বাংলা নিউজ > ময়দান > IND vs AUS 2nd T20: বৃষ্টির দেখা নেই, তাও নির্ধারিত সময়ে শুরু হল না ম্যাচ, কারণ কী?
মাঠকর্মীদের সঙ্গে আলোচনায় রোহিত শর্মা। ছবি- এএনআই। (ANI)

IND vs AUS 2nd T20: বৃষ্টির দেখা নেই, তাও নির্ধারিত সময়ে শুরু হল না ম্যাচ, কারণ কী?

  • নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আয়োজিত হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচ।

বৃষ্টির দেখা নেই, তা সত্ত্বেও ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচ শুরু করা গেল না নির্ধারিত সময়ে। পিচ খেলার উপযোগী ছিল শুরু থেকেই। ত্রিশ গজের বৃত্তও একেবারে ঠিকঠাক। তা সত্ত্বেও কেন ম্য়াচ শুরু করা গেল না, তা নিয়ে কৌতুহল দেখা দিতে পারে ক্রিকেটপ্রেমীদের মনে।

আসলে ম্য়াচের আগে বৃষ্টি না হলেও তার আগের দু'দিন নাগপুরে প্রবল বৃষ্টি হয়। সারা মাঠ ঢাকা দেওয়া ছিল। যদিও তার পরেও জল আটকানো যায়নি। আউটফিল্ড ভিজে যায়। মাঠকর্মীরা আউটফিল্ড খেলার উপযোগী করে তুলতে আপ্রাণ চেষ্টা করেন। তা সত্ত্বেও নির্ধারিত সময়ে আউটফিল্ড পুরোপুরি আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের উপযোগী করে তোলা যায়নি।

প্রাথমিকভাবে মাঠের অবস্থা দেখে টসের সময় পিছিয়ে দেওয়া হয়। ম্যাচ শুরু হওয়ার কথা ছিল সন্ধ্যা ৭টায়। তবে সেই সময়ে ম্য়াচ অফিসিয়ালরা প্রথমবার মাঠ পরিদর্শনে নামেন। মাঠ পরিদর্শনের পরে তড়িঘড়ি ম্যাচ শুরু করা ঝুঁকির হয়ে যাবে বলে মনে হয় আম্পায়ারদের। তাই রাত ৮টা নাগাদ দ্বিতীয়বার মাঠ পরিদর্শনে নামবেন বলে জানান তাঁরা।

ভারত বনাম অস্ট্রেলিয়া দ্বিতীয় টি-২০ ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

বিশ্বকাপের আগে ভিজে মাঠে ফিল্ডিং করতে গিয়ে ক্রিকেটাররা চোট পেতে পারেন। তাই কোনওরকম ঝুঁকি নিতে চাননি আম্পায়াররা। যদিও ম্য়াচ অফিসিয়ালরা স্পষ্ট জানিয়ে দেন যে, পরবর্তী ম্যাচের কথা ভেবে নয়, বরং এই ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে ক্রিকেটাররা চোট পেতে পারেন, এই বিষয়টাই দুশ্চিন্তায় রেখেছে তাঁদের। কেননা ক্রিকেটারদের নিরাপত্তাই তাঁদের কাছে সব থেকে গুরুত্ব পায়।

দুই অম্পায়ার নীতিন মেনন ও অনন্তপদ্মনাভন মাঠের চারিদিকে ঘুরে আউটফিল্ডের পরিস্থিতি খতিয়ে দেখেন। পরে দুই ক্যাপ্টেন রোহিত শর্মা ও অ্যারন ফিঞ্চের সঙ্গে আলোচনাও করে তাঁরা জানিয়ে দেন যে রান ৮টা নাগাদ দ্বিতীয়বার মাঠ পরিদর্শনে নামবেন তাঁরা।

আরও পড়ুন:- Duleep Trophy Final: দলীপ ফাইনালে ডাবল সেঞ্চুরি করে ৬০ বছর আগের রেকর্ড ভাঙলেন যশস্বী, বড় রান নাইট অধিনায়কের ব্যাটেও

রাত ৮টায় দ্বিতীয়বার মাঠ পরিদর্শনের পরে আম্পায়াররা সাজঘরে গিয়ে কথা বলেন দু'দলের অধিনায়কের সঙ্গে। পরে মাঠে ফিরে ব্রডকাস্টারদের ক্যামেরায় তাঁরা আপডেট দেন পরিস্থিতির। আম্পায়ার অনন্তপদ্মনাভন জানান যে, মাঠের একটি জায়গায় মাটি নরম রয়েছে। তাই ক্রিকেটারদের নিরাপত্তার কারণে আরও কিছুক্ষণ অপেক্ষা করতে চান তাঁরা।

নীতিন মেনন ইঙ্গিত দেন যে, ছোট করে হলেও ম্যাচ আয়োজনের চেষ্টা করা হবে। অন্ততপক্ষে ৫ ওভারের ম্য়াচ আয়োজন করতে হলে রাত ৯টা ৪৬ মিনিটে শুরু করতে হবে খেলা। আম্পায়াররা ৮টা ৪৫ মিনিটে তৃতীয়বার মাঠ পরিদর্শনে নামবেন বলে জানিয়ে দেন।

রাত ৮টা ৪৫ মিনিটে তৃতীয়বার মাঠ পরিদর্শনের পরে আম্পায়াররা জানিয়ে দেন যে, খেলা শুরু হবে রাত ৯টা ৩০ মিনিটে। ২০ ওভারের নয়, খেলা হবে ৮ ওভার প্রতি ইনিংসের।

বন্ধ করুন