বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: মনে করি না, ও ওর সেরা ছন্দে রয়েছে- কোহলির শতরানের খরা কাটার পরেও দাবি মার্ক ওয়ার

IND vs AUS: মনে করি না, ও ওর সেরা ছন্দে রয়েছে- কোহলির শতরানের খরা কাটার পরেও দাবি মার্ক ওয়ার

বিরাট কোহলি।

বিরাট কোহলি আমদাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফির চতুর্থ তথা শেষ টেস্টে ১৮৬ রানের দুরন্ত ইনিংস খেলেন। ২০১৯ সালের নভেম্বরে কোহলি শেষ বার টেস্ট সেঞ্চুরি করেছিলেন। ১২০৫ দিন পর ফের তিনি শতরান হাঁকালেন। তবে শতরানের খরা কাটাতে কোহলি নিয়েছেন ২৪১ বল। এটি তাঁর দ্বিতীয়-মন্থর সেঞ্চুরির নজির।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সাম্প্রতি ২০২৩ বর্ডার-গাভাসকর ট্রফিতে বিরাট কোহলি টেস্ট ক্রিকেটে তাঁর সেঞ্চুরির খরা কাটিয়ে উঠেছেন। সেই সঙ্গে তিনি প্রাক্তন অজি ক্রিকেটার মার্ক ওয়ার ভবিষ্যদ্বাণী সত্যি প্রমাণিত করেছেন।

ইন্দোর টেস্টের পরে মার্ক ওয়া বলেছিলেন যে, কোহলি ভালো ব্যাটিং করছে এবং একটি সেঞ্চুরি করার শুধু অপেক্ষা। এবং সেই অপেক্ষারও অবসান খুব তাড়াতাড়ি হবে। মার্ক ওয়া বলেছিলেন, ‘আমি বিশ্বাস করতে পারছি না যে, ওর মতো একজন উঁচু দরের প্লেয়ার সেঞ্চুরি ছাড়া এত দীর্ঘ সময় কী ভাবে কাটালেন। ও একজন বিশ্বমানের খেলোয়াড় এবং আমার মনে হয়, ও শতরানের খুব কাছাকাছি রয়েছে।’

আরও পড়ুন: বাবর নিজে থেকে না সরলে, তিনিই পাক অধিনায়ক থাকবেন- স্পষ্ট দাবি PCB চেয়ারম্যানের

প্রাক্তন ভারত অধিনায়ক আমদাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফির চতুর্থ তথা শেষ টেস্টে ১৮৬ রানের একটি দুরন্ত ইনিংস খেলেন। ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে কোহলি শেষ বার টেস্ট সেঞ্চুরি করেছিলেন। সেটি ছিল তাঁর ২৮তম টেস্ট সেঞ্চুরি। এর পর দীর্ঘ দিন গিয়েছে খরা। ২৯তম টেস্ট সেঞ্চুরি করতে তাঁর সময় লেগে গিয়েছে ১২০৫ দিন। কোহলি ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে তাঁর সেঞ্চুরির খরা কাটাতে নিয়েছেন ২৪১ বল। এটি তাঁর দ্বিতীয় মন্থর সেঞ্চুরির নজির।

কোহলি সেঞ্চুরি হাঁকানোর পর মার্ক ওয়া দাবি করেছেন যে, কোহলি তাঁর ক্লাস এবং সংকল্প দেখিয়েছে। এবং এই ইনিংসটি তাঁর জন্য সমস্ত বাধা খুলে দেবে, কিন্তু তিনি এখনও ব্যাট হাতে তাঁর সেরা ছন্দে নেই।

আরও পড়ুন: ২২ গজের লড়াই শেষ হতেই বন্ধুত্বের হাত,কোহলির থেকে জার্সি উপহার পেলেন ২ অজি তারকা

ফক্স ক্রিকেটে মার্ক ওয়া বলেছেন: ‘খরা কেটে গিয়েছে। গেট খুলে গিয়েছে। ও খুব কম ঝুঁকিপূর্ণ শট খেলেছে। ও খুব ধৈর্য ধরে খেলেছে, ঠি বলগুলো বেছে বেছে ও শট খেলেছে। তবে আমি মনে করি না যে, টেস্টে ও এই মুহূর্তে ওর সেরা ছন্দে রয়েছে … তবে এই ইনিংসে ওর ক্লাস দেখা গিয়েছে।’

বর্ডার-গাভাসকর ট্রফির চার ম্যাচের সিরিজ ভারত ২-১ জিতে গিয়েছে। এ বার দুই দল ১৭ মার্চ থেকে শুরু হতে চলা তিন ম্যাচের ওয়ানডে সিরিজে একে অপরের মুখোমুখি হবে। এ ছাড়াও ৭জুন লন্ডনের ওভালে এই দুই দলের মধ্যে ২০২৩ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শিলদাকাণ্ডে দোষীসাব্যস্ত ২৩ মাওবাদী, দু'ধাপে সাজা ঘোষণা করবে আদালত ছত্তিশগড়ে এনকাউন্টার, নিকেশ চার মাওবাদী, উদ্ধার পিস্তল, আইইডি উচ্চমাধ্যমিকের ইতিহাসের প্রশ্ন কেমন হল? সকলের নম্বর ভালো উঠবে? জানালেন শিক্ষক গুরুচাঁদ ঠাকুরের নামে রাস্তার উদ্বোধন করছে তৃণমূল, মতুয়া ভোট নিয়ে টানাটানি শরীরটা খারাপ লাগছিল, পরীক্ষাকেন্দ্রে ঢোকার মুখে মৃত উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী আপনার ব্যক্তিগত সমস্যা সন্তানের বিপদ ডেকে আনছে না তো? এই ভুলগুলি একদম করবেন না সন্দেশখালিতে রাতে পিঠে খেতে ইচ্ছে করে, নাকতলায় পাঁঠার মাংস খেতে ইচ্ছে হত: বৈশাখী অপারেশন থিয়েটারের মধ্যে চটুল গানের সঙ্গে নেচে নেচে রিলস, চাকরি গেল তিন নার্সের মহাকাশে ভারতের স্পেস স্টেশন, চাঁদে মানুষ, মিশন শুক্র- ISRO-র প্ল্যান দিলেন মোদী ঠিক এক বছর পরে কুশলের বিশ্বরেকর্ড ভেঙে খানখান, T20I-তে ৩৩ বলে সেঞ্চুরি নিকোলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.