বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ইচ্ছে করে স্টইনিসকে ধাক্কা দিলেন কোহলি, তার পর কী ঘটল? নিজেরাই দেখুন

IND vs AUS: ইচ্ছে করে স্টইনিসকে ধাক্কা দিলেন কোহলি, তার পর কী ঘটল? নিজেরাই দেখুন

মার্কাস স্টইনিসকে জোরে ধাক্কা দিলেন বিরাট কোহলি।

ভারতের রান তাড়া করার সময়ে ২১তম ওভারে কেএল রাহুলকে একটি ডট বল করেন। তার পর স্টইনিস তাঁর জায়গায় ফিরে আসছিলেন পরের বল করার জন্য। কোহলি তখন নন-স্ট্রাইকার প্রান্তে ছিলেন। তিনি আকস্মিক ভাবে স্টইনিসের দিকে এগিয়ে গিয়ে ইচ্ছাকৃত ভাবে ধাক্কা মারেন।

এবি ডি'ভিলিয়ার্সের সঙ্গে সাম্প্রতিক কথোপকথনে বিরাট কোহলি বলেছেন যে, অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের সঙ্গে তাঁর সম্পর্কের সমীকরণ গত কয়েক বছরে পরিবর্তিত হয়ে আরও ভালো হয়েছে। বর্ডার-গাভাসকর ট্রফিতে অবশ্য এর একাধিক প্রমাণও মিলেছে। যখন চার ম্যাচের টেস্ট সিরিজ চলাকালীন স্টিভ স্মিথ, মার্নাস ল্যাবুশেন এবং নাথান লিয়নের সঙ্গে কোহলির একাধিক বন্ধুত্বপূর্ণ কথোপকথন, খুনসুটি, ভালোবাসার নিদর্শন বারবার প্রকাশ্যে এসেছে। ওয়ানডে সিরিজেও তা অব্যাহত ছিল। চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে সিরিজ-নির্ধারক তৃতীয় এবং শেষ ওয়ানডে চলাকালীনও দেখা যায়, অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মার্কাস স্টইনিসের সঙ্গে একটি মজার মুহূর্ত ভাগ করে নিচ্ছেন কোহলি।

ভারতের রান তাড়া করার সময়ে ২১তম ওভারের সময় এটি ঘটেছিল। কেএল রাহুলকে একটি ডট বল করার পর স্টইনিস তাঁর জায়গায় ফিরে আসছিলেন পরের বল করার জন্য। কোহলি তখন নন-স্ট্রাইকার প্রান্তে ছিলেন। তিনি আকস্মিক ভাবে স্টইনিসের দিকে এগিয়ে গিয়ে ইচ্ছাকৃত ভাবে তাঁকে ধাক্কা মারেন। পুরোটাই কোহলি করেছেন মজার ছলেই।

আরও পড়ুন: ভারতকে ঘাড় ধরে দুইয়ে নামিয়ে, ICC Men's ODI Team Ranking-এ সিংহাসন দখল করল অজিরা

স্টইনিসও বুঝতে পেরেছিলেন কোহলির উদ্দেশ্য। তিনি হাঁটতে হাঁটতে মৃদু হাসতে থাকেন। কোহলি-স্টইনিসের এই বন্ধুত্বপূর্ণ এবং ইচ্ছাকৃত সংঘর্ষের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় হুহু করে ভাইরাল হয়েছে।

বুধবার চেন্নাইয়ে লেগ স্পিনার অ্যাডাম জাম্পা ৪৫ রান দিয়ে ৪ উইকেট নিয়ে অস্ট্রেলিয়া জয়ের পথ সুগম করেন। তৃতীয় ওডিআই-এ ভারতকে ২১ রানে হারিয়ে অজিরা ২-১ সিরিজ পকেটে পুড়ে ফেলে। এবং আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ভারতকে দুইয়ে নামিয়ে, নিজেরা শীর্ষে উঠে আসে।

মিচেল মার্শ (৪৭ বলে ৪৭) এবং ট্রেভিস হেড (৩১ বলে ৩৩) ওপেনিং জুটিতে ৬৫ বলে ৬৮ রান করে অস্ট্রেলিয়ার শুরুটা ভালো করে। ভারতীয় পেসার মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজকে নতুন বলে বেশ লড়াই করতে হয়। তবে হার্দিক পাণ্ডিয়া আট ওভারে ৪৪ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়ে ভারতকে নির্ভরতা দেন। অজিরা ৪৯ ওভারে ২৬৯ রানে অলআউট হয়ে যায়। অজিদের মধ্যে ৩০-এর গণ্ডি টপকেছেন অ্যালেক্স ক্যারিও। তিনি ৩৮ করেন। এ ছাড়া ২৮ রান করেছেন মার্নাস ল্যাবুশেন, সিন অ্যাবটের সংগ্রহ ২৬ রান, মার্কাস স্টইনিস এবং ডেভিড ওয়ার্নার যথাক্রমে ২৫ এবং ২৩ রান করেছেন। ভারতের হার্দিক ছাড়া তিন উইকেট নিয়েছেন কুলদীপ যাদব। ২টি করে উইকেট নিয়েছেন মহম্মদ সিরাজ এবং অক্ষর প্যাটেল।

আরও পড়ুন: ও ভুল শট খেলেছে- সূর্যের পাশে দাঁড়ালেন, আবার তারকা কী ভুল করেছেন, সেটাও বলে দিলেন রোহিত

রান তাড়া করতে নেমে ওপেনার রোহিত শর্মা এবং শুভমন গিল ৫৫ বলে ৬৫ রান যোগ করে ইতিবাচক ভাবে শুরু করেন। কিন্তু এই জুটি মাত্র ১৯ বলের ব্যবধানে সাজঘরে ফেরেন। রোহিত ৩০ (১৭ বলে) এবং শুভমন ৩৭ (৪৯ বলে) করে সাজঘরে ফিরলে ভারত চাপে পড়ে যায়। ৭৭ রানের মধ্যে ভারত ২ উইকেট হারিয়ে বসে থাকে। এর পর কোহলি ৭২ বলে ৫৪ রান করেন, যার মধ্যে দু'টি চার এবং একটি ছক্কা ছিল। তিনি লকেশ রাহুলের (৩২) সঙ্গে তৃতীয় উইকেটে ৬৯ রান যোগ করেন। এর বাইরে হার্দিক পাণ্ডিয়া ৪০ বলে ৪০ রান করেন। বাকিরা ২০ রানের গণ্ডি টপকাননি। ৪৯.১ ওভারে ২৪৮ রানে অলআউট হয়ে যায় ভারত। জাম্পার চার উইকেট ছাড়া অস্ট্রেলিয়ার অ্যাস্টন অ্যাগার নিয়েছেন ২ উইকেট। স্টইনিস এবং অ্যাবট নিয়েছেন ১টি করে উইকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘আমিও তো রূপের ছবি…’, কোন ভয়ে ছেলের ফোটো অনলাইনে দিতে চান না রূপম-পত্নী রূপসা? বিভিন্ন দাবিতে রাজ্যজুড়ে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করল ৫০ হাজার আশাকর্মী শুভ জন্মদিন স্ট্যালিন, আপনার প্রিয় ভাষাতেই,ISRO অ্যাডে চিনের পতাকা,খোঁচা বিজেপির ১১৪ বছর পুরোনো হেরিটেজ প্রপার্টিতে বিয়ে! জলের মতো টাকা খরচ শ্রীময়ী-কাঞ্চনের MLA-MPদের সিসি ক্যামেরায় নজরদারি, ফুটেজ দেখবে জনতা, আবদার শুনে কী বলল আদালত? ‌সুব্রত বক্সির জেলা সফর থেকে বাদ কুণাল, রাজ্য পুলিশের নিরাপত্তা ছাড়লেন ঘোষ জুরেলের প্রতিভা আছে, তবে… ধোনির সঙ্গে এখনই তরুণ কিপারের তুলনা টানতে রাজি নন সৌরভ বহিষ্কৃত BJD বিধায়কের গাড়িতে আহত হন ২০ জন BJP কর্মী, এবার গেলেন পদ্মেই পথের কাঁটা সরাতে দেড় বছরের শিশুকে খুন, মা ও প্রেমিককে ফাঁসির সাজা দিল আদালত শ্রমিক অসন্তোষের জেরে বন্ধ হয়ে গেল জগদ্দলের জুট মিল, কর্মহীন ৩ হাজার কর্মী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.