বাংলা নিউজ > ময়দান > IND vs AUS Delhi Test: ফিট থাকলে সোজা একাদশে ঢুকে পড়বে.. দলে পরিবর্তনের ইঙ্গিত দ্রাবিড়ের, বাদ সূর্য?

IND vs AUS Delhi Test: ফিট থাকলে সোজা একাদশে ঢুকে পড়বে.. দলে পরিবর্তনের ইঙ্গিত দ্রাবিড়ের, বাদ সূর্য?

দিল্লি টেস্টের দল থেকে বাদ পড়তে পারেন সূর্য।

বুধবার ভারতের প্রথম পূর্ণাঙ্গ প্রশিক্ষণ সেশনে দীর্ঘক্ষণ ব্যাট করেছেন শ্রেয়স আইয়ার। দ্রাবিড় বলেছেন, শ্রেয়স বৃহস্পতিবার আবার ব্যাট করবেন এবং যদি টিম ম্যানেজমেন্ট মনে করে যে, তিনি পাঁচ দিনের খেলার ধকল নিতে পারবেন, তবেই একাদশে জায়গা পাওয়ার সম্ভাবনা তৈরি হবে তাঁর।

নাগপুরে বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্টে দুরন্ত জয় পেয়েছে টিম ইন্ডিয়া। দ্বিতীয় টেস্ট শুরু হবে ১৭ ফেব্রুয়ারি থেকে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। আর এই টেস্টের আগে পুরো ফিট হয়ে উঠেছেন শ্রেয়স আইয়ার। ভারতের প্লে?য়িং একাদশে তিনি জায়গা করে নিতে তৈরি। পিঠের চোটের কারণে শ্রেয়স আইয়ার নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ এবং নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম ম্যাচ খেলতে পারেননি।

তবে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) রিহ্যাবের পর, ডান-হাতি মিডল অর্ডার ফের দলে ফিরে এসেছেন। এবং তিনি মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছে। সে ক্ষেত্রে,নাগপুর টেস্টে অভিষেক হওয়া সূর্যকুমার যাদবকে বাদ পড়তে হতে পারে। সেই ম্যাচে সূর্য আট রানে বোল্ড হয়ে হতাশ করেছিলেন। ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ও বলে দিয়েছেন, দলের সকলেই পরিস্থিতির গুরুত্ব বোঝে।

বুধবার ভারতের প্রথম পূর্ণাঙ্গ প্রশিক্ষণ সেশনে দীর্ঘক্ষণ ব্যাট করেছেন শ্রেয়স আইয়ার। দ্রাবিড় বলেছেন, শ্রেয়স বৃহস্পতিবার আবার ব্যাট করবেন এবং যদি টিম ম্যানেজমেন্ট মনে করে যে, তিনি পাঁচ দিনের খেলার ধকল নিতে পারবেন, তবেই একাদশে জায়গা পাওয়ার সম্ভাবনা তৈরি হবে তাঁর।

আরও পড়ুন: সৌরভকে শিক্ষা দিতে চেয়েছিল কোহলি- বিরাট বোমা ফাটালেন চেতন শর্মা

বুধবার সাংবাদিক সম্মেলনে দ্রাবিড়ের স্পষ্ট দাবি, ‘কেউ চোট সারিয়ে দলে ফিরলেই সব সময়েই দারুণ বিষয় হয়। আমরা কখনও-ই প্লেয়ারদের চোট হোক চাই না। চোটগ্রস্ত প্লেয়ার দলে থাকাটাও ঠিক নয়। সেটা শুদু দলের জন্য নয়, সেই প্লেয়ারের জন্যও সেটা ভালো হয় না। আমি খুশি যে, ও (শ্রেয়স) দলে ফিরে এসেছে এবং ফিট হয়ে উঠেছে।’

তিনি আরও যোগ করেছেন, ‘কয়েক দিনের প্রশিক্ষণের পর আমরা সিদ্ধান্ত নেব। আজ (বুধবার) ওর একটি দীর্ঘ সেশন ছিল। ও অনেকক্ষণ প্র্যাকটিস করেছে। আমরা বৃহস্পতিবার এই নিয়ে মূল্যায়ন করব এবং ভালো করে দেখব, ও ঠিক কী রকম পরিস্থিতিতে রয়েছে। যদি ও ফিট এবং প্রস্তুত থাকে, এবং টেস্ট ম্যাচের পাঁচ দিনের ধকল নিতে পারে, সে ক্ষেত্রে ওর অতীতের পারফরম্যান্সের হাত ধরেই সরাসরি একাদশে ঢুকে পড়বে।’

আরও পড়ুন: পুরো ফিট না হয়ে ইঞ্জেকশন নিয়ে খেলেন ক্রিকেটাররা, স্টিং অপারেশনে বললেন চেতন শর্মা

শ্রেয়স আইয়ার গত দেড় বছরে ওডিআই এবং টেস্ট ক্রিকেটে ভারতের সেরা পারফর্মারদের একজন হয়ে উঠেছেন। ২০২১ সালের নভেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক হওয়ার পর থেকে, তিনি দুরন্ত ছন্দে রয়েছেন। অভিষেকের পর থেকে টেস্ট ক্রিকেটে আইয়ার ভারতের দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার। ৭ টেস্টে ৫৬ গড়ে তার ৬২৪ রান করে ফেলেছেন। ঋষভ পন্তের ৮ ম্যাচে ৭২২ রানের ঠিক পিছনেই রয়েছেন তিনি।

দ্রাবিড় বলেছেন, স্পিনারদের বিরুদ্ধে শ্রেয়স আইয়ার দক্ষতার সঙ্গে খেলেন। মিডল-অর্ডারে তিনি ভারতকে নিঃসন্দেহে ভরসা জোগান। দ্রাবিড় বলেছেনও, ‘শ্রেয়স স্পিনের বিপক্ষে ভালো খেলে। কিন্তু যেটা নজরে এসেছে, সেটা হল ওর মেজাজ। কানপুরে ওর অভিষেক ম্যাচ থেকেই ভালো ছন্দে রয়েছেন শ্রেয়স। গত দেড় বছরে, শ্রেয়স, জাদেজা এবং ঋষভ কঠিন পরিস্থিতি থেকে আমাদের রক্ষা করেছে তাদের সেরা পারফরম্যান্স করে। বাংলাদেশে যখন আমরা সমস্যার মধ্যে ছিলাম তখন ও যে মেজাজে খেলেছে, সেটা নিঃসন্দেহে ভালো লক্ষণ।’

সূর্যকুমার যাদবের অবস্থান সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, প্রাক্তন ভারত অধিনায়ক বলেন যে, বর্তমান টিম ম্যানেজমেন্ট এমন পারফর্মারদের মূল্য দেয়, যাঁরা ভারতের হয়ে ম্যাচ জিতিয়ে থাকে এবং তাঁরা যখন চোট থেকে ফিরে আসে, তখন একাদশে তাঁদের জায়গা ফিরে পায়। তিনি বলে দিয়েছেন, ‘যারা পারফর্ম করে, তাদের অবদানকে আমরা মূল্যায়ন করি। যদি তারা চোটের কারণে ম্যাচ মিস করে থাকে, তবে চোট সারিয়ে ফেরার পর প্রথম একাদশে তারা জায়গা ফিরে যায়।’ দ্রাবিড়ের বক্তব্য অনুযায়ী, সূর্যকুমার যাদবের বদলে দিল্লি টেস্টে শ্রেয়সের দলে ফেরার সম্ভাবনা প্রবল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.