বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ভারতে গিয়ে ওদের হারানো খুব কঠিন- অজিদের সমালোচনা করে, রোহিতদের মাথায় তুললেন রামিজ

IND vs AUS: ভারতে গিয়ে ওদের হারানো খুব কঠিন- অজিদের সমালোচনা করে, রোহিতদের মাথায় তুললেন রামিজ

অজিদের তীব্র সমালোচনা করে ভারতের প্রশংসায় পঞ্চমুখ রামিজ রাজা।

বর্ডার-গাভাসকর ট্রফিতে পরপর দুই টেস্ট জিতে সিরিজে ২-০ এগিয়ে গিয়েছে টিম ইন্ডিয়া। আর এর পরই রামিজ রাজা তাঁর ইউটিউব চ্যানেলে ভারতকে নিয়ে আলোচনা করতে গিয়ে স্পষ্ট ভাষায় বলে দেন, যে কোনও দলের পক্ষেই ভারতকে ঘরের মাঠে হারানো কার্যত অসম্ভব।

বর্ডার-গাভাসকর ট্রফিতে পরপর দুই টেস্টে ভারত পরপর দুরন্ত জয় ছিনিয়ে নেওয়ার পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রাক্তন প্রধান রামিজ রাজা রোহিত শর্মাদের প্রশংসায় পঞ্চমুখ। রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিনদের দাপটে প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া একেবারে ল্যাজেগোবরে হয়েছে। নাগপুরে এক ইনিংস এবং ১৩২ রানে জয়ের পর কোটলা টেস্টেও ৬ উইকেটে জয় ছিনিয়ে নিয়েছে ভারত। সেই সঙ্গে রোহিতরা চার ম্যাচের সিরিজে ২-০ লিড নিয়েছেন।

তারকা অলরাউন্ডার জাদেজা এবং অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন দিল্লিতে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে অস্ট্রেলিয়ার বিশ্বমানের ব্যাটিং অর্ডার একেবারে গুঁড়িয়ে দিয়েছেন। জাদেজা ৪২ রান দিয়ে ৭ উইকেট তুলে নেন, যা তাঁর টেস্ট ক্যারিয়ারের সেরা বোলিং পরিসংখ্যান। এবং অশ্বিন দিনের শুরুতেই তিনটি গুরুত্বপূর্ণ উইকেট নিয়ে ভারতকে অক্সিজেন দিয়েছিলেন। অজিদের দ্বিতীয় ইনিংসে ১১৩ রানে তাদের অলআউট করে দেয় ভারত। প্রথম ইনিংসে ১ রানের লিড পেয়েছিল অস্ট্রেলিয়া। যে কারণে জয়ের জন্য ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ১১৫ রানের।

আরও পড়ুন: সরফরাজকে না নিয়ে রাহুল, সূর্য দলে! নেটপাড়ায় উপচে পড়ছে ক্ষোভ

চেতেশ্বর পূজারা তাঁর ১০০তম টেস্টের প্রথম ইনিংসে হতাশ করলেও, দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৩১ করে ভারতকে জিতিয়ে মাঠ ছাড়েন। পঞ্চম উইকেটে তাঁর যোগ্য সঙ্গত করেন শ্রীকর ভরত। তিনি ২২ বলে ২৩ করে অপরাজিত থাকেন।

রামিজ রাজা তাঁর ইউটিউব চ্যানেলে টিম ইন্ডিয়াকে নিয়ে আলোচনা করতে গিয়ে স্পষ্ট ভাষায় বলে দেন, যে কোনও দলের পক্ষেই ভারতকে ঘরের মাঠে হারানো কার্যত অসম্ভব। তাঁর দাবি, ‘ভারত যে ভাবে অস্ট্রেলিয়াকে হারিয়েছে, সে ভাবে অজিরা পার্থ বা ব্রিসবেনে উপমহাদেশের দলগুলিকে গুঁড়িয়ে দিত। এখন বিষয়টি উল্টে গিয়েছে। এটা পরিষ্কার যে, অস্ট্রেলিয়া ঠিক করে প্রস্তুত নয়, বিশেষ করে যখন ভারতে ভালো টেস্ট ক্রিকেট খেলার বিষয় আসে। ভারতে টিম ইন্ডিয়াকে হারানো অসম্ভব। স্পিনের বিপক্ষে অত্যন্ত সাধারণ পারফরম্যান্স করেছে অস্ট্রেলিয়া। এক সেশনেই ৯ উইকেট পড়ে গিয়েছে। জাদেজা দুর্দান্ত বোলিং করেছেন।’

আরও পড়ুন: ভারতের হয়ে নয়, মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেই ২২ গজে ফিরবেন বুমরাহ

ভারতীয় স্পিনারদের বিরুদ্ধে অজিদের ব্যাটিং বিপর্যয়ের পর, তাদের তীব্র সমালোচনা করেছেন রামিজ রাজা। পাশাপাশি অলরাউন্ডার অক্ষর প্যাটেলেরও প্রশংসা করেছেন প্রাক্তন পাক তারকা। কোটলায় প্রথম ইনিংসে অক্ষর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১৫ বলে ৭৪ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন। এবং ভারতকে লড়াই করার মতো জায়গায় তিনি পৌঁছে দেন। এমন কী নাগপুরে প্রথম টেস্টেও তিনি ম্যাচের রং বদলে দেওয়ার মতো একটি ইনিংস খেলেছিলেন।

প্রাক্তন পাক অধিনায়ক বলেছেন, ‘দুরন্ত ব্যাটিং করেছেন অক্ষর প্যাটেল। কঠিন পরিস্থিতিতে তাঁর ৬০-৭০ রান ছিল অসাধারণ। অশ্বিনের সঙ্গে জুটিতে তিনি অনবদ্য পার্টনারশিপ গড়ে তোলেন। তা না হলে অস্ট্রেলিয়া বড় লিড পেতে পারত। তবে অস্ট্রেলিয়া একেবারেই শক্তিশালী মানসিকতা দেখাতে পারেনি। এবং তাদের প্রযুক্তিগত ত্রুটি রয়েছে। স্পিনের বিপক্ষে তাদের ব্যাটিং ভয়ানক। তারা ভুল শট খেলেছে, সুইপ শট খেলেছে এবং খুব খারাপ ব্যাটিং করেছে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাহুলের নামে নিয়মভঙ্গের অভিযোগ, তবে কি পুজোয় আসছে না প্রসেনজিৎ-অনির্বাণের ছবি? গুরু পূর্ণিমায় কোচ দ্রাবিড়ের প্রশংসায় রোহিত শর্মা…মাহি বন্দনায় শিবম-পন্ত! গুরু পূর্ণিমায় করুন হলুদ দিয়ে এই কাজ, বদলে যাবে জীবন, দূর হবে যে কোনও বাধা আষাঢ় পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীনারায়ণের কৃপায় হবেন সফল 'আমাদের সবথেকে বড় উদ্যোগ...' মেয়ের প্রথম ছবি পোস্ট করেই কী লিখলেন রিচা-আলি? ইনস্টাগ্রামে অর্জুনকে আনফলো থেকে বিচ্ছেদ জল্পনা নিয়ে এবার মুখ খুললেন শ্রীজা 'গণতন্ত্রের জন্যে গুলি খেয়েছি, আর ওরা বলে…', ডেমোক্র্যাটদের পালটা তোপ ট্রাম্পের গুরু পূর্ণিমার দিন করুন এই বিশেষ ব্যবস্থাগুলি, গুরু দোষ থেকে মিলবে মুক্তি প্রকাশ্যে না হলেও মনে মনে আমার মতকেই সমর্থন করেন সুকান্ত, দাবি শুভেন্দু অধিকারীর গম্ভীরের পছন্দেকেই সম্মতি! ৩ বছরের চুক্তিতে নায়ার, যুক্ত হবেন আরও দুই- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.