বাংলা নিউজ > ময়দান > Ind vs Aus-বল ঘুরল ৪.৮ ডিগ্রি, নাকানিচোবানি খেল ভারত, তবুও তেলেবেগুনে জ্বলে উঠলেন হেডেন

Ind vs Aus-বল ঘুরল ৪.৮ ডিগ্রি, নাকানিচোবানি খেল ভারত, তবুও তেলেবেগুনে জ্বলে উঠলেন হেডেন

বোল্ড আউট হয়ে গেলেন পূজারা (PTI)

প্রথম থেকেই হেডেন বলছিলেন যে এটা তো প্রথম দিনের নয়, তৃতীয় দিনের পিচ। তারপর পূজারা যে বলে বোল্ড হন, সেই মারাত্মক টার্ন করে আসা বল দেখে আর নিজেকে সামলাতে পারেননি অজি তারকা

প্রথম দুটি টেস্টে জেতার পর তৃতীয় টেস্টে নিজেদের ফাঁদে নিজেরাই ফেঁসে গিয়েছে ভারত। টসে জিতে প্রথমে ব্যাট নেন রোহিত শর্মা। কিন্তু প্রথম ছয় ব্যাটারদের মধ্যে কেউই রান পাননি সেভাবে। সর্বোচ্চ পূজারা ২২, দ্বিতীয় সর্বোচ্চ রাহুলের জায়গায় দলে ঢোকা শুভমন গিল। অজি স্পিনাররা ইন্দোরের অত্যন্ত শুকনো পিচে আধিপত্য দেখালেও খুশি নন অজি কিংবদন্তি ম্যাথু হেডেন। পিচ দেখেই ম্যাচ শুরুর আগে রীতিমত ক্ষুব্ধ হন হেডেন। তারপর একবার খেলা শুরু হতেই রাগে ফেটে পড়েন ম্যাথু হেডেন। এত রেগে যান তিনি যে পাশে বসে থাকা রবি শাস্ত্রীও সামলাতে পারেননি হেডেনকে। 

প্রথম থেকেই হেডেন বলছিলেন যে এটা তো প্রথম দিনের নয়, তৃতীয় দিনের পিচ। তারপর পূজারা যে বলে বোল্ড হন, সেই মারাত্মক টার্ন করে আসা বল দেখে আর নিজেকে সামলাতে পারেননি অজি তারকা। নিজে দাপুটে ব্যাটার ছিলেন তাই হয়তো ব্যাটারদের দুর্দশা দেখে এতটা ক্ষুব্ধ হন তিনি। প্রসঙ্গত, নাগপুর টেস্টের প্রথম সেশনে বল ২.৫ ডিগ্রি ঘুরেছিল। দিল্লিতে সেটা ছিল ৩.৮ ডিগ্রি। কিন্তু ইন্দোর সেই নিরিখে প্রথম দুটি সেন্টারকে টেক্কা দিয়েছে সহজেই। এখানে বল ঘুরেছে ৪.৮ ডিগ্রি প্রথম সেশনে। হেডেন এই পরিসংখ্যানটি দেখেই তেলেবেগুনে জ্বলে ওঠেন। তিনি বলেন,'এই জন্য আমার এই রকম কন্ডিশন নিয়ে সমস্যা আছে। দুনিয়ার কোথাও ষষ্ট ওভার থেকে স্পিন বোলারদের দাপট দেখানো উচিত নয়। ৪.৮ ডিগ্রি বল ঘুরছে, এটা তো মারাত্মক। এরকম তো তৃতীয় দিনের পিচে বল ঘোরা উচিত। ব্যাটারদের তো কিছুটা সুযোগ দিতে হবে। প্রথম ও দ্বিতীয় দিন ব্যাটিং সহায়ক পিচ হওয়া দরকার'। 

ব্যাটারদের পক্ষে সওয়ার করে হেডেন বলেন, ‘প্রথম দিন থেকেই স্পিনারদের স্বর্গ হয়ে ওঠা উচিত নয় কোনও পিচ। এত নিচু হয়ে যাচ্ছে বল ও চওড়া টার্ন করছে, এটা কাম্য নয়’। হেডেন যখন এরকম ভাবে পিচের বিরুদ্ধে বিষেদগার করছেন পাশে বসে ছিলেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। সাধারণত তিনি ভারতীয় পিচের জন্য হাঁকিয়ে ব্যাটিং করেন। কিন্তু ইন্দোরে পিচ এমনই খেল দেখাচ্ছে যে রবিও বিশেষ কিছু বলতে পারেননি। আমতা আমতা করে শাস্ত্রী বলেন যে সাধারণত এটা হোম অ্যাডভান্টেজের অংশ, কিন্তু এটা একটু অতিরিক্ত হচ্ছে। ২৭ রানের মাথায় ভারতের প্রথম উইকেট পড়ে। সেই যে শুরু তারপর আর থামেনি। লাঞ্চে ভারত করে ৮৪-৭, যার মধ্যে তিনটি করে উইকেট নেন লিয়ন ও কুনম্যান। একটি নিয়েছেন মার্ফি। 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.