বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ওরা মানসিক ভাবে বিপক্ষকে চাপে রাখার চেষ্টা করে- স্মিথকে পাল্টা দিলেন অশ্বিন

IND vs AUS: ওরা মানসিক ভাবে বিপক্ষকে চাপে রাখার চেষ্টা করে- স্মিথকে পাল্টা দিলেন অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন।

অজিরা ভারতে পা রাখার আগেই স্টিভ স্মিথ বলেছিলেন, এ বার আর কোনও প্রস্তুতি ম্যাচ খেলবেন না তাঁরা। কারণ, প্রস্তুতি ম্যাচ ও আসল টেস্টের পিচে আকাশপাতাল তফাত থাকে। তাই প্রস্তুতি ম্যাচ খেলাটা একেবারেই অপ্রাসঙ্গিক। অশ্বিন পাল্টা দাবি করেছেন, স্মিথের এই মন্তব্য প্রতিপক্ষকে চাপে রাখার কৌশল ছাড়া আর কিছুই নয়।

আর কয়েক দিন পরেই শুরু হয়ে যাবে বহু প্রতীক্ষিত বর্ডার -গাভাসকর ট্রফি। মুুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া দুই হেভিওয়েট প্রতিপক্ষ। ৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরে প্রথম টেস্ট শুরু হবে। তার আগে দুই দলই একে অপরকে চাপে রাখার খেলা শুরু করে দিয়েছ।

অস্ট্রেলিয়ার ভারতে পা রাখার আগেই তাদের দলের তারকা ব্যাটার স্টিভ স্মিথ বলেছিলেন, এ বার আর কোনও প্রস্তুতি ম্যাচ খেলবেন না তাঁরা। কারণ, প্রস্তুতি ম্যাচ ও আসল টেস্টের পিচে আকাশপাতাল তফাত থাকে। তাই প্রস্তুতি ম্যাচ খেলাটা একেবারেই অপ্রাসঙ্গিক। তবে অশ্বিন স্মিথের এই বক্তব্যের সঙ্গে সহমত নন। তিনি বরং দাবি করেছেন, স্মিথের এই মন্তব্য প্রতিপক্ষকে চাপে রাখার কৌশল ছাড়া আর কিছুই নয়।

আরও পড়ুন: সব পরিস্থিতিতেই অজি ফাস্ট বোলাররা ভয়ঙ্কর- ভারতীয় স্পিনকে পাল্টা হুমকি কামিন্সের

অস্ট্রেলিয়ার একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে স্মিথ বলেছিলেন, ‘ইংল্যান্ডে গিয়ে দুটো প্র্যাকটিস ম্যাচ খেলব। কিন্তু ভারতে নয়। আমি নিশ্চিত, শেষবারের মতো এ বারও ওরা প্র্যাকটিসের জন্য সবুজ পিচ দেবে। যেটা অপ্রাসঙ্গিক। এর থেকে নিজেদের নেটে ভালো অনুশীলন হবে। স্পিনাররা যত খুশি বল করতে পারবেন।’

তিনি আরও বলেছিলেন, ‘২০১৭ সালের সিরিজের আগে ব্র্যাবোর্নে প্রস্তুতি ম্যাচ খেলেছিলাম। সেখানে সবুজ উইকেট দেওয়া হয়েছিল। কিন্তু প্রথম টেস্টের সময় দেখেছিলাম পিচ সম্পূর্ণ অন্য রকম। তাই এ বার আর কোনও প্রস্তুতি ম্যাচ খেলব না।’

আরও পড়ুন: কোন মার্জিনে অজিদের হারালে WTC ফাইনালের টিকিট ও এক নম্বর দলের খেতাব পাবে ভারত?

স্মিথের এই বক্তব্যের পাল্টা জবাব দিয়েছেন ভারতের তারকা স্পিনার। ইউটিউব ভিডিয়োতে অশ্বিন অজি ব্যাটারকে এক হাত নিয়ে বলেছেন, ‘অস্ট্রেলিয়া এ বার কোনও প্রস্তুতি ম্যাচ খেলছে না। সে তো আমরাও অনেক সময় বিদেশ সফরে গেলে প্রস্তুতি ম্যাচ খেলি না। কারণ, আন্তর্জাতিক ম্যাচের এত ধকল থাকে যে একই রকম মানসিকতা নিয়ে প্রস্তুতি ম্যাচ খেলা যায় না। আলাদা করে তার কোনও কারণ থাকা উচিত নয়।’

প্রস্তুতি ম্যাচ ও আসল ম্যাচের মধ্যে পিচের বদল নিয়েও মুখ খুলেছেন অশ্বিন। তিনি বলেছেন, ‘হতে পারে প্রস্তুতি ম্যাচের সময় সবুজ উইকেট দেওয়া হয়েছিল। কিন্তু আমরা আগে থেকে কোনও পরিকল্পনা করে ওদের সবুজ পিচ দিইনি। এটা অস্ট্রেলিয়ার স্বভাব। ওরা মানসিক ভাবে প্রতিপক্ষকে চাপে রাখার চেষ্টা করে। এটা ওদের খেলার পদ্ধতি, চালাকি। আমরা এ সব কথা কানে নিই না।’ মোদ্দা কথা, ভারত-অস্ট্রেলিয়া চার ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগেই উত্তাপ বাড়তে শুরু করেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? আজ বিকেলে হালখাতার পুজো করাবেন? এখন থেকেই জেনে নিন শুভ সময় ইরানে আটকে ১৭ ভারতীয়, এরই মাঝে ইজরায়েলে হামলা তেহরানের, কী বলছে ভারত? অক্ষয় ছাপিয়ে গেল অজয়কে! ৩ দিনে বক্স অফিসে কত আয় ময়দান-বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ বাংলাতেই রয়েছে দেশের উচ্চতম স্টেশন, শরীর ছুঁয়ে যাবে মেঘ, দেখুন অপূর্ব ছবি খুলে পড়ে গেল আই লিগ ট্রফির মাথা! তুলে চলল মহমেডানের উচ্ছ্বাস, ISL-এ বাজেট কত? গুগলে নির্বাচনী অ্যাডে BJP-র খরচের বহরে ঘুরবে মাথা, ব্যয়ে গুজরাটকে হারাল বাংলা ATP Masters 1000: সেমিতে হেরে জকোভিচের বিদায়! সময়টা ভালো যাচ্ছে না, মানলেন নোভাক নতুন সম্পর্ক কাদের জীবনে নতুন উদ্যম নিয়ে আসবে? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের

Latest IPL News

ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.