বাংলা নিউজ > ময়দান > IND vs AUS, Indore Test: ভিডিয়ো- চোখের পলকে বল তালুবন্দি, বিপজ্জনক শ্রেয়সকে ফেরালেন উসমান

IND vs AUS, Indore Test: ভিডিয়ো- চোখের পলকে বল তালুবন্দি, বিপজ্জনক শ্রেয়সকে ফেরালেন উসমান

দুরন্ত ক্যাচ নিয়ে শ্রেয়সকে সাজঘরে ফেরালেন উসমান খোয়াজা।

শ্রেয়স-চেতেশ্বরের জুটি ভাঙতে মিচেল স্টার্কের হাতে বল তুলে দিয়েছিলেন অস্ট্রেলিয়ার স্ট্যান্ড-ইন অধিনায়ক স্টিভ স্মিথ। মিচেল স্টার্কের বলে শ্রেয়স আইয়ার ২৬ করে আউট হন। শর্ট মিড-উইকেটে খোয়াজা ডাইভ দিয়ে বাজ পাখির মতো ছোঁ মেরে চোখের পলক পড়ার আগেই শ্রেয়সের ক্যাচটি ধরে নেন।

অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খোয়াজা ভারতের বিপক্ষে তৃতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে চাঞ্চল্যকর একটি ক্যাচ নিয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন। আর এতে আউট হয়ে সাজঘরে ফিরতে হয়েছে শ্রেয়স আইয়ারকে। খোয়াজা তার অ্যাক্রোবেটিক দক্ষতা দিয়ে শ্রেয়স আইয়ার এবং চেতেশ্বর পূজারার জুটি ভেঙে ভারতকে চাপে ফেলে দেন। শ্রেয়স আইয়ার এবং চেতেশ্বর পূজারা অজি স্পিনারদের কিছুটা চাপে ফেলতে সক্ষম হয়েছিল। এবং তৃতীয় সেশনে ভারতকে কিছুটা অক্সিজেন দিয়েছিল।

আরও পড়ুন: বাবার মৃত্যু-শোক বুকে চেপে ঘরের মাঠে ১০০ উইকেট নেওয়ার দিন কপিল-শ্রীনাথদের টপকে গেলেন উমেশ

শ্রেয়স-চেতেশ্বরের জুটি ভাঙতে মিচেল স্টার্কের হাতে বল তুলে দিয়েছিলেন অস্ট্রেলিয়ার স্ট্যান্ড-ইন অধিনায়ক স্টিভ স্মিথ। মিচেল স্টার্কের বলে শ্রেয়স আইয়ার ২৬ করে আউট হন। শর্ট মিড-উইকেটে খোয়াজা ডাইভ দিয়ে বাজ পাখির মতো ছোঁ মেরে চোখের পলক পড়ার আগেই শ্রেয়সের ক্যাচটি ধরে নেন। একেবারে দৃষ্টিনন্দন ক্যাচ, যা সবাইকে মুগ্ধ করেছে। শ্রেয়স অল্প সময়ে মাঠে থাকলেও,তিনটি চার এবং দু'টি ছক্কার সাহায্যে ২৬ রান করেন।

তবে ক্যাচ নিয়ে ফিল্ড আম্পায়ারের দ্বিধা ছিল। তিনি সিদ্ধান্তের জন্য তৃতীয় আম্পায়ারের দ্বারস্থ হন। খোয়াজার ক্যাচটি কোনও ভাবে মাটিতে স্পর্শ করেছিল নাকি তিনি পরিষ্কার ভাবে ক্যাচটি ধরকে পেরেছেন, সেটা পরীক্ষার জন্যই তৃতীয় আম্পায়ারের উপর সিদ্ধান্ত ছাড়া হয়েছিল। এবং রিপ্লেতে দেখা গিয়েছে, বলটি তাঁর তালুবন্দি হয়েই ছিল, এবং সেটি পরিষ্কার ক্যাচ ছিল। সেটা দেখে শ্রেয়স নিজেই প্যাভিলিয়নের দিকে হাঁটা লাগান।

এ দিকে, ভারতের দ্বিতীয় ইনিংসেও টিম ইন্ডিয়ার ব্যাটিং লাইনআপ একেবারে তাসের ঘরের মতোই ভেঙে পড়ে। একমাত্র চেতেশ্বর পূজারা ৫০-এর গণ্ডি টপকান। বাকিদের অবস্থা তথৈবচ। মাত্র ১৬৩ রানেই শেষ হয়ে যায় ভারতের ইনিংস। মাত্র ৭৫ রানের লিড পায় তারা।

পূজারার ৫৯ ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ করেছেন শ্রেয়সই। এর বাইরে ২০ রানের গণ্ডি কেউ টপকাতে পারেননি। রোহিত শর্মা (১২), শুভমন গিল (৫), বিরাট কোহলি (১৩), রবীন্দ্র জাদেজা (৭), শ্রীকর ভরক (৩), রবিচন্দ্রন অশ্বিন (১৬), অক্ষর প্যাটেল (১৫), উমেশ যাদব (০), মহম্মদ সিরাজরা (০) ল্যাজেগোবরে হন।

আরও পড়ুন: সদ্য বিশ্বজয়ী মেগ ল্যানিংকেই অধিনায়ক বেছে নিল DC, জেমিমা হলেন ডেপুটি

অস্ট্রেলিয়ার নাথান লিয়নই একাই ৮ উইকেট তুলে নেন। এ ছাড়া মিচেল স্টার্ক এবং ম্যাথিউ কুনম্যান ১টি করে উইকেট নিয়েছেন।

এর আগে অস্ট্রেলিয়া ৮৮ রানের গুরুত্বপূর্ণ লিড নিয়েছিল। তবে উমেশ যাদব (৩/১২) এবং রবিচন্দ্রন অশ্বিনের দাপটে (৩/৪৪) দ্বিতীয় দিনের প্রথম সেশনে অস্ট্রেলিয়া ১৯৭ রানে আল-আউট হয়ে যায়। তবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারতের প্রথম সারির ব্যাটাররা ভরসা জোগাতে পারেননি। স্বভাবতই ল্যাজেগোবরে দশা হয়েছে টিম ইন্ডিয়ার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোনু সুদ পরিচালিত ছবিতে এবার নাসিরুদ্দিন শাহ! অভিনেতার চরিত্রেও থাকবে বিরাট চমক জেন্ডায়া থেকে টিমোথি, কোন কোন তারকার উপর চোখ বন্ধ করে ভরসা করছে হলিউড গুজরাটের পর এবার ইউরোপে ক্রুজে প্রি-ওয়েডিং সারবেন অনন্ত-রাধিকা! থাকছে কী কী চমক? ৭ বলিউড তারকা যাঁরা নিজেদের সৌন্দর্য্য বজায় রাখতে করেছেন হেয়ার ট্রান্সপ্লান্ট KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে বলিউডে পা রাখলেও ‘বিতর্কমূলক’ ঘটনায় শেষ হয়েছে যে বলি তারকাদের কেরিয়ার 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী কবে বর্ষা ঢুকছে ভারতে? ঘূর্ণিঝড়ের মধ্যেই জানাল IMD, বাংলায় তাহলে কোনদিন আসবে? গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের ফোনে স্প্যাম কল রুখতে এবার TRAI-র সঙ্গে প্রস্তুতি নিচ্ছে RBI ও স্বরাষ্ট্রমন্ত্রক

Latest IPL News

KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.