বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: রান বিলিয়ে চলেছেন ভুবি, হার্ষাল- কী হবে এই দুই বোলারের ভবিষ্যত? মুখ খুললেন রোহিত

IND vs AUS: রান বিলিয়ে চলেছেন ভুবি, হার্ষাল- কী হবে এই দুই বোলারের ভবিষ্যত? মুখ খুললেন রোহিত

রোহিত শর্মা, ভুবনেশ্বর কুমার এবং হার্ষাল প্যাটেল।

জসপ্রীত বুমরাহ এবং হার্ষাল প্যাটেলের অনুপস্থিতিতে ভারত এশিয়া কাপে ডেথ ওভারে প্রচুর রান বিলিয়েছে। তবে তখন মনে করা হয়েছিল, বুমরাহ এবং হার্ষাল দলের সঙ্গে যোগ দিলে, পরিস্থিতি ভালো হবে। তবে এই দুই বোলার কিন্তু অজিদের বিরুদ্ধে সিরিজে নিরাশই করেছেন।

হার দিয়ে শুরু হলেও টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজ শেষ পর্যন্ত ২-১ জিতে নিয়েছে। তবে জিতেও স্বস্তি পাচ্ছেন না রোহিত শর্মা। বোলিংয়ের ভুলভ্রান্তিগুলি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চিন্তায় রাখবে রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়দের।

জসপ্রীত বুমরাহ এবং হার্ষাল প্যাটেলের অনুপস্থিতিতে ভারত এশিয়া কাপে ডেথ ওভারে প্রচুর রান বিলিয়েছে। তবে তখন মনে করা হয়েছিল, বুমরাহ এবং হার্ষাল দলের সঙ্গে যোগ দিলে, পরিস্থিতি ভালো হবে। তবে এই দুই বোলার কিন্তু অজিদের বিরুদ্ধে সিরিজে নিরাশই করেছেন। যদিও সিরিজ শেষ হওয়ার পর নিজের বোলারদের রক্ষা করেছেন ভারত অধিনায়ক।

আরও পড়ুন: T20-তে সাফল্যের নিরিখে ক্যাপ্টেন কোহলিকে টপকালেন অধিনায়ক রোহিত, সামনে হরমন-ধোনি

২০২২ এশিয়া কাপে বোলারদের খারাপ পারফরম্যান্সের পরে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও ডেথ ওভারে ভারতীয় বোলাররা প্রত্যাশা অনুযায়ী বল করতে পারেননি। তবে অধিনায়ক রোহিত রবিবার ম্যাচের পরে হার্ষাল প্যাটেল এবং ভুবনেশ্বর কুমার পাশে দাঁড়িয়ে, সমালোচনা থেকে তাঁদের দূরে রাখার চেষ্টা করেছেন। রোহিত ম্যাচের পর হার্ষালকে নিয়ে বলেন, ‘চোট থেকে ফিরে আসা সব সময়ই কঠিন। দুই মাস ক্রিকেট থেকে দূরে ছিল ও। যখনই বোলাররা চোট থেকে ফিরে আসে, তখনই এটা সহজ কাজ হয় না। এই তিন ম্যাচে ওর পারফরম্যান্সের ভিত্তিতে আমরা ওকে বিচার করছি না। কারণ আমরা ওর দক্ষতা জানি।’

তিনি আরও যোগ করেছেন, ‘ও আমাদের জন্য এবং ওর ফ্র্যাঞ্চাইজির জন্য অতীতে অনেক কঠিন ওভারে বোলিং করেছে। ওর দক্ষতায় আমাদের আস্থা আছে। ওর উপর বিশ্বাস রাখা গুরুত্বপূর্ণ। এবং আমি নিশ্চিত যে ও ভুলগুলো সংশোধন করার চেষ্টা করছে। ও ওর বোলিংয়ে কঠোর পরিশ্রম করছে।’ প্রসঙ্গত, হার্ষাল এই সিরিজের প্রথম ম্যাচে একটি উইকেট না নিয়ে চার ওভারে ৪৯ রান দেন। এর পর বৃষ্টি-বিধ্বস্ত দ্বিতীয় টি-টোয়েন্টিতে দুই ওভারে ৩২ রান দেন। তৃতীয় ম্যাচে তিনি মাত্র দুই ওভার বল করেন এবং ১৮ রানে এক উইকেট নেন।

আরও পড়ুন: অজিদের বিরুদ্ধে ১টি ম্যাচও খেলেননি, চোট পেয়ে T20 WC-এর আগে চিন্তা বাড়ালেন হুডা

রোহিত বলেছেন, ‘যখনই আমরা নেটে অনুশীলন করি, ও সব সময়ে ওর দক্ষতা নিয়ে কাজ করে। আপনি নিশ্চয়ই চাইবেন, খেলোয়াড়রা মাঠে নেমে উন্নতি করতে থাকুক। আমরা সব সময়ে এটা নিয়ে কথা বলি। আমি নিশ্চিত ও ওর সেরা ফর্ম থেকে দূরে নেই।’ চোট থেকে ফিরে আসা হার্ষাল ছাড়াও ডেথ ওভারে ভুবনেশ্বর কুমারের বোলিং-ও ভারতের জন্য উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে।

ভুবনেশ্বর গত তিন সপ্তাহে তিন বার ১৯তম ওভার বোলিং করেছেন। রান দিয়েছেন যথাক্রমে ১৯, ১৪ এবং ১৬। রবিবার হায়দরাবাদে খেলা টি-টোয়েন্টিতে ১৮তম ওভারের বোলিং করার দায়িত্ব ভুবনেশ্বরকে দেওয়া হয়েছিল, যে ওভারে অস্ট্রেলিয়া ২১ রান স্কোরবোর্ডে যোগ করেছিল। রোহিত মনে করেন যে, ভুবনেশ্বর দীর্ঘ দিন ধরে ভারতের হয়ে ভালো করছেন, তাই তাঁকে সময় দেওয়া গুরুত্বপূর্ণ।

রোহিত বলেওছেন, ‘ওদের সময় দেওয়াটা গুরুত্বপূর্ণ। আমরা জানি যে, ওর ভালো দিনগুলো ওর খারাপ সময়কে ছাপিয়ে গিয়েছে। গত কয়েক বছরে আমরা এটা দেখেছি। ওর সাম্প্রতিক পারফরম্যান্স হয়তো খারাপ, তবে এটা যে কোনও বোলারের সঙ্গেই হতে পারে।’ এর সঙ্গেই রোহিত জানিয়েছেন, টিম ম্যানেজমেন্ট ভুবনেশ্বরের সঙ্গে ডেথ ওভারে বোলিং সম্পর্কে কথা বলছে এবং তিনি নিজে আশাবাদী যে, ভুবি তাঁর বোলিংয়ে উন্নতি করবে।

রোহিত যোগ করেছেন, ‘আমাদের দিক থেকে আমরা আর কী করতে পারি, তা জানার এবং বোঝার চেষ্টা করছি। আপনি যখন ডেথ ওভারে বোলিং করছেন, তখন আপনি ব্যাটসম্যানকে আগে থেকে কিছু অনুমান করতে দিতে পারবেন না। এই বিষয়গুলো নিয়েই আমরা ওদের সঙ্গে কথা বলছি। ওর মতো অভিজ্ঞ কারও পক্ষে এ সব বোঝা সহজ হবে। পুরোনো বোলিং যে ও পুরোপুরি ভুলে গেছে তা তো নয়। ওকে কেবল আত্মবিশ্বাসের সঙ্গে ব্যাটারদের আউট করতে হবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিশীথের কনভয় থামিয়ে পুলিশের তল্লাশি, তুমুল বচসা জুড়ে দিলেন বিজেপি প্রার্থী ফের বিতর্ক, সৌমিত্র খাঁর মিছিলে BJP নেত্রীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়া অভিযুক্ত ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ এই ১০ দিনের মধ্যে উচ্চমাধ্যমিকের ফল প্রকাশিত হতে পারে! কীভাবে রেজাল্ট দেখতে হবে? বিজেপি প্রার্থীকে ঘিরে বিক্ষোভ–মারধরের অভিযোগ, ঝাড়গ্রামে রণক্ষেত্র চেহারা ২১-এ নন্দীগ্রামে হেরেও তলুকে লিডে তৃণমূল! ২৪-এ ফল আরও ভালো হবে, দাবি অভিষেকের সম্পর্কের বয়স পার করল ৯, কীভাবে শুরু হয়েছিল ঋদ্ধি-সুরঙ্গনার প্রেম TRP তলানিতে, বন্ধ হচ্ছে স্টার জলসার ‘রামপ্রসাদ’, বদলে আসছে নতুন মেগা, কবে থেকে? সলমনের বাড়িতে গুলি চালানোর আগে ৩বার রেইকি হয়,কীভাবে চক্রান্ত করেছিল বন্দুকবাজরা

Latest IPL News

ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.