বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: সহ-অধিনায়কত্ব গিয়েছে, তাই তৃতীয় টেস্টে বাদ রাহুল? কড়া মন্তব্য রোহিতের

IND vs AUS: সহ-অধিনায়কত্ব গিয়েছে, তাই তৃতীয় টেস্টে বাদ রাহুল? কড়া মন্তব্য রোহিতের

সাংবাদিক সম্মেলনে রোহিত শর্মা। ছবি- পিটিআই।

India vs Australia 3rd Test: শুভমন গিলের তৃতীয় টেস্টে মাঠে নামার সম্ভাবনা কতটা, এ প্রসঙ্গেও ভারত অধিনায়ক নিজের মতামত ব্যক্ত করেন।

দিল্লি টেস্ট জিতে ভারত বর্ডার-গাভাসকর ট্রফি খোয়ানোর সম্ভাবনা সমূলে উৎখাত করার পরেও টিম ইন্ডিয়ার বেশ কয়েকটি বিষয় নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। সব থেকে বেশি করে চর্চা চলে লোকেশ রাহুলের অফ ফর্ম নিয়ে। শুভমন গিলের মতো ফর্মে থাকা ব্যাটসম্যান যখন রিজার্ভ বেঞ্চে বসে রয়েছেন, তখন একের পর এক ম্যাচে ব্যর্থ হওয়ার পরেও রাহুল কীভাবে সুযোগ পেতে পারেন, তা নিয়ে শুরু হয়ে যায় বিতর্ক। অবশ্য দ্বিতীয় টেস্টের পরেই ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং হেড কোচ রাহুল দ্রাবিড় এটা স্পষ্ট করে দেন যে, তাঁরা লোকেশ রাহুলের মতো প্রতিভাবান ক্রিকেটারকে সমর্থন করবেন।

তবে লোকেশকে নিয়ে চর্চা বাড়তি ইন্ধন পায় বিসিসিআই শেষ ২টি টেস্টের স্কোয়াড ঘোষণা করার পরে। আসলে জাতীয় নির্বাচকরা লোকেশকে দলে রাখলেও তাঁকে ভাইস ক্যাপ্টেন হিসেবে চিহ্নিত করেননি। অর্থাৎ, লোকেশের কাছ থেকে ভাইস ক্যাপ্টেন্সি কেড়ে নেওয়া হয় বললে মোটেও ভুল বলা হবে না। ওয়ান ডে স্কোয়াডে রোহিতের ডেপুটি নির্বাচিত হন হার্দিক পান্ডিয়া। তবে টেস্টে আলাদা করে কাউকে সহ-অধিনায়কত্ব দেওয়া হয়নি।

ইন্দোর টেস্টের আগে রোহিত শর্মা সাংবাদিক সম্মেলনে এলে তাঁর সামনে উত্থাপিত হয় লোকেশের ভাইস ক্যাপ্টেন্সি খোয়ানোর প্রসঙ্গ। হিটম্যান এক্ষেত্রে প্রাথমিক প্রতিক্রিয়ায় ফের রাহুলের পাশে দাঁড়ান। রোহিত স্পষ্ট জানান যে, লোকেশ রাহুল ভাইস ক্যাপ্টেন নেই মানে, তাতে আলাদা করে কিছু প্রমাণ হয় না। ভাইস ক্যাপ্টেন্সি থাকল কি থাকল না, তাতে রাহুলের উপর থেকে তাঁদের সমর্থন উঠে যাবে না। বরং সম্ভাবনাময় সমস্ত ক্রিকেটাররাই খারাপ সময়ে টিম ম্যানেজমেন্টকে পাশে পাবেন বলে দাবি রোহিতের।

আরও পড়ুন:- IND vs AUS: সতীর্থদের ফিল্ডিং প্র্যাক্টিস করাচ্ছিলেন কোহলি, নেটিজেনদের কটাক্ষ, ‘স্লিপে ক্যাচ দিতে ওস্তাদ’- ভিডিয়ো

হিটম্যান বলেন, ‘আমি শেষ ম্যাচের পরেও একথা বলেছি। সম্ভাবনাময় যে কেউ খারাপ সময়ের মধ্য দিয়ে গেলে নিজেকে প্রমাণ করার যথেষ্ট সময় পাবে। ভাইস ক্যাপ্টেন থাকল কি থাকল না, তাতে কিছু বদলায় না। তাই লোকেশকে ভাইস ক্যাপ্টেন্সি থেকে সরানো হলেও তাতে আলাদা কোনও ইঙ্গিত নেই।’

আরও পড়ুন:- ইডেনে সৌরভরা যা করে দেখান, ওয়েলিংটনে সেই ইতিহাস ফেরাল নিউজিল্যান্ড, ফলো-অন করেও টেস্ট জয়ের চারটি নজিরে চোখ রাখুন

অন্যদিকে, তৃতীয় টেস্টের আগে শুভমন গিলকে বাড়তি উদ্যমে ব্যাটিং প্র্যাক্টিস করতে দেখা যাচ্ছে। এমনকি স্লিপ ও শর্ট লেগে ফিল্ডিং অনুশীলনও করতে দেখা যায় গিলকে। তাই মনে করা হচ্ছে তৃতীয় টেস্টে মাঠে নামার সুযোগ পেতে পারেন শুভমন। রোহিত যদিও বিষয়টিকে রুটিন প্র্যাক্টিসের তকমা দেন এও জানিয়ে দেন যে তৃতীয় টেস্টের কম্বিনেশ কী হবে, তা এখনও নির্ধারিত হয়নি। টসের সময়েই তিনি জানাতে পারবেন প্রথম একাদশে কারা রয়েছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন