বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: আমি মনে করি, তুমি ১৫,০০০ রানও করতে পারো- সচিনের নজির ভাঙবেন শুভমন, আশায় গাভাসকর

IND vs AUS: আমি মনে করি, তুমি ১৫,০০০ রানও করতে পারো- সচিনের নজির ভাঙবেন শুভমন, আশায় গাভাসকর

সুনীল গাভাসকর এবং শুভমন গিল।

শুভমন গিল ২৩৫ বলে ১২৮ রানের ঠাণ্ডা মাথায় একটি ইনিংস খেলেন। তাঁর ইনিংসে ১২টি চার এবং একটি ছক্কা রয়েছে। শুভমন গিল তাঁর নকের শেষের দিকে ক্র্যাম্পিং শুরু করেছিলেন, যার ফলে নাথান লিয়নের বলে ব্যাকফুটে আউট হওয়ার সময়ে তিনি আপাতদৃষ্টিতে একাগ্রতা হারিয়ে ফেলেছিলেন।

আমদাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টের তৃতীয় দিন শুভমান গিলই ছিলেন ভারতের হিরো। তিনি তাঁর দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি করে অস্ট্রেলিয়ার ৪৮০ রানের বিশাল স্কোরের জবাব দেওয়ার মতো ভিত গড়ে দেন। ২৩ বছরের তারকা ওপেনার নাথান লিয়নের বলে আউট হওয়ার আগে দলকে ভালো জায়গায় নিয়ে যেতে সাহায্য করেছে। তিনিই দলের হাল ধরে রেখেছিলেন।

শুভমন গিল ২৩৫ বলে ১২৮ রানের ঠাণ্ডা মাথায় একটি ইনিংস খেলেন। তাঁর ইনিংসে ১২টি চার এবং একটি ছক্কা রয়েছে। ওপেনিং পার্টনার অধিনায়ক রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা এবং পরে বিরাট কোহলিকে সঙ্গী করে দুরন্ত ব্যাট করেন তিনি। এবং গুরুত্বপূর্ণ ভূমিকা নেন। পূজারাকে সঙ্গী করে জুটিতে ২৪৮ বলে ১১৩ রান করেন। শুভমন গিল তাঁর নকের শেষের দিকে ক্র্যাম্পিং শুরু করেছিলেন, যার ফলে নাথান লিয়নের বলে ব্যাকফুটে আউট হওয়ার সময়ে তিনি আপাতদৃষ্টিতে একাগ্রতা হারিয়ে ফেলেছিলেন।

আরও পড়ুন: এটা কেমন শট? জাড্ডুর উইকেট ছুড়ে দেওয়া নিয়ে রেগে লাল গাভাসকর- ভিডিয়ো

এটি ছিল শুভমন গিলের বছরের পঞ্চম আন্তর্জাতিক সেঞ্চুরি, যার হাত ধরে ভারতের জন্য সব ফরম্যাটেই এই বছে শরতান করে ফেললেন তিনি। এমন কী নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই ম্যাচে ডাবল সেঞ্চুরিও এর অন্তর্ভুক্ত রয়েছে। ভারতের ব্যাটিং গ্রেট সুনীল গাভাসকর দিনের শেষে ম্যাচের পরে স্টার স্পোর্টসে শুভমন গিলকে বলেছিলেন যে, তিনি আশা করেন, এই তরুণ টেস্ট ক্রিকেটে দুর্দান্ত কিছু করতে পারবেন, এমন কী এই ফর্ম্যাটে ক্যারিয়ারে সবচেয়ে বেশি রানের মালিক সচিন তেন্ডুলকরের রেকর্ডের কাছাকাছি পৌঁছে যাবে।

তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার পর গাভাসকর উচ্ছ্বসিত হয়ে গিলকে বলেন, ‘আমি আশা করি, তুমি সেঞ্চুরির সংখ্যা অনেক বেশি করবে। পাশাপাশি আশা করি, তুমি ৮,০০০, ১০,০০০, ১২,০০০, এমন কী ১৫,০০০ রান করতে পারবে।’ প্রসঙ্গত সচিন তেন্ডুলকর ২০০ টেস্ট ম্যাচে ১৫,৯২১ রান করে অবসর নিয়েছিলেন। এটি তাঁর টেস্ট ক্যারিয়ারে কোনও ব্যাটসম্যানের সর্বোচ্চ রান।

আরও পড়ুন: ভারতে এসে মোট ৫৫ উইকেট, কোর্টনি ওয়ালশদের অনেক পিছনে ফেললেন লিয়ন

তৃতীয় দিনের খেলার শেষে শুভমন গিল বলেন, ‘এখানে সেঞ্চুরি করতে পেরে দারুণ লাগছে। এটা আমার আইপিএল হোম গ্রাউন্ড এবং এখানে আমি কিছু রান পেয়ে বেশ খুশি। ব্যাট করার জন্য পিচ বেশ ভালো ছিল। পিচে যতটা বল ঘুরছে তা পিচের রাফ এলাকার জন্য হচ্ছে। আমি যখনই সম্ভব সিঙ্গেল নেওয়ার চেষ্টা করছি। সত্যি বলতে, আমি সব সময় পজিটিভ হওয়ার চেষ্টা করছিলাম এবং সিঙ্গেল খুঁজছিলাম। অস্ট্রেলিয়ার বোলিং অ্যাটাক তেমন আক্রমণ করেনি।’

গিল আরও জানিয়েছেন যে, গত বছর চোট থেকে ফিরে আসার পর তার ব্যাটিং পদ্ধতিতে পরিবর্তন এনেছেন তিনি। এবং এখন তাঁর সুফল পাচ্ছেন। তিনি বলেন, ‘আমি অনুভব করেছি যে, সেট হওয়ার পর আমি অতিরিক্ত রক্ষণাত্মক হয়ে যাচ্ছি। আমি নিজেকে চাপের মধ্যে রাখতাম। তবে সে বিষয়টির পরিবর্তন করতে হবে, ভেবে নিয়েছিলাম। আমি বুঝতে পেরেছিলাম যে, আমাকে যে কোনও চাপ থেকে নিজেকে মুক্ত করতে হবে এবং আমার খেলাকে আরও উন্মুক্ত রাখতে হবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিজেপির ‘ঔদ্ধত্য’ মন্তব্যে বিতর্ক, সুর পাল্টালেন সঙ্ঘ নেতা ‘স্লটলিডার সিরিয়াল বন্ধ… হাসি ছাড়া কিছুই আসছে না’, জলসাকে কটাক্ষ অপরাজিতার! আসছে নির্জলা একাদশী, করুন এই জিনিসগুলি দান, শ্রী হরির কৃপায় সব সমস্যা হবে দূর গঙ্গা দশেরার দিনে গঙ্গা স্নান করতে না পারলে এই কাজটি করুন, মিলবে সমান পুণ্য ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? আলিপুরদুয়ারে হারের জের? সৌরভ চক্রবর্তীকে SJDAর চেয়ারম্যান পদ থেকে সরাল নবান্ন সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব হৃতিকের গার্লফ্রেন্ড হওয়াই কাল হল! মিলছে না কাজ, ‘পাতে খাবার চাই’, আক্ষেপ সাবার জানেন কেন পালন করা হয় বিশ্ব প্রবীণ নির্যাতন সচেতনতা দিবস? জানুন সেই ইতিহাস একটার বেশি সিমকার্ড থাকলে বেশি টাকা দিতে হবে? লাগবে জরিমানা? মুখ খুলল TRAI!

T20 WC 2024

ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.