বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: বোলাররা ভালো বল করতে পারেনি, ফিল্ডিং খারাপ হয়েছে- রাগে ফুঁসছেন রোহিত
রোহিত শর্মা এবং ভুবনেশ্বর কুমার।

IND vs AUS: বোলাররা ভালো বল করতে পারেনি, ফিল্ডিং খারাপ হয়েছে- রাগে ফুঁসছেন রোহিত

  • শেষ চার ওভারে প্রায় ৬০ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। সেখান থেকে ম্যাচ জিততে পারেনি ভারত। তার কারণ হিসাবে সঠিক সময়ে উইকেট না তুলতে পারাকে দায়ী করেছেন রোহিত। সেই সঙ্গে বোলিং এবং ফিল্ডিং নিয়ে ক্ষোভ উগড়ে দিয়েছেন তিনি।

২০২২ এশিয়া কাপের পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও ভারতের বোলিং ব্যর্থতার ধারা চলছে। বোলাররা একেবারে নড়বড় করছে। মঙ্গলবার অক্ষর প্যাটেল ছাড়া ভারতের বাকি বোলারদের বেধড়ক পিটিয়েছে অজি ব্যাটাররা। প্রত্যেকের ইকোনমি রেট ১০-এর উপর। একমাত্র অক্ষর ৪ ওভার বল করে ১৭ রান দিয়েছেন। বাকিদের পুরো ল্যাজেগোবরে দশা। সেই সঙ্গে হতশ্রী ফিল্ডিং তো আছেই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে পড়ল তিনটি ক্যাচ।

এই সব দেখে ভারত অধিনায়ক রোহিত শর্মা আর মেজাজ ঠিক রাখতে পারলেন না। উগড়ে দিলেন ক্ষোভ। ২০৮ রান করার পরেও, ৪ বল বাকি থাকতে ৪ উইকেটে ম্যাচ হার- মানতে পারছেন না রোহিত। বিশেষ করে, শেষ চার ওভারে প্রায় ৬০ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। সেখান থেকে ম্যাচ জিততে পারেনি ভারত। ম্যাচের পর রোহিত রাগে ফুঁসতে ফুঁসতে বলছিলেন, ‘আমার মনে হয় না, আমরা একেবারে ভালো বোলিং করেছি। বোলাররা চূড়ান্ত ব্যর্থ। ২০০ রানের উপর করেও জিততে পারিনি। এটা নিঃসন্দেহে ভালো স্কোর ছিল। পাশাপাশি আমাদের ফিল্ডিংও খারাপ হয়েছে। এত ক্যাচ ফস্কালে ম্যাচ জেতা যাবে না।’

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে সর্বোচ্চ রান হজম, দমে না গিয়ে নজির গড়ে জয় অজিদের

এখানেই থামেননি তিনি। তিনি আরও বলেছেন, ‘যে সময়ে আমাদের উইকেট তুলতে হত সে সময়ে সেটা পারিনি। উইকেট না তুলতে পারলে ম্যাচ জেতা যায় না। বোলাররা আর একটু নিয়ন্ত্রিত বল করতে পারলে খেলার ছবিটা অন্য রকম হত। পরের ম্যাচের আগে আমাদের এই ভুল শুধরে নামতে হবে।’

তবে এর মাঝেই হার্দিকের ব্যাটিংয়ের প্রশংসা করে রোহিত বলেন, ‘প্রতি ম্যাচে ২০০ করা যায় না। ব্যাটাররা নিজেদের কাজ করেছে। হার্দিক ভাল ছন্দে রয়েছে। ও কী করতে পারে সেটা সবাই জানে। নিজের ক্ষমতার উপর ভরসা রেখেছে হার্দিক। সেটা দেখে ভাল লাগছে।’ প্রসঙ্গত, এ দিন দুরন্ত ব্যাট করলেও, বল হাতে ব্যর্থ হন হার্দিক।

আরও পড়ুন: গ্রিন-ওয়েডের জোড়া ফলায় বিদ্ধ রোহিতরা, ক্যাচ ছেড়ে ম্যাচ হারল ভারত

এ দিন টসে জিতে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করতে পাঠায় ভারতকে। রোহিত শর্মা অবশ্য ব্যর্থ হয়েছেন। ৯ বলে ১১ করে আউট হয়ে গিয়েছেন তিনি। বিরাট কোহলিও ৭ বল খেলে মাত্র ২ রান করেছেন। প্রথমে হাল ধরেছিলেন কেএল রাহুল। তিনি ৩৫ বলে ৫৫ করেন। তার পর সূর্যকুমার যাদব ২৫ বলে ৪৬ করেন। আর হার্দিক পাণ্ডিয়া শেষ পাতে মিষ্টি মুখ হিসেবে ৩০ বলে অপরাজিত ৭১ রানের ঝড়ো ইনিংস খেলেন। যার হাত ধরে নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান করে ভারত।

অস্ট্রেলিয়ার নাথান এলিস একাই ৩ উইকেট তুলে নেন। ২ উইকেট নিয়েছেন জোস হ্যাজেলউড। ১ উইকেট নেন ক্যামেরন গ্রিন।

জবাবে ব্যাট করতে নামলে অ্যারন ফিঞ্চ এবং ক্যামেরন গ্রিন শুরুটা খারাপ করেননি। তবে ১৩ বলে ২২ করে অ্যারন ফিঞ্চ আউট হয়ে গেলে স্টিভ স্মিথ আসেন ক্রিজে। তিনি ক্যামেরন গ্রিনকে সঙ্গত করেন। তাঁরা দু'জনে মিলে অজিদের ভিত মজবুত করে দেন। ৩০ বলে ৬১ করে ক্যামেরন গ্রিন আউট হলে কিছুটা অক্সিজেন পেয়েছিল ভারত। তার পর স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, জোস ইংলিশের উইকেট পরপর হারিয়ে চাপ বাড়ে অস্ট্রেলিয়ার। হালে পানি পেয়েছিল ভারত। কিন্তু সাতে ব্যাট করতে নেমে ম্যাথু ওয়েডের অপরাজিত ২১ বলে ঝড়ো ৪৫ রান অস্ট্রেলিয়াকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেয়।

ভারতের অক্ষর ৩ উইকেট নিয়েছেন। ২ উইকেট নিয়েছেন উমেশ যাদব। যুজবেন্দ্র চাহাল নিয়েছেন ১ উইকেট।

বন্ধ করুন