বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: বুমরাহর খেলার সম্ভাবনা কতটা? পন্ত কি দলে ফিরবেন? কী হবে ভারতের সম্ভাব্য একাদশ?
ঋষভ পন্ত কি খেলবেন? দলে ফিরবেন জসপ্রীত বুমরাহ?

IND vs AUS: বুমরাহর খেলার সম্ভাবনা কতটা? পন্ত কি দলে ফিরবেন? কী হবে ভারতের সম্ভাব্য একাদশ?

  • জসপ্রীত বুমরাহ পুরোপুরি ফিট না হওয়ার কারণে মোহালিতে প্রথম টি-টোয়েন্টিতে খেলেননি। তবে সূত্রের খবর, বুমরাহ এখন পুরো ফিট রয়েছেন। এবং নাগপুর টি-টোয়েন্টিতে নির্বাচনের জন্য উপলব্ধ হবেন। জসপ্রীত বুমরাহের প্রত্যাবর্তন অবশ্যই বোলিং আক্রমণকে আরও তীক্ষ্ণ করবে।

ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচটি নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সিরিজের প্রথম ম্যাচে টিম ইন্ডিয়াকে ৪ উইকেটে হারের মুখে পড়তে হয়েছিল। তাই ভারতের জন্য দ্বিতীয় টি-টোয়েন্টি নিঃসন্দেহে ডু ওর ডাই ম্যাচ। আজ যদি রোহিত শর্মার দল হেরে যায়, তা হলে ভারত সিরিজও হেরে বসে থাকবে। সে ক্ষেত্রে বিশ্বকাপের আগে এটি ভারতের কাছে বড় ধাক্কাও হবে।

এমন জটিল পরিস্থিতিতে রোহিত শর্মা একাদশ নিয়ে কোনও ভুল করতে চান না। মোহালি টি-টোয়েন্টিতে ভারতীয় ব্যাটসম্যানরা ভালো করলেও বোলিং ছিল খুবই হতাশাজনক। এই অবস্থায় জসপ্রীত বুমরাহের দলে ফেরার বড় সম্ভাবনা রয়েছে। তবে তিনি কার বদলে দলে ঢুকবেন, তা নিয়ে রয়েছে জল্পনা।

আরও পড়ুন: নাগপুরে বৃষ্টির প্রবল সম্ভাবনা, ম্যাচ ভেস্তে গেলে কপাল পুড়বে রোহিতদের

মোহালি টি-টোয়েন্টিতে কেএল রাহুল (৫৫) এবং হার্দিক পাণ্ডিয়া (অপরাজিত ৭১) হাফ সেঞ্চুরি করেন। আর সূর্যকুমার একটি দুর্দান্ত ৪৬ রানের ইনিংস খেলেন। দুই সিনিয়র ব্যাটসম্যান রোহিত শর্মা এবং বিরাট কোহলি অবশ্যই ব্যর্থ হন। তবে নাগপুরে তাঁদের থেকে আরও ভালো পারফরম্যান্স আশা করা হচ্ছে।

প্রথম টি-টোয়েন্টিতে ভারতীয় ব্যাটসম্যানদের পারফরম্যান্স দেখে মনে হয় না, রোহিত শর্মা ব্যাটসম্যানদের মধ্যে কোনও পরিবর্তন করতে চাইবেন। সে ক্ষেত্রে ঋষভ পন্তকে আবারও বাইরে বসতে হতে পারে। তবে যদি দীনেশ কার্তিক ব্যাট করার সুযোগ পেয়ে এ দিন ভালো পারফরম্যান্স করতে না পারেন, তা হলে তৃতীয় টি-টোয়েন্টিতে পন্তকে প্লেয়িং ইলেভেনে রাখা হতে পারে।

আরও পড়ুন: লোকজনের খেয়েপড়ে কোনও কাজ নেই- ভুবির ট্রোলাদের এক হাত নিলেন স্ত্রী নুপুর

অন্য দিকে জসপ্রীত বুমরাহ পুরোপুরি ফিট না হওয়ার কারণে মোহালিতে প্রথম টি-টোয়েন্টিতে খেলেননি। তবে সূত্রের খবর, বুমরাহ এখন পুরো ফিট রয়েছেন। এবং নাগপুর টি-টোয়েন্টিতে নির্বাচনের জন্য উপলব্ধ হবেন। জসপ্রীত বুমরাহের প্রত্যাবর্তন অবশ্যই বোলিং আক্রমণকে আরও তীক্ষ্ণ করবে। তবে সবচেয়ে বড় কথা, যে কোনও খেলোয়াড়ের ক্ষেত্রে চোট থেকে ফিরে আসার পরে গতি ফিরে পেতে কিছুটা সময় লাগে।

বুমরাহকে ফিরলে উমেশ যাদবকে বাদ দেওয়া হবে। এই নিয়ে কোনও সন্দেহ নেই। মহম্মদ শামির বদলি হিসেবে উমেশকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল। তবে তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডের অংশ নয়।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টির জন্য ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ডিয়া, দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হার্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রীত বুমরাহ।

বন্ধ করুন