বাংলা নিউজ > ময়দান > নতুন বলে পারফরম্যান্স আরও ভালো হওয়া উচিত ছিল- ভারতীয় পেসারদের ধমকালেন গাভাসকর

নতুন বলে পারফরম্যান্স আরও ভালো হওয়া উচিত ছিল- ভারতীয় পেসারদের ধমকালেন গাভাসকর

সুনীল গাভাসকর।

শামির বলে প্রথম দিনের শেষ দিকে পিটার হ্যান্ডসকম্ব বোল্ড হওয়ার পরেই ভারত নতুন বল নেওয়ার সিদ্ধান্ত নেয়। তবে তাদের এই সিদ্ধান্ত যেন ব্যাক ফায়ার করে। দিনের শেষে ক্যামেরন গ্রীন এবং উসমান খোয়াজা জুটিতে অপরাজিত ৮৫ রান করে ফেলেন।

শুভব্রত মুখার্জি : আমদাবাদে চতুর্থ টেস্টের প্রথম দিন শেষে কিছুটা হলেও ব্যাকফুটে ভারত। প্রথম দিনের শেষে স্কোরবোর্ডে অস্ট্রেলিয়ার রান ৪ উইকেটে ২৫৫। ক্রিজে রয়েছেন অলরাউন্ডার ক্যামেরন গ্রীন এবং উসমান খোয়াজা। দ্বিতীয় সেশনে এ দিন ভারত কোনও উইকেট ফেলতে পারেনি। শেষ সেশনে এসে রবীন্দ্র জাদেজা এবং মহম্মদ শামি উইকেট নেওয়ার ফলে সামান্য অক্সিজেন পেয়েছে ভারত। আর এমন আবহেই প্রথম দিন নতুন বলে ভারতের বোলিং নিয়ে সমালোচনার সুর শোনা গেল কিংবদন্তি সুনীল গাভাসকরের গলাতে। তাঁর মতে দিনের শেষ ঘণ্টাতে ভারতীয় বোলারদের নতুন বলে পারফরম্যান্স আরও ভালো হওয়া উচিত ছিল।

আরও পড়ুন: প্রোটিয়া বোলারদের দাপটে ২৫১-তে খেল খতম WI-এর,দ্বিতীয় দিনের শেষে SA এগিয়ে ৭৩ রানে

শামির বলে এ দিন দিনের শেষ ভাগে এসে বোল্ড হন পিটার হ্যান্ডসকম্ব। এর পরেই ভারত নতুন বল নেওয়ার সিদ্ধান্ত নেয়। তবে তাদের এই সিদ্ধান্ত যেন ব্যাক ফায়ার করে। দিনের শেষে ক্যামেরন গ্রীন এবং উসমান খোয়াজা জুটিতে অপরাজিত ৮৫ রান দ্বিতীয় দিনের শেষে করে ফেলেন। নতুন বলে প্রথম দিনের শেষ ঘন্টায় পেসারদের পারফরম্যান্সে অখুশি কিংবদন্তি সুনীল গাভসকার। দ্বিতীয় নতুন বল নেওয়ার অধিনায়কের সিদ্ধান্তকে পূর্ণ মর্যাদা দিতে পারেননি দলের বোলাররা। এই বিষয়টিতেই বেজায় অখুশি সুনীল গাভাসকর।

আরও পড়ুন: WTC ফাইনাল খেলবে ভারত-অস্ট্রেলিয়াই, শ্রীলঙ্কাকে খাটো করলেন মঞ্জরেকর

তিনি বলেছেন, ‘(দ্বিতীয় নতুন বলে ভারতের পারফরম্যান্স নিয়ে ) আলোচনা হওয়াটা খুব খুব জরুরি। কারণ ক্রিকেটাররা নিজেদের প্রচেষ্টা নিয়েই বেশ‌ হতাশ হতে হবে। দ্বিতীয় নতুন বল নেওয়ার পরেও শেষ এক ঘণ্টায় ওই পারফরম্যান্সে ওরাও খুশি হবে না। হাতে যখন নতুন বল রয়েছে, তখন এই পারফরম্যান্স মানা যায় না। আমাদের চেষ্টাটা আরও বেশি করতে হবে। আমি জানি গরম খুব বেশি ছিল। তা সত্ত্বেও এই পারফরম্যান্স মানা যায় না। বোলারদের কষ্ট হয় তবে নতুন বল হাতে ভারতের হয়ে খেলার থেকে ভালো অনুপ্রেরণা আর কিই বা হতে পারে? এখন অবশ্য এই বিষয়টি নিয়ে বোলারদের উপর চাপ তৈরি না করে, তাদেরকে স্বাধীনতা দেওয়া উচিত। দ্বিতীয় দিন সকালে তারা কি করবে বল হাতে পারফরম্যান্স, সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা বোলারদের দেওয়া উচিত।’

বন্ধ করুন