেসরকারি টেস্ট): ১৫৭
৫. বনাম বাংলাদেশ-এ (বেসরকারি টেস্ট): ১৪১
৬. বনাম সার্ভিসেস (বিজয় হাজারে ট্রফি): ১২২
৭. বনাম রেলওয়েজ (বিজয় হাজারে ট্রফি): ৫০

আরও পড়ুন:- SA20: দুরন্ত শুরু করেও দ্বিতীয় ম্যাচেই মুখ থুবড়ে পড়ল সুপার কিংস, দাপুটে জয় রয়্যালসের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দু'টি টেস্টের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড:- রোহিত শর্মা (ক্যাপ্টেন), লোকেশ রাহুল (ভাইস ক্যাপ্টেন), শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএস ভরত (উইকেটকিপার), ইশান কিষাণ (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট ও সূর্যকুমার যাদব।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল ২৪ বছরের চাকরি জীবন, সেখান থেকে অপমান করে বরখাস্ত করা হল সূর্যের ছোটবেলার কোচকে ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল বাজেটে তুলে নেওয়া হল 'অ্যাঞ্জেল ট্যাক্স', সরকারের এই পদক্ষেপে প্রশংসায় বিরোধীরাও বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.