বাংলা নিউজ > ময়দান > IND vs AUS Delhi Test: স্টার্ক না বোল্যান্ড- কাকে খেলাবে আর কাকে বাদ দেবে, ঠিকই করে উঠতে পারছে না অজিরা

IND vs AUS Delhi Test: স্টার্ক না বোল্যান্ড- কাকে খেলাবে আর কাকে বাদ দেবে, ঠিকই করে উঠতে পারছে না অজিরা

মিচেল স্টার্ক এবং স্কট বোল্যান্ড।

নাগপুরে তিন দিনের মধ্যে অস্ট্রেলিয়া চোখে শর্ষেফুল দেখে! তবে বোল্যান্ড আলাদা ছাপ রেখে যান। অস্ট্রেলিয়ার বাইরে তিনি প্রথম টেস্ট খেললেন। তার উপর নাগপুরের উইকেটেও পেসাররা আহামরি সুবিধে কিছু পায়নি। বরং স্পিনাররা রাজত্ব করেছিলেন। তবে স্লো ট্র্যাকেও বোল্যান্ডের পরিপাটি বোলিংয়ে মুগ্ধ হন সকলে।

ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দিল্লিতে দলে ফিরতে পারেন মিচেল স্টার্ক। অস্ট্রেলিয়ার পেস আক্রমণে অধিনায়ক প্যাট কামিন্সের সঙ্গে তাঁর যোগ দেওয়ার সম্ভাবনা বেশি। তবে দিল্লি টেস্টে স্কট বোল্যান্ডকেও বাদ দিতে চাইবে না অজি টিম ম্যানেজমেন্ট। নাগপুরে তিনি সুশৃঙ্খল পারফরম্যান্স করেন। যার ফলে নির্বাচকদের কাজকে কঠিন করে তুলেছেন বোল্যান্ড।

নাগপুরে তিন দিনের মধ্যে অস্ট্রেলিয়া চোখে শর্ষেফুল দেখে! তারা এক ইনিংস এবং ১৩২ রানে প্রথম টেস্ট হেরে বসে থাকে। কিন্তু বোল্যান্ড আলাদা ছাপ রেখে যান। অস্ট্রেলিয়ার বাইরে তিনি প্রথম টেস্ট খেললেন। তার উপর নাগপুরের উইকেটেও পেসাররা আহামরি সুবিধে কিছু পায়নি। বরং স্পিনাররা রাজত্ব করেছিলেন। তবে স্লো ট্র্যাকেও বোল্যান্ডের পরিপাটি বোলিংয়ে মুগ্ধ হন সকলে।

আরও পড়ুন: মা-বাবার জন্য কলকাতায় ফ্ল্যাট কেনার স্বপ্ন অবশেষে পূর্ণ হবে শিলিগুড়ির রিচার

আঙুলের চোটের কারণে মিচেল স্টার্ক নাগপুরে খেলতে পারেননি। সম্ভবত দিল্লি টেস্টে দ্বিতীয় পেসার হিসেবে তিনি দলে ঢুকতে চলেছেন। আর দিল্লিতে অজিরা তিন জন স্পিনারকে খেলাতে পারে। আঙুলের চোট সারিয়ে ফিট হয়ে ওঠা তারকা অলরাউন্ডার ক্যামেরন গ্রিনও সম্ভবত দিল্লি টেস্টে দলে ফিরতে চলেছেন।

এ দিকে বোল্যান্ড সাংবাদিকদের কাছে দাবি করেছেন, নাগপুরে তিনি যে ভাবে বল করেছেন, তাতে নির্বাচকদের কাজটা হয়তো কঠিন হয়ে গিয়েছে। কারণ স্টার্ক ফিট হয়ে উঠলে, তাঁকেও দলে না রাখাটা বেশ চাপের বিষয়। কারণ স্টার্ক আবার শ্রীলঙ্কা এবং পাকিস্তানের বিরুদ্ধে সত্যিই ভালো বোলিং করেছে।

আরও পড়ুন: টিভির সামনে না, WPL নিলামের সময় মন দিয়ে প্র্যাকটিস করছিলেন বাংলার তিতাস

বোল্যান্ড বলেন, ‘আমার মনে হয় আমি ভালো বোলিং করেছি, কিন্তু আপনি যখন মিচেল স্টার্কের মতো কাউকে জায়গা দেন, যিনি পরিস্থিতি মারাত্মক করে তুলতে পারেন এবং শ্রীলঙ্কা ও পাকিস্তানে উনি সত্যিই ভালো বোলিং করেছে, তাই আশা করি নির্বাচকদের কাজ কঠিন করে দিয়েছি। আমি অনুভব করেছি যে, আমি ম্যাচে আমার অবদান রেখেছি এবং টোডির সঙ্গে বেশ কয়েক বার আমার খুব ভালো স্পেল ছিল। যে ভাবে বল করেছি, তাতে আমি খুব খুশি।’ প্রসঙ্গত বোল্যান্ড নাগপুরে ১৭ ওভার বল করে ৩৪ রান দেন। ৪টি মেডেন ওভার নেন। কিন্তু কোনও উইকেট না পেলেও নজর কাড়েন।

বোল্যান্ড আরও বলেছেন, ‘এই ভিন্ন কন্ডিশনে বোলিং করার চ্যালেঞ্জটা আমি উপভোগ করেছি। আমি মনে করি না, আমরা তিন জন ফাস্ট বোলার খেলব। আমার মনে হয়, সম্ভবত দু'জন পেসার খেলবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন