বাংলা নিউজ > ময়দান > IND vs AUS, Indore Test: যোগ্যতার ভিত্তিতে ওরই সুযোগ পাওয়া উচিত- রাহুল আর গিল লড়াইয়ে মুখ খুললেন শাস্ত্রী

IND vs AUS, Indore Test: যোগ্যতার ভিত্তিতে ওরই সুযোগ পাওয়া উচিত- রাহুল আর গিল লড়াইয়ে মুখ খুললেন শাস্ত্রী

কেএল রাহুল, রবি শাস্ত্রী এবং শুভমন গিল।

দীর্ঘ দিন ধরে রাহুলের খারাপ ফর্মের কারণে তাঁকে স্কোয়াড থেকে বাদ দেওয়ার দাবি প্রবল ভাবে উঠেছে। এবং কার্যত সকলেই চাইছেন, ফর্মে থাকা শুভমন গিলকে ইন্দোর টেস্টের একাদশে রাহুলের পরিবর্তে রাখা হোক।

বর্ডার-গাভাসকর ট্রফির তৃতীয় টেস্টের একাদশে কে সুযোগ পাবেন? কেএল রাহুল না শুভমান গিল? এই নিয়ে চলছে তীব্র তর্ক-বিতর্ক। কেএল রাহুল এখনও পর্যন্ত টিম ম্যানেজমেন্টের পছন্দের এবং তাদের পূর্ণ সমর্থন পাচ্ছে। কিন্তু দীর্ঘ দিন ধরে রাহুলের খারাপ ফর্মের কারণে তাঁকে স্কোয়াড থেকে বাদ দেওয়ার দাবি প্রবল ভাবে উঠেছে। এবং কার্যত সকলেই চাইছেন, ফর্মে থাকা শুভমন গিলকে ইন্দোর টেস্টের একাদশে রাহুলের পরিবর্তে রাখা হোক। রাহুল বনাম গিল নিয়ে বিতর্কে এ বার মুখ খুলেছেন ভারতের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রীও।

নাগপুরে সিরিজ শুরু হওয়ার আগেই বেশির ভাবে ক্রিকেট বিশেষজ্ঞেরই ভোট ছিল শুভমন গিলের দিকে। তিনি গত ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে তাঁর প্রথম টেস্ট সেঞ্চুরি করেছিলেন এবং তার পরে আগের মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ওয়ানডেতে দুর্দান্ত দ্বিশতরান করেছিলেন।

আরও পড়ুন: নেটে পাশাপাশি জোরদার প্র্যাক্টিস রাহুল, শুভমনের- ইন্দোরে একাদশে সুযোগ পাবেন কে?

তবে প্রথম দুই টেস্টের জন্য অভিজ্ঞ রাহুলকেই দলের রাখার সিদ্ধান্ত নিয়েছিল টিম ম্যানেজমেন্ট। তবে দু'টিতেই চূড়ান্ত হতাশ করেছেন রাহুল। নাগপুর এবং দিল্লি মিলিয়ে তিনটি ইনিংসে মাত্র ৩৮ রান করেন তিনি। যার ফলে ৪৭ টেস্টে তাঁর ক্যারিয়ার গড় ৩৫-এ নেমে এসেছে।

দ্য আইসিসি রিভিউ-এর সাম্প্রতিকতম পর্বে কথা বলতে গিয়ে রবি শাস্ত্রী দাবি করেছেন যে, বর্তমান কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মার এ বার ইন্দোর টেস্টের জন্য রাহুলের পরিবর্তে শুভমন গিলকে একাদশে রাখা উচিত।

রবি শাস্ত্রী বলেছেন, ‘ও (শুভমন গিল) এই মুহুর্তে খুব ভালো ছন্দে রয়েছে। এবং ও স্কোর করুক বা না করুক, ফর্মের ভিত্তিতে, যোগ্যতার ভিত্তিতে, ওর সুযোগ পাওয়া উচিত।’

আরও পড়ুন: ভুলভাল বকছে হরমন- ভারতীয় ক্যাপ্টেনকে আক্রমণ আর এক অজি তারকার

রবি শাস্ত্রী আরও বিশ্বাস করেন যে, শুভমন গিলের অন্তর্ভুক্তি দলের সংমিশ্রণ বা পরিকল্পনাকে প্রভাবিত করবে না। কারণ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে সিরিজ জয়ের লক্ষ্য রয়েছে ভারতের। ইতিমধ্যে চতুর্থ বারের মতো ট্রফিটি তারা ধরে রেখেছে।

রবি শাস্ত্রী স্পষ্ট ভাষায় বলেছেন, ‘আপনি এটি বোর্ডে আটকে রাখুন। এটি একটি পারফরম্যান্স। একজন কোচের জন্য কঠিন জিনিস, আমার মনে আছে আমাকে অনেকবার এটা করতে হয়েছে, যেখানে আপনি শুধু বসে থাকবেন এবং প্লেয়ারকে বুঝিয়ে বলবেন, ‘বোর্ডে এটা কি আছে, আপনি কি মনে করেন?’

প্রসঙ্গত, রাহুলের খারাপ পারফরম্যান্সের কারণেই তাঁকে সহ-অধিনায়কত্ব থেকে সরানো হয়েছে। তবে শেষ দুই টেস্টের জন্য দলে রাখা হয়েছে কেএল-কে। এখন দেখার, ইন্দোরেও তাঁকে একাদশে রাখা হয়, নাকি সুযোগ দেওয়া হয় শুভমন গিলকে!

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টলিউডের নামী পরিবারের ছেলে, তৃণমূল বিধায়কের জামাই, আজ খুদের জন্মদিন, চিনলেন? ভুল করে মেলোনিকে স্যালুট বাইডেনের? ভাইরাল ভিডিয়ো, স্ত্রী জিল বলছেন… Bengal Pro T20 League: শূন্যয় আউট ঋদ্ধি, ৫ উইকেট নিয়ে অনুষ্টুপদের জেতালেন সক্ষম দিনক্ষণ থেকে ভেন্যু: ঝটপট জেনে নিন সোনাক্ষী-জাহিরের বিয়ের ৫ জিনিস …BJP কর্মীরা মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে গিয়ে আত্মহত্যা করবেন: সুকান্ত মজুমদার ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ‘অনেক ভয় কাটিয়ে এখানে এসেছি...’ পোষ্যদের নিয়ে কী বললেন সোনু? কোপা আমেরিকা-র আগে স্বস্তি! মেসি ম্যাজিকে পিছিয়ে পড়া ম্যাচে জয় আর্জেন্তিনার সিকিমে আটকে পড়েছেন বিপুল পরিমাণ পর্যটক, মুখ্যমন্ত্রীর উদ্যোগে হেল্পডেস্ক চালু রোগীদের উন্নত চিকিৎসা দিতে গড়ে উঠল নয়া ভবন, নবদ্বীপ হাসপাতালে বাড়ল বেডের সংখ্যা

T20 WC 2024

ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.