বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ৯ রান করার পরেই সচিন-দ্রাবিড়-লক্ষ্মণদের ক্লাবে নাম লেখালেন পূজারা

IND vs AUS: ৯ রান করার পরেই সচিন-দ্রাবিড়-লক্ষ্মণদের ক্লাবে নাম লেখালেন পূজারা

চেতেশ্বর পূজারা (ছবি-এপি)

কিংবদন্তি ব্যাটসম্যান সচিন তেন্ডুলকর, ভিভিএস লক্ষ্মণ এবং রাহুল দ্রাবিড়দের বিশেষ ক্লাবে প্রবেশ করেছেন চেতেশ্বর পূজারা। ৪৩ ইনিংসে ২০০০ টেস্ট রান ছুঁয়েছেন পূজারা। একই সময়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লক্ষ্মণ ৪১, সচিন ৪২ এবং দ্রাবিড় ৫৩টি ইনিংস খেলে এই কীর্তি অর্জন করেছিলেন।

চেতেশ্বর পূজারা ৯ রান করার সঙ্গে সঙ্গেই একটি বড় কৃতিত্ব অর্জন করলেন। ভারতের এই ব্যাটার যোগ দিলেন সচিন তেন্ডুলকর এবং রাহুল দ্রাবিড়ের বিশেষ ক্লাবে। আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে চতুর্থ ও শেষ টেস্টে মুখোমুখি হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৪৮০ রান করেছিল, যার জবাবে ভারতীয় ব্যাটসম্যানরা তাদের দৃঢ়তা দেখাচ্ছে। ভারতের অভিজ্ঞ ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা শনিবার ম্যাচের তৃতীয় দিনে ব্যাট করতে নামেন এবং তিনি ৯ রান করার সঙ্গে সঙ্গেই একটি বড় কীর্তি অর্জন করেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে দুই হাজার বা তার বেশি রান করা ভারতের চতুর্থ ব্যাটসম্যান হয়ে উঠেছেন তিনি।

কিংবদন্তি ব্যাটসম্যান সচিন তেন্ডুলকর, ভিভিএস লক্ষ্মণ এবং রাহুল দ্রাবিড়দের বিশেষ ক্লাবে প্রবেশ করেছেন চেতেশ্বর পূজারা। ৪৩ ইনিংসে ২০০০ টেস্ট রান ছুঁয়েছেন পূজারা। একই সময়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লক্ষ্মণ ৪১, সচিন ৪২ এবং দ্রাবিড় ৫৩টি ইনিংস খেলে এই কীর্তি অর্জন করেছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দু হাজার রান হওয়ার জন্য রাহুল দ্রাবিড়ের চেয়ে ১২ ইনিংস কম খেলেছেন চেতেশ্বর পূজারা। ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচে সর্বোচ্চ রান সংগ্রাহক সচিন তেন্ডুলকর। তিনি ১৯৯৬-২০১৩ এর মধ্যে ৩২৬২ রান সংগ্রহ করেছিলেন। তিনি ছাড়া তিন হাজারের অঙ্ক পার করতে পারেননি কোনও ভারতীয় খেলোয়াড়।

আরও পড়ুন… আন্তর্জাতিক ক্রিকেটে ১৭,০০০ রান পূর্ণ, কিংবদন্তিদের তালিকায় উঠল রোহিত শর্মার নাম

ভারত বনাম অস্ট্রেলিয়া ৪র্থ টেস্টের দিকে তাকালে দেখা যাবে এই ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ছিল অস্ট্রেলিয়া। অজি ব্যাটার উসমান খোয়াজা এবং ক্যামেরন গ্রিনের সেঞ্চুরির সুবাদে অস্ট্রেলিয়া স্কোর বোর্ডে ৪৮০ রান তুলতে সক্ষম হয়। খোয়াজা ১৮০ রান ও গ্রিন করেন ১১৪ রান। এই ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ ৬ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন।

আরও পড়ুন… ভিডিয়ো: কাছে পৌঁছেও মেসিকে স্পর্শ করতে পারলেন না! মাঠে ঢুকেও ব্যর্থ LM10-এর ভক্ত

অন্যদিকে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে টিম ইন্ডিয়া ৮০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৪৬ রান তুলেছে। রোহিত শর্মাকে প্যাভিলিয়নের পথ দেখান কুনম্যান। ব্যক্তিগত ৩৫ রানে আউট হয়েছেন হিটম্যান। এরপরে ৪২ রান করে সাজঘরে ফিরেছেন চেতেশ্বর পূজারা। মার্ফির বলে আউট হন পূজারা। এদিকে শতরান করে আউট হয়েছেন শুভমন গিল। ১২৮ রান করে সাজঘরে ফিরেছেন গিল। ক্রিজে রয়েছেন বিরাট কোহলি। মাঠে নেমেছেন রবীন্দ্র জাদেজা। কোহলির সংগ্রহ ৩৩ রান।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন? রেমালের তাণ্ডবে কোথাও ধস, কোথাও দুর্ঘটনা! উত্তর পূর্বে মৃত্যু ৩২ জনের ইয়ে ক্যায়সে 'পরমাত্মা' হ্যায়? আদানিকে সাহায্য করতে…মোদীকে তীব্র খোঁচা রাহুলের একাধিকবার সুযোগ পেয়েও রান আউট করতে পারল না! এটা দেখে আপনিও হাসি চাপতে পারবেন না ওড়িশার মুখ্য়মন্ত্রীর বিশেষ সচিবকে সাসপেন্ডের নির্দেশ দিল কমিশন, কারণটা কী?

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.