বাংলা নিউজ > ময়দান > IND vs AUS, Delhi Test: ৪২ রানে ৭ উইকেট- ক্যারিয়ারের সেরা বোলিং জাদেজার, অসহায় আত্মসমর্পণ অজিদের

IND vs AUS, Delhi Test: ৪২ রানে ৭ উইকেট- ক্যারিয়ারের সেরা বোলিং জাদেজার, অসহায় আত্মসমর্পণ অজিদের

বল হাতে দুরন্ত ছন্দে রয়েছেন রবীন্দ্র জাদেজা।

ইংল্যান্ডের বিপক্ষে ২০১৬ সালে ৪৮ রানে ৭ উইকেট নেওয়ার রেকর্ড ছিল জাদেজার। রবিবার অজিদের বিরুদ্ধে ৪২ রানে ৭ উইকেট নিয়ে নয়া নজির গড়েন তিনি। শুধু তাই নয়, কোটলায় তাঁর বোলিং পরিসংখ্যান ১১০ রানে ১০ উইকেট, যেটি এক টেস্টে তাঁর সেরা বোলিং পরিসংখ্যানও।

চোট সারিয়ে প্রত্যাবর্তন করার পর থেকে রবীন্দ্র জাদেজা যেন স্বপ্নের ফর্মে রয়েছেন। বিশেষ করে বল হাতে তিনি আগুনে মেজাজে রয়েছেন। রবিবার অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে জাড্ডু একেবারে বিস্ফোরণ ঘটিয়েছেন। একাই তুলে নিয়েছেন ৭ উইকেট। ১১৩ রানে গুটিয়ে গিয়েছে অস্ট্রেলিয়ার ইনিংস। ১২.১ ওভার বল করে ৪২ রান দিয়ে সাত উইকেট তুলে নেন জাদেজা। আর এটাই টেস্ট ক্রিকেটে জাদেজার সেরা বোলিং ফিগার।

নিজের রেকর্ডই এ দিন নিজেই ভেঙে দেন জাদেজা। ইংল্যান্ডের বিপক্ষে ২০১৬ সালে ৪৮ রানে ৭ উইকেট নেওয়ার রেকর্ড ছিল জাদেজার। রবিবার অজিদের বিরুদ্ধে ৪২ রানে ৭ উইকেট নিয়ে নয়া নজির গড়েন তিনি। শুধু তাই নয়, কোটলায় তাঁর বোলিং পরিসংখ্যান ১১০ রানে ১০ উইকেট, যেটি এক টেস্টে তাঁর সেরা বোলিং পরিসংখ্যানও। এর ফলে আগের সেরা বোলিং পরিসংখ্যান ১৫৪ রানে ১০ উইকেটের রেকর্ডও ভেঙ্গে দেন জাদেজা। দুই টেস্ট মিলিয়ে মোট ১৭ উইকেট ফেললেন জাড্ডু। এখনও পর্যন্ত সিরিজের দুই ইনিংসে তাঁর ব্যাট থেকে এসেছে যথাক্রমে ৭০ এবং ২৬ রান।

আরও পড়ুন: অশ্বিন-জাড্ডুর ঘুর্ণিতে বধ অজিরা, বর্ডার-গাভাসকর ট্রফি থাকবে ভারতেই

পাশাপাশি টেস্ট ক্রিকেটে সব থেকে কম বলে সাত উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন জাদেজা। এর আগে এই রেকর্ড ছিল রবিচন্দ্রন অশ্বিনের। তিনি ২০১৬ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৩.৫ ওভারে সাত উইকেট তুলেছিলেন। এ দিন জাদেজা ১২.১ ওভার বল করে ৭ উইকেট নিয়ে অশ্বিনকে টপকে যান।

আরও পড়ুন: মাত্র ১২.১ ওভারে ৭ উইকেট- অস্ট্রেলিয়াকে দুমড়ে দিয়ে টেস্টে নজির জাদেজার

রবিবার প্রথমে রবিচন্দ্রন অশ্বিন, তার পর জাদেজা- দুই তারকাক ঘুর্ণিতে তৃতীয় দিনের শুরুতেই অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপে ধস নামে। তাসের ঘরের মতো হুড়মুড়িয়ে ভেঙে পড়ে অজি ব্যাটিং অর্ডার। দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৬১/১। সেখান থেকে মাত্র ঘণ্টা দেড়েকের মধ্যে পড়ল আরও ৯ উইকেট। এই ৯ উইকেটের মধ্যে ৬টি নিয়েছেন জাড্ডু। শনিবার তিনি ১ উইকেট নিয়েছিলেন। শনিবার জাদেজা যেখানে শেষ করেছিলেন, রবিবারের শুরুটা সেখান থেকেই করলেন। এ দিন নেন বাকিগুলো। ৭ উইকেটের মধ্যে ৫জনকেই বোল্ড করেছেন জাদেজা। তাঁর শিকার হন উসমান খোয়াজা, মার্নাস ল্যাবুশেন, পিটার হ্যাডসকম্ব, প্যাট কামিন্স, অ্যালেক্স ক্যারি, নাথান লিয়ন, ম্যাথু কুনম্যান।

এ দিকে অজিদের বাকি তিন উইকেট নিয়েছেন অশ্বিন। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস শেষ হয় ১১৩ রানে। প্রথম ইনিংসে এক রানের লিড থাকায়, জয়ের জন্য ভারতের লক্ষ্য দাঁড়িয়েছিল ১১৫ রান। ৪ উইকেট হারিয়ে সেই রান তুলেও ফেলে ভারত। সেই সঙ্গে নাগপুরের পর দিল্লিতেও টেস্ট জিতেও বর্ডার-গাভাসকর ট্রফিতে ২-০ এগিয়ে গেল ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

পুরুলিয়া পাহাড়ে মিলেছে ডাইনোসরের জীবাশ্ম!‌ খবর চাউর হতেই আলোড়ন তুঙ্গে ওষুধের দাম নিয়ে দুশ্চিন্তা কমল, সুগার-প্রেশার-সহ ৬৯টি ওষুধের দাম বেঁধে দিল সরকার মীন রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল কুম্ভ রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল টিফিন ডেলিভারির আড়ালে মাদকের ব্যবসা শাবানার!প্রকাশ্যে 'ডাব্বা কার্টেল'-এর টিজার মকর রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল ধনু রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল মার্চের শুরুতেই দুর্যোগের মেঘে ঢাকবে বাংলার আকাশ, বৃষ্টি হবে কলকাতাতেও বৃশ্চিক রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল তুলা রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.