বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ওয়াংখেড়ে ODI-এ লজ্জার লিস্টে নাম উঠল অজিদের, 'রেকর্ড' থাকল বাংলাদেশের কাছেই

IND vs AUS: ওয়াংখেড়ে ODI-এ লজ্জার লিস্টে নাম উঠল অজিদের, 'রেকর্ড' থাকল বাংলাদেশের কাছেই

ওয়াংখেড়ে ODI-এ লজ্জার লিস্টে নাম উঠল অজিদের (AFP)

প্রথমে ব্যাট করতে নামা অজিদের হয়ে দুরন্ত ব্যাটিং করেন মিচেল মার্শ। ৬৫ বলে ৮১ রানের ইনিংস খেলেন তিনি। এছাড়া স্টিভ স্মিথ (২২) এবং জস ইঙ্গলিশ (২৬) ব্যাক হাতে কিছুটা লড়াই করেন। তাছাড়া বলার মতন রান পায়নি কোনও অজি ব্যাটার।

শুভব্রত মুখার্জি: শুক্রবার ওয়াংখেড়ে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত ও অস্ট্রেলিয়া। ওয়াংখেড়ে প্রথম ম্যাচে পাঁচ উইকেটে জিতে সিরিজে ১-০ ফলে লিড নিয়েছে ভারতীয় দল। ১৯ ওভারে ২ উইকেটে ১২৯ রান থেকে সকলকে হতবাক করে দিয়ে ৩৫.৪ ওভারেই অল আউট হয়ে যায় অজিরা। মাত্র ১৮৮ রানে অলআউট হয় স্টিভ স্মিথ বাহিনী। আর এত কম রানে অলআউট হয়ে ওয়াংখেড়েতে অনুষ্ঠিত ওয়ানডে ম্যাচে অন্যতম কম রানে অলআউট হয়ে যাওয়ার লজ্জার নজির গড়ল অজিরা।

প্রসঙ্গত ওয়াংখেড়েতে ওয়ানডেতে সবথেকে কম রানে অলআউট হয়ে যাওয়ার লজ্জার নজির রয়েছে বাংলাদেশের। টাইগাররা ১৯৯৮ সালে ভারতের বিরুদ্ধে ৩৬.৩ ওভারে মাত্র ১১৫ রানে অলআউট হয়ে গিয়েছিল। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে জিম্বাবোয়ে। ১৯৮৭ সালে ভারতের বিরুদ্ধে তারা অল আউট হয়েছিল ১৩৫ রানে। ওয়াংখেড়ের ২২ গজে সর্বশেষবার কম রানে অলআউট হয়ে যাওয়ার ঘটনা ঘটেছিল ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপে। সেবার নিউজিল্যান্ড, শ্রীলঙ্কার বিপক্ষে ৩৫ ওভারে ১৫৩ রানে অলআউট হয়ে গিয়েছিল। আজকের অস্ট্রেলিয়ার এই ১৮৮ রানে অলআউট হয়ে যাওয়া ওয়াংখেড়ের সর্বনিম্ন ওয়ানডে স্কোরের তালিকায় জায়গা করে নিয়েছে ছয় নম্বরে।

এদিন প্রথমে ব্যাট করতে নামা অজিদের হয়ে দুরন্ত ব্যাটিং করেন মিচেল মার্শ। ৬৫ বলে ৮১ রানের ইনিংস খেলেন তিনি। এছাড়া স্টিভ স্মিথ (২২) এবং জস ইঙ্গলিশ (২৬) ব্যাক হাতে কিছুটা লড়াই করেন। তাছাড়া বলার মতন রান পায়নি কোনও অজি ব্যাটার। মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজের আগুনে পেস বোলিংয়ে তাসের ঘরের মতন ভেঙে পড়ে অজি ব্যাটিং। দুজনেই তিনটি করে উইকেট নেন। রান তাড়া করতে নেমে কেএল রাহুলের অপরাজিত ৭৫ এবং রবীন্দ্র জাদেজার অপরাজিত ৪৫ রানে ভর করে বড় জয় নিশ্চিত করে ভারতীয় দল। ১০ ওভারেরও বেশি অর্থাৎ ৬১ বল বাকি থাকতে পাঁচ উইকেট হাতে নিয়ে জয় নিশ্চিত করে ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টানা দ্বিতীয়দিন কলকাতায় বাড়ল সোনার দাম, রুপোর দরে দেখা গেল লম্বা লাফ রাজ্যের নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে পড়ল কলা, আঁখ, ক্যাপসিকাম, সর্ষের নাম গৌতম গম্ভীর নয়, জিম্বাবোয়েতে ভিভিএস লক্ষ্মণের কোচিংয়েই খেলতে যাবে তরুণ ভারতীয় দল শনির বক্রী গতি ৫ রাশির কর্মজীবনে আনবে উত্থান-পতন, হতে পারে অপ্রয়োজনীয় ব্যয় আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! কেজরির জামিনের বিরুদ্ধে HC-এ ইডি, শুনানি পর্যন্ত AAP নেতাকে মুক্তি নয়, বলল আদালত ‘ভাবি না ভাবি ২?’ প্রশ্নের মুখে দেব! পাশে রুক্মিণী, রাজের হাত ধরে এলেন শুভশ্রী নিয়োগ দুর্নীতির মামলায় TMC বিধায়ক তাপস সাহাকে ফের তলব ইডি-র সমালোচনা করাকে অভ্যাসে পরিণত করেছেন হাফিজ, এবার দিলেন বিরাটের মন্তব্যের সাফাই দুর্নীতির ঘুঘুর বাসা সরকারি কর্মীদের মধ্যে, বৈঠকে চরম ক্ষুব্ধ হয়ে বিস্ফোরক মমতা

T20 WC 2024

আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.