বাংলা নিউজ > ময়দান > ধোনির মতো 'ক্যাপ্টেন কুল' নন পান্ডিয়া, অজি শিবির টের পেল হার্দিকের গনগনে আঁচের- ভিডিয়ো

ধোনির মতো 'ক্যাপ্টেন কুল' নন পান্ডিয়া, অজি শিবির টের পেল হার্দিকের গনগনে আঁচের- ভিডিয়ো

ক্ষুব্ধ পান্ডিয়া। ছবি- টুইটার।

India vs Australia: ওয়াংখেড়েতে মাথা গরম করে আম্পায়ারের কাছে নালিশ জানাতে দেখা যায় ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়াকে।

মহেন্দ্র সিং ধোনিকে আদর্শ মানেন, তবে ধোনির মতো ঠান্ডা মাথার ক্যাপ্টেন্সি করতে রাজি নন হার্দিক পান্ডিয়া। ওয়াংখেড়েতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে সেটাই বুঝিয়ে দিলেন হার্দিক।

রোহিত শর্মা খেলছেন না। তাই সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে নামেন হার্দিক। ঘরোয়া লিস্ট-এ ক্রিকেটে কখনও ক্যাপ্টেন্সি করেননি। ৫০ ওভারের ক্রিকেটে ক্যাপ্টেন্সির হাতেখড়ি সরাসরি জাতীয় দলের জার্সিতে। তবে গুজরাট টাইটানসকে নেতা হিসেবে আইপিএল চ্যাম্পিয়ন করার পাশাপাশি ২০ ওভারের ক্রিকেটে টিম ইন্ডিয়াকেও সাফল্যের সঙ্গে নেতৃত্ব দিয়েছেন পান্ডিয়া।

ভারত-অস্ট্রেলিয়া প্রথম ওয়ান ডে ম্যাচের আগে সুনীল গাভাসকর দাবি করেন যে, পান্ডিয়ার ক্যাপ্টেন্সি মধ্যে একটা উদ্দীপণা থাকে, যেটা ভারতীয় দলের খেলায় চোখে পড়বে নিশ্চিত। গাভাসকর যে ভুল কিছু বলেননি, সেটা বোঝা যায় ম্যাচে শুরু থেকেই।

স্টিভ স্মিথ ও মিচেল মার্শ জুটি যখন ভারতীয় বোলারদের বিরুদ্ধে স্বচ্ছন্দে রান তুলছিলেন, বিন্দুমাত্র বিচলিত না হয়ে বুদ্ধিদীপ্ত ক্য়াপ্টেন্সি করেন হার্দিক। সময়োপযোগী বোলিং পরিবর্তন করে তিনি অস্ট্রেলিয়াকে ১৮৮ রানের বেশি এগতে দেননি।

আরও পড়ুন:- NZ vs SL: ওয়েলিংটন টেস্টের বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে মাঠ মাতালেন কনওয়ে, শক্ত ভিতে নিউজিল্যান্ড

মাঠে চনমনেভাবে ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি পূর্ণ উদ্যমে বোলিংও করেন হার্দিক। মাঝে একবার মেজাজ হারাতেও দেখা যায় পান্ডিয়াকে।

চলতি ভারত সফরে একাধিকবার অজি ব্যাটসম্যানরা বোলিং রান-আপ পূর্ণ করার পরে ভারতীয় বোলারদের থামিয়ে দিয়েছেন সাইটস্ক্রিনে সমস্যার কারণ দেখিয়ে। সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচেও তার অন্যথা হয়নি। ইনিংসের শুরুতেই মহম্মদ সিরাজকে একবার থামিয়ে দেন স্টিভ স্মিথ। পরে হার্দিক বল করতে আসার পরে একই কাজ করেন মিচেল মার্শ।

আরও পড়ুন:- IND vs AUS: হরির লুটের বাতাসা সবার পাওয়া উচিত! গ্রিনদের স্টাম্প উড়িয়ে শামির গলায় মিলেমিশে উইকেট নেওয়ার তত্ত্ব- ভিডিয়ো

যদিও বিষয়টিকে মোটেও হালকাভাবে নেননি পান্ডিয়া। তিনি বোলিং রানআপে ফিরে যাওয়ার সময় রীতিমতো উত্তেজিত ভঙ্গিতে আম্পায়ারের কাছে নালিশ জানান। যদিও হার্দিক মিচেল মার্শের উপর ক্ষোভ উগরে দেন নাকি দর্শকদের জন্য তাঁকে রেগে যেতে দেখা যায়, তা বোঝা যায়নি সেই মুহূর্তে। তবে অজি শিবির টের পায় পান্ডিয়ার গনগনে আঁচের।

ম্যাচে ৫ ওভার বল করে ২৯ রানের বিনময়ে স্টিভ স্মিথের উইকেট তুলে নেন হার্দিক পান্ডিয়া। পরে ব্যাট হাতে ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩১ বলে ২৫ রানের কার্যকরী ইনিংস খেলেন তিনি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ধোপে টিকল না মায়াঙ্কের প্রতিরোধ, কর্ণাটককে ছিটকে দিয়ে রঞ্জির সেমিফাইনালে বিদর্ভ ‘তখন আমি ৮ মাসের প্রেগন্যান্ট', শ্রেয়া রেকর্ড করেন এই হিট গান, জমিয়ে নাচে ছেলে! শান এবার আরজে! কলকাতায় গানের 'নেশা' ছড়াতে আসছেন কোন রেডিয়ো স্টেশনে? শিলদাকাণ্ডে দোষীসাব্যস্ত ২৩ মাওবাদী, দু'ধাপে সাজা ঘোষণা করবে আদালত ছত্তিশগড়ে এনকাউন্টার, নিকেশ চার মাওবাদী, উদ্ধার পিস্তল, আইইডি উচ্চমাধ্যমিকের ইতিহাসের প্রশ্ন কেমন হল? সকলের নম্বর ভালো উঠবে? জানালেন শিক্ষক গুরুচাঁদ ঠাকুরের নামে রাস্তার উদ্বোধন করছে তৃণমূল, মতুয়া ভোট নিয়ে টানাটানি শরীরটা খারাপ লাগছিল, পরীক্ষাকেন্দ্রে ঢোকার মুখে মৃত উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী আপনার ব্যক্তিগত সমস্যা সন্তানের বিপদ ডেকে আনছে না তো? এই ভুলগুলি একদম করবেন না সন্দেশখালিতে রাতে পিঠে খেতে ইচ্ছে করে, নাকতলায় পাঁঠার মাংস খেতে ইচ্ছে হত: বৈশাখী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.