বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: আমেদাবাদে ২টি পিচ তৈরি রাখছে BCCI? ছবি ভাইরাল হতেই উত্তেজনা চরমে

IND vs AUS: আমেদাবাদে ২টি পিচ তৈরি রাখছে BCCI? ছবি ভাইরাল হতেই উত্তেজনা চরমে

আমেদাবাদে কি দু'টো পিচ প্রস্তুত রাখা হচ্ছে?

বর্ডার-গাভাসকর ট্রফির চতুর্থ তথা শেষ টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে আমেদাবাদে। সেখানে যে সমস্ত ভারতীয় এবং অস্ট্রেলিয়ান সাংবাদিক রয়েছেন, তাঁরা সোশ্যাল মিডিয়ার যে আপডেট দিয়েছেন, সেটা অনুসারে, মঙ্গলবার দু'টি পিচ কভার করা ছিল।

বর্ডার-গাভাসকর ট্রফির শুরু থেকেই পিচ নিয়ে চলছে জোর বিতর্ক। নাগপুর থেকে দিল্লি, ইন্দো- পিচ যেন সিরিজের মুখ্য চরিত্র হয়েে উঠেছে। ইন্দোরের পিচের সঙ্গে তো আইসিসি ‘খারাপ’ তকমাও সেঁটে দিয়েছে। এ বার নতুন করে জল্পনা শুরু হয়েছে আমেদাবাদের পিচকে নিয়ে।

ইন্দোরের পিচ নিয়ে আইসিসি-র ম্যাচ রেফারি ক্রিস ব্রড বলেছিলেন, ‘পিচ খুব শুষ্ক ছিল। ব্যাটার এবং বোলারদের জন্য সমান সাহায্য ছিল না। স্পিনাররা প্রথম থেকেই বাড়তি সুবিধা পাচ্ছিল। ম্যাচের পঞ্চম বল থেকে পিচ ভাঙতে শুরু করে। এবং তার পর সামান্য বা সিম ছাড়াই বিভিন্ন সময়ে পিচ ভাঙতে থাকে।পুরো ম্যাচে অত্যধিক এবং অসম বাউন্স ছিল।’ ম্যাচ রেফারির রিপোর্ট অনুযায়ী আইসিসি ইন্দোরের পিচের গায়ে খারাপ তকমা সেঁটে দেয়।

আরও পড়ুন: স্ট্রাইক রেট নিয়ে বেশিই বাড়াবাড়ি হয়- LSG অধিনায়কের মন্তব্য নিয়ে জলঘোলা শুরু

তার উপর আবার ইন্দোরে বুমেরাংও হয়েছে। নিজেরা পিচ তৈরি করে, নিজেরাই ল্যাজেগোবরে হয়েছে ভারত। আর তার পরেই আমেদাবাদের পিচ নিয়ে বেশি সাবধানী বিসিসিআই। বর্ডার-গাভাসকর ট্রফির চতুর্থ তথা শেষ টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে আমেদাবাদে। সেখানে যে সমস্ত ভারতীয় এবং অস্ট্রেলিয়ান সাংবাদিক রয়েছেন, তাঁরা সোশ্যাল মিডিয়ার যে আপডেট দিয়েছেন, সেটা অনুসারে, মঙ্গলবার দু'টি পিচ কভার করা ছিল।

সাবধান হতে গিয়ে কি কিউরেটরকে দু'টি পিচ প্রস্তুত রাখতে বলা হয়েছে? তারা কি এখনও কোন পিচে খেলা হবে, সেই সিদ্ধান্ত নেয়নি? বৃহস্পতিবার (৯ মার্চ) সিরিজের নির্ধারক ম্যাচ। আর সেই ম্য়াচের আগে চর্চায় আমেদাবাদের পিচ। হাতে এতটা সময় নেই যে, পিচ নিয়ে নতুন করে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে দু'টি পিচ কভার করে রাখা ছিল বলেই একাধিক প্রশ্ন তৈরি হয়েছে।

আমেদাবাদের টেস্টকে ঘিরে এমনি উন্মাদনা বেশি। কারণ এই ম্য়াচের ফলের উপরেই নির্ভার করবে, ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের যোগ্যতা অর্জন করতে পারবে কিনা! অস্ট্রেলিয়া অবশ্য ইন্দোরে ভারতকে হারিয়েই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের যোগ্যতা অর্জন করে ফেলেছে। তবে এই সিরিজে হারের হাত থেকে বাঁচতে হলে, অজিদেক আমেদাবাদে জিততেই হবে।

আরও পড়ুন: সেরা T20 প্লেয়ার হিসেবে বন্ধু কোহলির নাম নিলেন না, তবে কাকে বাছলেন ডি'ভিলিয়ার্স?

প্য়াট কামিন্স দেশ থেকে না ফেরায়, আমেদাবাদেও স্টিভ স্মিথের নেতৃত্বে খেলবে অস্ট্রেলিয়া। যাঁর নেতৃত্বে ইন্দোরে জয়ে ফেরে অজিরা। প্রসঙ্গত, নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্স তাঁর অসুস্থ মায়ের পাশে থাকতে দ্বিতীয় টেস্টের পর সিডনিতে ফিরে গিয়েছেন। যা খবর, তাতে সম্ভবত ইন্দোরে যে একাদশ খেলেছিল অজিদের, সেই টিম নিয়েই আমেদাবাদে তারা নামবে।

রোহিত শর্মার নেতৃত্বাধীন দলে মহম্মদ শামিকে ফেরা হবে। তৃতীয় টেস্টে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছিল। উমেশ যাদব, যিনি ইন্দোরে শামির জায়গায় খেলেছিলেন, সম্ভবত তিনিও আমেদাবাদে দলে থাকবেন। সে ক্ষেত্রে হয়তো মহম্মদ সিরাজকে বিশ্রাম দেওয়া হতে পারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দশমের বোর্ড পরীক্ষার ফলাফল ঘোষণা করল ওড়িশার BSE, রেজাল্ট জনুন এই লিঙ্কে আবেগের চাপে অসুস্থ হয়ে পড়ছেন! এই কাজ করলে আরও বিপদে পড়বেন IPL 2024 Final: চলুন এক নজরে দেখে নেওয়া KKR-এর রোড টু ফাইনালের যাত্রা দীপিকা প্রেগন্যান্ট, রণবীর কি এখনই হচ্ছেন ‘শক্তিমান’? মুখ খুললেন মুকেশ খান্না ‘আমাদের ছাড়া তুমি ভালো নেই জানি…', মায়ের ঘাটকাজ, শ্রাদ্ধ সারলেন ‘মিঠাই’এর তোর্সা বুধের বৃষে গমন, ৩ রাশিকে দেবে কষ্ট, চাকরি ও অগ্রগতিতে আসবে বাধা তৃতীয় শিরোপা জয়ের লক্ষ্য KKR, SRH-এর- কোন ৫ প্লেয়ার বদলাতে পারেন IPL ফাইনালের রং প্রায় সব পুরুষের অণ্ডকোষে রয়েছে এই মারাত্মক জিনিস! কী হতে পারে এর ফলে ছক ছিল অন্য! কেন প্ল্যান বদল?আনোয়ারুল খুনে ভারতে এবার বাংলাদেশের গোয়েন্দারা নিজের কেন্দ্রে আগলে রাখতে ভোট দিতে গেলেন না বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ

Latest IPL News

শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.