বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: আমদাবাদের উইকেট নাকি স্পোর্টিং! পিচে দেখা যাচ্ছে সবুজ ঘাস, দেওয়া হচ্ছে জল

IND vs AUS: আমদাবাদের উইকেট নাকি স্পোর্টিং! পিচে দেখা যাচ্ছে সবুজ ঘাস, দেওয়া হচ্ছে জল

কেমন হচ্ছে আমদাবাদের পিচ (ছবি-টুইটার)

সোশ্যাল মিডিয়াতেও একইরকম কিছু দাবি করা হচ্ছে এবং উভয় পিচের ছবিও শেয়ার করা হচ্ছে। এই ফটোগুলিতে দেখা যায় যে একটি পিচে ঘাস পরিষ্কারভাবে দৃশ্যমান। সূত্রের খবর পিচে অবিরাম জল দেওয়া হচ্ছে এবং রোলারও চালানো হচ্ছে।

৯ মার্চ থেকে আমদাবাদে ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের শেষ এবং নির্ণায়ক ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারতীয় দল। এমন পরিস্থিতিতে এই ম্যাচটি দুই দলের কাছেই বিশেষ গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই ম্যাচটি ভারতীয় দলের জন্য গুরুত্বপূর্ণ, বিশেষ করে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ক্ষেত্রে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিতে ভারতীয় দলকে যে কোনও মূল্যে এই ম্যাচ জিততেই হবে। অস্ট্রেলিয়া দল ইতিমধ্যেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে। আমদাবাদ টেস্টে ভারতীয় দল হারলে বা ম্যাচ ড্র থেকে যায়, তবেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে শ্রীলঙ্কার হার বা ড্রই ভারতকে এগিয়ে নিয়ে যেতে পারবে।

সিরিজের তৃতীয় ম্যাচটি ইন্দোরে অনুষ্ঠিত হয়েছিল, যা আড়াই দিনে শেষ হয়েছিল। এমন পরিস্থিতিতে এই পিচকে তীব্র সমালোচনার ঝড় সামলাতে হচ্ছে। তবে এখন চতুর্থ ম্যাচটি হবে আমদাবাদে। যদি রিপোর্ট বিশ্বাস করা হয়, এখানে দুটি পিচ কভার করা হয়েছে। অর্থাৎ কোন পিচে ম্যাচটি হবে, তা প্রকাশ করা হয়নি। সোশ্যাল মিডিয়াতেও একইরকম কিছু দাবি করা হচ্ছে এবং উভয় পিচের ছবিও শেয়ার করা হচ্ছে। এই ফটোগুলিতে দেখা যায় যে একটি পিচে ঘাস পরিষ্কারভাবে দৃশ্যমান। সূত্রের খবর পিচে অবিরাম জল দেওয়া হচ্ছে এবং রোলারও চালানো হচ্ছে।

আরও পড়ুন… ভিডিয়ো: দীপ্তিকে ফেরালেন রাধা, শেফালিকে নাভগিরে- এক তরফা ম্যাচে দুটি অসাধারণ ক্যাচ

রিপোর্টে বলা হচ্ছে, দুটি পিচের একটি খুবই সবুজ। অর্থাৎ এর ওপর প্রচুর ঘাস রয়েছে। এর উপর এই ম্যাচ হতে পারে। যদি এমনটা হয়, তাহলে এখানে ফাস্ট বোলারদের প্রাধান্য থাকবে। ঘাসের পিচ ফাস্ট বোলারদের জন্য সহায়ক বলে মনে করা হচ্ছে। কিন্তু ভারতের পিচ এক রাতেই সবুজ থেকে বাদামী হয়ে যেতে পারে। এমনটা অনেকবার দেখা গেছে। কোন পিচে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচ খেলা হবে, তা ম্যাচের ঠিক আগে ঠিক হয়ে যাবে। এমন পরিস্থিতিতে পিচ কেমন হবে তা অনুমান করা যাচ্ছে না? ২০২১ সালে, এই একই ভেন্যুতে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে দুটি টেস্ট ম্যাচ খেলা হয়েছিল। এরপর দুটি ভিন্ন পিচে ম্যাচ হত। এর মধ্যে একটি টেস্ট ম্যাচ শেষ হয়েছে মাত্র দুই দিনে।

আরও পড়ুন…ভিডিয়ো: ফের বিতর্কে আমির! সতীর্থের উপর চটে ম্যাচের মাঝেই মেজাজ হারালেন পাক পেসার

চতুর্থ টেস্ট ম্যাচের একদিন আগে গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের একটি সূত্র জানিয়েছে যে আমাদের কাছে কালো এবং লাল মাটির উভয় পিচ রয়েছে। চতুর্থ টেস্ট ম্যাচটি কোন পিচে খেলা হবে তা শিগগিরই সিদ্ধান্ত নেওয়া হবে। কোন পিচে টিম ইন্ডিয়া আগামীকালের ম্যাচ খেলবে, এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। মানে কালকের ম্যাচে আবারও চমক দেখা যাবে। গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের মতে, ভারত একটি স্পোর্টিং উইকেট পেতে পারে, কিন্তু রাতারাতি কিছু হতে পারে। দাবি করা হচ্ছে যে আমদাবাদে দুটি পিচ প্রস্তুত করা হয়েছে এবং দুটিই বর্তমানে কভার করা হয়েছে। এক পিচে ঘাস পরিষ্কার দেখা যাচ্ছে এবং অবিরাম জল দেওয়া হচ্ছে। এর মাঝেই জুটো পিচের কথা ভেসে আসছিল। এখন খবর আসছে এর মধ্যে একটি পিচ আইপিএল-এর জন্য তৈরি করা হয়েছে। কয়েক সপ্তাহ আগে থেকেই এই পিচ তৈরি করা হচ্ছে বলে খবর পাওয়া যাচ্ছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দশমের বোর্ড পরীক্ষার ফলাফল ঘোষণা করল ওড়িশার BSE, রেজাল্ট জনুন এই লিঙ্কে আবেগের চাপে অসুস্থ হয়ে পড়ছেন! এই কাজ করলে আরও বিপদে পড়বেন IPL 2024 Final: চলুন এক নজরে দেখে নেওয়া KKR-এর রোড টু ফাইনালের যাত্রা দীপিকা প্রেগন্যান্ট, রণবীর কি এখনই হচ্ছেন ‘শক্তিমান’? মুখ খুললেন মুকেশ খান্না ‘আমাদের ছাড়া তুমি ভালো নেই জানি…', মায়ের ঘাটকাজ, শ্রাদ্ধ সারলেন ‘মিঠাই’এর তোর্সা বুধের বৃষে গমন, ৩ রাশিকে দেবে কষ্ট, চাকরি ও অগ্রগতিতে আসবে বাধা তৃতীয় শিরোপা জয়ের লক্ষ্য KKR, SRH-এর- কোন ৫ প্লেয়ার বদলাতে পারেন IPL ফাইনালের রং প্রায় সব পুরুষের অণ্ডকোষে রয়েছে এই মারাত্মক জিনিস! কী হতে পারে এর ফলে ছক ছিল অন্য! কেন প্ল্যান বদল?আনোয়ারুল খুনে ভারতে এবার বাংলাদেশের গোয়েন্দারা নিজের কেন্দ্রে আগলে রাখতে ভোট দিতে গেলেন না বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ

Latest IPL News

শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.